বাংলা নিউজ > বায়োস্কোপ > ভুয়ো TRP মামলায় গ্রেফতার রিপাবলিক টিভির CEO বিকাশ খানচন্দানি
গ্রেফতার রিপাবলিক টিভির সিইও
গ্রেফতার রিপাবলিক টিভির সিইও

ভুয়ো TRP মামলায় গ্রেফতার রিপাবলিক টিভির CEO বিকাশ খানচন্দানি

  • রবিবার মুম্বই পুলিশের হাতে গ্রেফতার বিকাশ খানচন্দানি। ফের অস্বস্তি বাড়ল অর্ণব গোস্বমীর। 

ভুয়ো টিআরপি মামলায় রবিবার মুম্বই পুলিশের হাতে গ্রেফতার হলেন রিপাবলিক টিভির সিইও বিকাশ খানচন্দানি। অক্টোবর মাসে এই মামলায় জেরা করা হয়েছিল তাঁকে। 

গত অক্টোবরে ভুয়ো টিআরপি মামলা প্রকাশ্যে আসে। সেই সময় মুম্বই পুলিশের সর্বময় কর্তা পরমবীর সিং জানান, ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল (BARC) এর তরফে নিযুক্ত ফার্ম হানসার তরফে টেলিভিশন রেটিং পয়েন্টে কারচুপির অভিযোগ পাওয়ার পর তদন্তে নামে মুম্বই পুলিশ। এবং পুলিশ জানায়, টাকা দিয়ে টিআরপি বাড়ানোর কাজে জড়িত তিনটি চ্যানেল। এই মামলায় রিপাবলিক ছাড়াও নাম জড়ায় দুটি স্থানীয় চ্যানেলের। সেই দুটি হল- ফাকত মারাঠি (Fakt Marathi) এবং বক্স সিনেমা (Box Cinema)।

নিজেদের সাংবাদিকতার মধ্যমে মহারাষ্ট্র সরকারকে আক্রমণ শানানোর জেরেই নাকি রিপাবলিকের নাম বদনাম করার চেষ্টা করছে মুম্বই পুলি্শ, পালটা অভিযোগ এনেছিলেন রিপালিক চ্যানেলের এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী। তিনি জানান, ‘বার্কের অভিযোগে কোথাউ রিপাবলিকের কোনও নাম নেই, ভারতের মানুষ আসল সত্যিটা জানেন’।

টিআরপি দুর্নীতির জেরে অক্টোবরের মাঝামাঝি সময় থেকে আপাতত সংবাদ চ্যানেলের রেটিং বন্ধ রেখেছে বার্ক। কোনও ভাষার সংবাদ চ্যানেলের জন্যই আপাতত সাপ্তাহিক Television Rating Points (TRP) দেওয়া হচ্ছে না। 

 

বন্ধ করুন