বলিউড, টলিউডের শিল্পীদের ভাবনায় তৈরি হল ‘দ্য গ্রেট রিসেট’
বলিউড, টলিউডের শিল্পীদের ভাবনায় তৈরি হল ‘দ্য গ্রেট রিসেট’

'দ্য গ্রেট রিসেট'… প্রকৃতির মত স্বচ্ছ হোক আগামী সভ্যতা

এ যেন প্রকৃতির প্রতিশোধ! সময় এসেছে ক্ষমা চাওয়ার, প্রকৃতি মায়ের কাছে মানব সভ্যতার। এই ভাবনা থেকেই তৈরি হয়েছে ‘দ্য গ্রেট রিসেট’। অংশগ্রহণে বলিউড, টলিউডের শিল্পীরা। নিবেদনে ‘লা পেলিকিউলা মোশন পিকচার্স’ এর তরফ থেকে অয়নজিৎ সেন। 

বড় ক্লান্ত, বড় বিধ্বস্ত হয়ে হয়ে পড়েছিল আমাদের প্রকৃতি মা। কোভিড-১৯ এর ঝড়ে যখন স্তব্ধ হল গোটা  পৃথিবী,  বন্ধ হল কলকারখানা, গাড়ি-ঘোড়া,সভ্যতা আগল দিল ঘরে! ঠিক তখন থেকেই আবার যেন প্রকৃতি মা সকল গ্লানি, জরা ঝেড়ে ফেলে ফিরতে শুরু করল তাঁর নব নির্মল সবুজ ছন্দে। এবার আমাদের তাঁর কাছে ক্ষমা চাওয়ার পালা। বুঝে, না বুঝে আমরা অনেক ক্ষতি করেছি এই বিশ্বের। উন্নয়নের তাগিদে, এগিয়ে যাওয়ার নেশায় বার বার আঘাত করেছি প্রকৃতি মায়ের বুকে। টেকনোলজির ঘেরাটোপে ভুলে গিয়েছি মাটির টান! এইভাবেই অভ্যস্থ হয়ে উঠেছিল আমাদের প্রজন্মের পর প্রজন্ম। কিন্তু আর কত সইবে আঘাত আমাদের প্রকৃতি মা বা নেচার মাদার?  তাই হয়ত কাউকে কিছু না বলে একদিন আছড়ে পড়ল 'করোনা'  নামক ভাইরাস ঝড়! প্রথম প্রথম না বুঝলেও ধিরে ধিরে মানুষ উপ্লব্ধি করল তাদের আসল ভুলটা কোথায়? কেন  আজ এত বড় মাশুল দিতে হচ্ছে  গোটা মানবজাতিকে? 

সময় এসেছে প্রায়েশ্চিত্ত করার। আমরা যেন  ভবিষ্যত বিশ্বকে দূষিত না করি। যেন নতুন বিশ্বকে দূষণ মুক্ত রাখতে পারি। তবেই তো প্রকৃতি মা আবার আমাদের বুকে টেনে নিয়ে আরও একটা সুযোগ দেবে। এবং এই নতুন ভুবনে আমরাও  স্থান পাবো। এই ভাবনা থেকেই ‘লা পেলিকিউলা মোশন পিকচার্স’ এর তরফ থেকে অয়নজিৎ সেনের নিবেদন 'দ্য গ্রেট রিসেট'। এতে অংশ নিয়েছেন বলিউড, টলিউড সহ দিল্লির শিল্পীরা। লেখা, ভাবনা ও পরিচালনা অদ্রিজ চৌধুরী। এই ভিডিওতে ব্যবহার করা হয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের গান। ভিডিয়োর লিঙ্ক দেওয়া রইল এই প্রতিবেদনের নিচে।

 

বন্ধ করুন