বাংলা নিউজ > বায়োস্কোপ > Javed Akhtar on Animal: ‘নারীকে পা চাটতে বলা..’, রণবীরের ‘অ্যানিম্যাল’-এর সাফল্য ‘বিপজ্জনক’,দাবি জাভেদের

Javed Akhtar on Animal: ‘নারীকে পা চাটতে বলা..’, রণবীরের ‘অ্যানিম্যাল’-এর সাফল্য ‘বিপজ্জনক’,দাবি জাভেদের

অ্যানিম্যাল প্রসঙ্গে জাভেদ 

Javed Akhtar on Animal: প্রবীণ গীতিকার জাভেদ আখতারের মতে ছবিতে বিষাক্ত পৌরুষের উদযাপনকে যদি দর্শক সেলিব্রেট করে তা ভয়ঙ্কর। অজন্তা ইলোরা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দর্শকদের সাম্প্রতিক চাহিদা নিয়ে আফসোস জাহির করলেন জাভেদ। 

বক্স অফিসে বাঁধভাঙা সাফল্য রণবীর কাপুর অভিনীত ‘অ্যানিম্য়াল’-এর। বিশ্ব বক্স অফিসে ৯০০ কোটির ম্যাজিক ফিগার ছুঁইছুঁই সন্দীপ রেড্ডি ভাঙ্গার এই ছবি। মুক্তির পর থেকেই বিতর্কের কেন্দ্রে ‘অ্যানিম্যাল’। এই ছবিকে ‘নারী বিদ্বেষী’ তকমা দিয়েছে অনেকে। উগ্র পৌরুষের আস্ফালন, অহেতুক হিংসাকে উদযাপন করেছে এই ছবি। কিন্তু বক্স অফিস বলছে অন্য কথা। আর অ্যানিম্যালের এই সাফল্য়কে এবার ‘বিপজ্জনক’ আখ্যা দিলেন বর্ষীয়ান কবি,গীতিকার জাভেদ আখতার।

ঔরঙ্গাবাদে অজন্তা ইলোরা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বক্তব্য রাখতে গিয়ে জাভেদ আখতার প্রকাশ্যে সমালোচনা করেন এই ছবির। অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের উদ্দেশ্যে মঞ্চে থেকে চাঁচাছোলা ভাষায় প্রশ্ন ছুঁড়ে দেন। আজ যে ধরনের চলচ্চিত্র ও গান তৈরি হচ্ছে, তার সাফল্যের জন্য শ্রোতাদের উপর দায় চাপিয়ে দেন জাভেদ। 

সন্দীপ রেড্ডি ভাঙ্গার ছবির সরাসরি নাম উল্লেখ না করে গীতিকার দুঃখ প্রকাশ করেছেন যে সকল ছবিতে বিষাক্ত পৌরুষের আস্ফালন দেখানো হচ্ছে তার সাফল্য নিয়ে। তিনি বলেন, ‘যদি এমন কোনও সিনেমা থাকে যেখানে একজন পুরুষ একজন নারীকে তার জুতো চাটতে বলে, যদি কোনো পুরুষ বলে যে কোনও নারীকে চড় মারা সঠিক। এবং ছবিটি সুপারহিট হয়, তাহলে তা বিপজ্জনক’। জাভেদের এই মন্তব্য আদপে কোন ছবিকে ঘিরে তা বুঝতে অসুবিধা হওয়ার নয়। ‘অ্যানিম্যাল’ ছবির একটি দৃশ্যে তৃপ্তিকে পা চাটার কথা বলেছিলেন রণবীর। অন্যদিকে সন্দীপের আগের ছবি ‘কবীর সিং’ তথা ‘অর্জুন রেড্ডি’তে চড় মারার বিষয়টি স্পষ্টত উল্লেখ রয়েছে। 

