বাংলা নিউজ > বায়োস্কোপ > দুরন্ত গজল গাইলেন শ্রীজাত, ড্রামে যোগ্য সঙ্গত যিশুর! রইল ‘শ্রীজাত সন্ধ্যে’র ঝলক
একমনে গানে ডুব দিয়েছেন শ্রীজাত। (ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম)
একমনে গানে ডুব দিয়েছেন শ্রীজাত। (ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম)

দুরন্ত গজল গাইলেন শ্রীজাত, ড্রামে যোগ্য সঙ্গত যিশুর! রইল ‘শ্রীজাত সন্ধ্যে’র ঝলক

  • গজল গাইলেন শ্রীজাত, ড্রাম বাজালেন যিশু! 

শহর জুড়ে পাতাঝরার মরশুম। শীতের হালকা আমেজে বাঙালির বৈঠকী আড্ডা যে জমে উঠবে এ আর নতুন কী। চলতি সপ্তাহে এমনই এক মজলিস বসেছিল অভিনেতা যিশু সেনগুপ্তর বাড়িতে। সেই আসরে হাজির ছিলেন কবি-গীতিকার শ্রীজাত, অভিনেতা রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় সহ আরও অনেকেই। সেই মায়াবী সন্ধ্যার একটি ভিডিয়ো ক্লিপিংস প্রকাশ্যে আনলেন। যেখানে ড্রাম স্টিকস হাতে পাওয়া গেল যিশু সেনগুপ্তকে এবং মনমাতানো সুরেলা কন্ঠে নিঃশব্দ ঝড় তুললেন শ্রীজাত। কবির গলায় এদিন শোনা গেল ফৈজ আহমেদ ফৈজ-এর লেখা বিখ্যাত গজল 'রাজ-এ-উলফত ছুপা কে দেখ লিয়া'। প্রয়াত কিংবদন্তি গজল গায়ক জগজিৎ সিংয়ের গাওয়া এই গান আজও সুরপ্রেমীদের স্মৃতিতে উজ্জ্বল।

ভিডিয়ো থেকেই দিব্যি টের পাওয়া শ্রীজাতর গান মন্ত্রমুগ্ধের মতো শুনেছেন রাহুল। সেইসঙ্গে মুঠোফোনে বন্দিও করলেন সেইসব মুহূর্ত। ওদিকে, শ্রীজাতর গাওয়া গজলের সঙ্গে নিপুণ হাতে ড্রামের বিটসের শব্দে সঙ্গত করলেন যিশু। ভিডিয়োটি পোস্ট করার পর সেই বৈঠকী আড্ডার নামকরণও করেছেন রাহুল নিজেই, 'শ্রীজাত সন্ধ্যে'। গানে-গল্পে-আ্ড্ডায় যে দারুণ জমে উঠেছিল এদিনের আসর, সেকথা আর বলার অপেক্ষা রাখে কি?

অবশ্য এই প্রথম নয়। গত বছর ঠিক এই শীতের সময়ে সৃজিত মুখোপাধ্যায়ের বাড়ির ছাদ বাগানে বসেছিল এমনই এক আসর।সেখানেও হাজির ছিলেন যীশু-শ্রীজাত এবং রাহুল। সেখানে গিটার হাতে পাওয়া গেছিল যিশু সেনগুপ্তকে। এবং সুরেলা কন্ঠে আসর মাতিয়ে দিয়েছিলেন শ্রীজাত। 

কবির গলায় সেদিন শোনা গেছিল হরিহরণের গাওয়া বিখ্যাত গান- ‘কাশ’।

বন্ধ করুন