বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রথমদিনে ২৬ কোটির ব্যবসা ‘সূর্যবংশী’র, বক্স অফিসে আশার আলো জাগাচ্ছে আক্কি-ক্যাট
সূর্যবংশী
সূর্যবংশী

প্রথমদিনে ২৬ কোটির ব্যবসা ‘সূর্যবংশী’র, বক্স অফিসে আশার আলো জাগাচ্ছে আক্কি-ক্যাট

  • সূর্যবংশী বক্স অফিস: অক্ষয় কুমার-ক্যাটরিনা কাইফের ছবিটি প্রেক্ষাগৃহে প্রথম দিনে প্রায় ২৬ কোটি টাকা সংগ্রহ করেছে।

শুক্রবার মুক্তি পেল বহু প্রতীক্ষিত ছবি 'সূর্যবংশী'। ছবিতে দুই মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার এবং ক্যাটরিনা কাইফ। করোনার সময়কালে ছবি মুক্তি পেতেই বক্স অফিসে সামান্য আশার আলো জাগিয়েছে এই ছবি। রোহিত শেট্টি পরিচালিত ছবি দিওয়ালির মরশুমে প্রেক্ষাগৃহে মুক্তি পেতেই প্রথমদিনে বিশ্বজুড়ে মোট ২৬ কোটি টাকার ব্যবসা করেছে। 

প্রথম দিনেই বক্স অফিসে দারুণ ব্যবসা করেছে ‘সূর্যবংশী'। মূলত হলিউড ছবি ইটারনালস (Eternals)-ও মুক্তি পেয়েছ ৫ নভেম্বর। তাই প্রথম থেকেই বিশ্ব জুড়ে সিনেমা সমালোচকদের কাছে ‘থাম্বস ডাউন’এর তকমা সাঁটা ছিল ‘সূর্যসংশী’কে নিয়ে। দুই ছবির ব্যবসা নিয়ে শুরু হয়েছিল তুমুল সমালোচনা। 

Boxofficeindia.com-এর রিপোর্ট অনুযায়ী, প্রথম থেকে ছবির ব্যবসায় অঞ্চল ভিত্তিক নজর দিলে অনেকটা গোলমাল ছবির মতোই বক্স অফিসে ব্যবসা করছিল। কিন্তু মহারাষ্ট্রে ৫০ শতাংশ দখলে থাকার কারণে, মুম্বইয়ের পিছিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। 

রিপোর্ট আরও বলছে, মহামারীর পর ইটারনালস আসতে এই ছবি হলিউডের ক্ষেত্রে সেরা ফলাফল দিতে পারে। এদিন মোট ৮ কোটি টাকার ব্যবসা করেছে এই হলিউড ছবি। যদিও দীপাবলির ছুটিতে এই দুই ছবি মোট ৩৩-৩৫ কোটির নেট ব্যবসা করবে ধারণা করা হয়েছিল। যা অনেকটা ২০১৯ সালে এদিনে হাউসফুল ৪ মুক্তির সময় ব্যবসা হয়েছিল। 

বিশ্বজুড়ে ৬৬টা দেশে মোট ১৩০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে সূর্যবংশী। যদিও ভারতে কতগুলো স্ত্রিনে চলছে এই ছবি তা এখনও বাণিজ্য বিশেষজ্ঞদের দ্বারা ভাগ করা হয়নি।

করোনা প্রকোপের পর দিল্লি, রাজস্থান, পঞ্জাব, হরিয়ানা, মধ্যপ্রদেশ, গুজরাট, অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানা সহ বেশ কয়েকটি রাজ্যে জুলাই-অগস্টে সিনেমা হলগুলি খুলেছে। মহারাষ্ট্রের সিনেমাহলগুলো হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির একটি মূল বাজার। ২২ অক্টোবর থেকে ৫০ শতাংশ আসন সংখ্যা নিয়ে ফের চালু হয়েছে এই হলগুলো। 

 

 

বন্ধ করুন