বাংলা নিউজ > বায়োস্কোপ > গুলজারের জন্মদিন উপলক্ষে কেক কাটলেন শ্রীজাত, রাজারা; আসছে ‘গুলজারিশ..’
কেক কাটার মুহূর্তে
কেক কাটার মুহূর্তে

গুলজারের জন্মদিন উপলক্ষে কেক কাটলেন শ্রীজাত, রাজারা; আসছে ‘গুলজারিশ..’

  • আগামী ১৮ অগস্ট গুলজার জির জন্মদিন। কলকাতা থেকে শুভেচ্ছা আর ভালবাসা পাঠাতে উদ্যোগে সামিল হলেন রাজা আর শ্রীজাত।

‘মেরা কুছ সামান’ হোক বা ‘বিড়ি জ্বালাইলে’, ‘তুম আ গয়ে হো’ হোক বা ‘কাজরারে কাজরারে’ বয়স আশি পোরলেও কলমে চিরসবুজ সাদা কুর্তা-পায়জামার ম্যাজিকে মন মজিয়ে রাখা গীতিকার-কবি-পরিচালক গুলজার। রবীন্দ্রনাথের একনিষ্ঠ গুণমুগ্ধের আগামী জন্মদিন পালনে প্রস্তুত শহর কলকাতা। করোনায় হলে অনুষ্ঠান করা কিছুটা সমস্যার। তাই ডিজিটাল মাধ্যমে অনুষ্ঠানের আয়োজন করেছেন ভালবাসার একটি ফেসবুক পেজ -'রাজার কবিতা স্টুডিও'। হতে চলেছে 'গুলজারিশ (Gulzarish)- দেখা হবে গুলজারে'। 

১৮ অগস্ট, রাত ৮টা থেকে। নিবেদন করছে 'খুকুমণি'। গত ৫০ বছর ধরে বাঙালির সংস্কৃতির সঙ্গে যুক্ত এক নাম। আগামী ১৮ অগস্ট গুলজার জির জন্মদিন। কলকাতা থেকে শুভেচ্ছা আর ভালবাসা পাঠাতে উদ্যোগে সামিল হলেন রাজা আর শ্রীজাত।

কেক কাটার মুহূর্তে
কেক কাটার মুহূর্তে

এই অনুষ্ঠানে কেক কাটার মুহূর্তে হাজির হন 'খুকুমণি'-র কর্ণধার শ্রী অরিত্র রায়চৌধুরী সঙ্গে ছিলেন রাজা এবং শ্রীজাত। গুলজারের বেশ কিছু অনুবাদ এবং আড্ডা-গল্পে জন্মদিন পালনের পরিকল্পনা রয়েছে। আবহে থাকছেন শুভজিৎ মিত্র। দৃশ্যনির্মাণে আছেন অর্পণ বসাক। সমগ্র অনুষ্ঠানটির সূত্রধর অরিজিৎ। 

গুলজারের গানের জনপ্রিয় কিছু টিউন গিটারে বাজিয়ে শোনাবে অরুণাভ কবিরাজ। লেখক-গীতিকারের কবিতার বাংলায় অনুবাদ থেকে পাঠ হোক বা শ্রীজাতের লেখায় উঠে আসা গুলজারের সৃষ্টি নিয়ে লেখা সব মিলিয়ে হতে চলেছে মনে রাখার মতো গুলজার-সফর। অরিত্র রায় চৌধুরী জানিয়েছেন, ‘সংস্থার পঞ্চাশ বছরে নানা অনুষ্ঠানের পরিকল্পনা থাকলেও করা সম্ভব হচ্ছেনা। তাই ডিজিটালে এই অনুষ্ঠান হবে’।

 

 

বন্ধ করুন