আনন্দ বকশির লেখা গানের কথা নিয়ে বিতর্ক থাকা সত্ত্বেও ৯০-এর দশকে খল নায়ক ছির 'চোলি কে পিচে' গানটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। জাভেদ সেই প্রসঙ্গ টেনে বলেন,' উদাহরণস্বরূপ চোলি কে পিচের কথাই ধরুন, সমস্যা হল একটা গান ৮-৯ জন মিলে তৈরি করেছে। একজন পুরুষ লিখেছেন, অন্যজন কম্পোজ করেছেন, একজন শ্যুট করেছেন, দুইজন মহিলা নেচেছেন। সেটা খুব কমই সমস্যা। আসল সমস্যাটি হল দেশের কোটি কোটি মানুষ এই গানটিকে ব্যাপক হিট করে তুলেছেন। কোটি কোটি মানুষ গানটি পছন্দ করেছেন, এটি ভীতিজনক ব্যাপার'।

 দর্শকদের কোর্টে বল ঠেলে জাভেদ আখতার যোগ করেন, ‘চলচ্চিত্র নির্মাতার চেয়ে এখন দর্শকদের দায়িত্ব বেশি। আপনি যে ধরণের সিনেমা দেখেন তার দায়িত্বও আপনার। সেই দেখেই সিদ্ধান্ত নেওয়া হয় কী ধরনের সিনেমা তৈরি হবে। আপনিই সিদ্ধান্ত নেবেন কী গ্রহণ করা হবে এবং কী প্রত্যাখ্যান করা উচিত। আমাদের চলচ্চিত্রে যে মূল্য ও নৈতিকতা দেখানো হয়েছে তা আপনার হাতেই রয়েছে।’ 

বাবা-ছেলের জটিল সম্পর্কের আবর্তে তৈরি ‘অ্যানিম্যাল’-এ রণবীরের বাবার চরিত্রে অভিনয় করেছেন অনিল কাপুর। এই ছবির হাত ধরেই ‘জাতীয় ক্রাশ’ রশ্মিকা মন্দানা বলিউড সফর শুরু করলেন। তবে রশ্মিকাকে ছাপিয়ে ১০ মিনিটের উপস্থিতিতেই সাড়া ফেলেছেন তৃপ্তি দিমরি। তৃপ্তি দিমরি এবং রণবীরের বেডসিন বিতর্ক ঘিরে কম হইচই হচ্ছে না সোশ্যাল মিডিয়ায়।

 

বায়োস্কোপ খবর

Latest News

IND vs ZIM 5th T20I Live: সিরিজ পকেটে, শেষ ম্যাচে ভয়ডরহীন ক্রিকেটের নজর গিলদের আম্বানির ছেলের বিয়েতে আমন্ত্রিত জিতের নায়িকা, কেমন সাজবেন সুস্মিতা? Zimbabwe বনাম India ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অঙ্কে তুখোর, পুরস্কারও পেয়েছেন, সেই যুবকই খুন করতে চেয়েছিলেন ট্রাম্পকে,কে তিনি? ৩৯ বছরের সংসার! ছোট ছেলের বিয়েতে ভাইরাল মুকেশ ও নীতা আম্বানির বিয়ের অদেখা ছবি গুলিকাণ্ডের পর ট্রাম্পকে ফোন বাইডেনের, রাজনৈতিক বিরোধ ভুলে কথা হল দুই নেতার ৪৬ বছর পর খুলে গেল পুরীর জগন্নাথ মন্দিরের রত্ন ভাণ্ডার, কী আছে সেই কোষাগারে? রক্তাক্ত হওয়ার পরে হাতমুঠো করে ‘ফাইট’ বললেন ট্রাম্প, ‘তাঁকে বাঁচালেন জগন্নাথদেব’ রায়াড়ুর ৫০, কিপ্টে ইরফান, পাকিস্তানের বিরুদ্ধে WCL ফাইনালে ভারতকে জেতালেন কারা? চিরে দেওয়া হল হাত, ছিঁড়ল জার্সি, ‘মারপিট’-ও মোহনবাগান ও ইস্টবেঙ্গল ফ্যানদের

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.