বাংলা নিউজ > বায়োস্কোপ > তাণ্ডব বিতর্ক : গ্রেফতার নয় অ্যামাজন প্রাইম ইন্ডিয়ার প্রধানকে, নির্দেশ সুপ্রিম কোর্টের
অ্যামাজন প্রাইম ভিডিয়ো ইন্ডিয়া অরিজিনালসের প্রধান অপর্ণা পুরোহিত। (ছবি সৌজন্য এএনআই)
অ্যামাজন প্রাইম ভিডিয়ো ইন্ডিয়া অরিজিনালসের প্রধান অপর্ণা পুরোহিত। (ছবি সৌজন্য এএনআই)

তাণ্ডব বিতর্ক : গ্রেফতার নয় অ্যামাজন প্রাইম ইন্ডিয়ার প্রধানকে, নির্দেশ সুপ্রিম কোর্টের

  • তবে তদন্তে তাঁকে পূর্ণ সহযোগিতা করতে হবে।

সুপ্রিম কোর্টে স্বস্তি পেলেন অ্যামাজন প্রাইম ভিডিয়ো ইন্ডিয়া অরিজিনালসের প্রধান অপর্ণা পুরোহিত। ‘তাণ্ডব’ ওয়েব সিরিজ মামলায় শুক্রবার শীর্ষ আদালত নির্দেশ দিয়েছে, অপর্ণাকে গ্রেফতার করা যাবে না। তবে তদন্তে তাঁকে পূর্ণ সহযোগিতা করতে হবে।

গত মঙ্গলবার ভারতীয় দর্শকদের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে নিয়েছিল বিশ্বের অন্যতম জনপ্রিয় এই স্ট্রিমিং সার্ভিস। আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়েছিল, ‘অ্যামাজন প্রাইম ভিডিয়ো ইন্ডিয়া ক্ষমা প্রার্থনা করছে।' সংস্থার তরফে জানানো হয়েছে, কয়েকটি দৃশ্য নিয়ে একটা নির্দিষ্ট শ্রেণির মানুষ আপত্তি তুলেছেন। সেজন্য সংস্থা গভীরভাবে দুঃখিত। তবে কারও ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার কোনওরকম ইচ্ছা বা অভিপ্রায় ছিল না।

নয় এপিসোডের পলিটিক্যাল থ্রিলার ‘তাণ্ডব’-এ সইফ আলি খান, ডিম্পল কাপাডিয়া, মহম্মদ জিশান আয়ুবের মতো বলিউড অভিনেতারা কাজ করেছেন। জানুয়ারি মাসেই অ্যামাজন প্রাইম ইন্ডিয়াতে স্ট্রিমিং শুরু হয় ‘তাণ্ডব’-এর। তারপর থেকেই বিতর্ক পিছু ছাড়ছে না এই সিরিজের।

‘তাণ্ডব’ টিমের বিরুদ্ধে গোটা দেশে কমপক্ষে ১০টি এফআইআর রুজু হয়েছে। উত্তরপ্রদেশের পুলিশের তরফে গত ১৭ জানুয়ারি ভারতের অ্যামাজন প্রাইম প্রধানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এই মামলায় আগেই বয়ান রেকর্ড করা হয়েছে অপর্ণা পুরোহিতের। ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ এবং ২৯৫ ধারায় অভিযোগ আনা হয়েছে অপর্ণা ও তাণ্ডব সিরিজের সঙ্গে যুক্ত আরও চার ব্যক্তির বিরুদ্ধে। গত সপ্তাহে অপর্ণার আগাম জামিনের আর্জি খারিজ করে দিয়েছিল এলাহাবাদ হাইকোর্ট। তারপরই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অ্যামাজন প্রাইম ভিডিয়ো ইন্ডিয়া অরিজিনালসের প্রধান। তাতে কিছুটা স্বস্তি পেলেন তিনি।

বন্ধ করুন