বাড়ি > বায়োস্কোপ > ঘরবন্দিতে ঘরে বসেই যোগ দিন এক অভিনব আর্ট ফেস্টিভ্যালে
প্রতীকী ছবি (REUTERS)
প্রতীকী ছবি (REUTERS)

ঘরবন্দিতে ঘরে বসেই যোগ দিন এক অভিনব আর্ট ফেস্টিভ্যালে

  • রবিবার ডিজিট্যাল প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে আপনারা যোগ দিতে পারবেন এই শিল্প-যজ্ঞে। 

ভীষণ কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে গোটা পৃথিবী। ভারতে করোনা সংক্রমণের প্রভাব ক্রমেই ঝাঁকিয়ে বসছে।অন্যদিকে করোনার দোসর হয়ে দক্ষিণবঙ্গকে নাড়িয়ে দিয়ে গিয়েছে ঘূর্ণীঝড় আমফান-সেই ধ্বংসলীলাকেও ধীরে ধীরে কাটিয়ে উঠছে বাংলা। গত আড়াই মাস ধরে প্রায় ঘরবন্দি জীবনই কাটছে বাঙালির।

শিল্প প্রেমী বাঙালির এই সময় প্রয়োজন একটু মুক্ত বাতাস,একটু মুক্তির আস্বাদ। কিন্তু ঘরের বাইরে তো যাওয়া সম্ভব নয়! তাই সেইসব মানুষদের জন্যই এই অভিনব উদ্যোগ-#ArtAlone2gether।ঘরে বসেই ডিজিট্যাল প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে আপনারা যোগ দিতে পারবেন এই শিল্প-যজ্ঞে।

নতুনভাবে বহু মানুষের সঙ্গে আলাপচারিতার মাধ্যমে এই কঠিন সময়ে বাঁচার নতুন রসদের খোঁজ দেওয়ার চেষ্টা করবে এই আর্ট ফেস্টিভ্যাল। দশটি ভিন্ন অনুষ্ঠান থাকছে এই আর্ট ফেস্টিভ্যালে। আলোচনা চলবে নৃত্য,সঙ্গীত, থিয়েটার,ভিস্যুয়াল আর্ট-শিল্পের নানান ধারা নিয়ে। অনুষ্ঠানে যোগ দেবেন দেশের নানা প্রান্তের শিল্পীরা। থাকছেন বাংলার পন্ডিত বিক্রম ঘোষ, অভিনেতা সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়, সঙ্গীত শিল্পী দুর্নিবার সাহা,ইশিতা চক্রবর্তীরা। সূদূর পাকিস্তান থেকে এই উত্সবে যোগ দেবেন সঙ্গীতশিল্পী রাকি জামিল।

ArtAlone2gether অনুষ্ঠানের সময়সূচি
ArtAlone2gether অনুষ্ঠানের সময়সূচি

পাশাপাশি এই উত্সবের মাধ্যমে শিল্পীদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্তও নিয়েছেন আয়োজকরা। দু মাস ধরে বাড়িতে বসে আছেন শিল্পীরা। বন্ধ তাঁদের রোজগার। তাই এই ডিজিটাল আর্ট ফেস্টিভ্যালে যোগ দিতে আপনাকে খরচ করতে হবে সামন্য অর্থ। টিকিট কেটে তবেই অংশ নিতে পারবেন অনুষ্ঠানে। রবিবার,৭ই জুন সকাল ন’টা থেকে রাত দশটা অর্থাত্ ১৩ ঘন্টা ব্যাপী চলবে ‘আর্ট অ্যালোন টুগেটার’। উদ্যোক্তা Artsforward & Smoke.inc,সহযোগীতা করেছে Offbeat CCU।

 

বন্ধ করুন