বাড়ি > বায়োস্কোপ > রিয়ার সমর্থনে টুইঙ্কেল, 'যেন মেয়েদের দু-টুকরো করে কাটার ম্যাজিক শো চলছে'
রিয়ার সমর্থনে টুইঙ্কেল
রিয়ার সমর্থনে টুইঙ্কেল

রিয়ার সমর্থনে টুইঙ্কেল, 'যেন মেয়েদের দু-টুকরো করে কাটার ম্যাজিক শো চলছে'

  • এবার রিয়ার মিডিয়া ট্রায়ালের বিরুদ্ধে সুর চড়ালেন অক্ষয় পত্নী টুইঙ্কেল খান্না। 

অভিনেতা সুশান্ত সিংয়ের মৃত্যুর পর থেকেই অভিযোগের আঙুল উঠেছে তাঁর গার্লফ্রেন্ড রিয়া চক্রবর্তীর দিকে । সুশান্তের পরিবারের তরফে রিয়ার বিরুদ্ধে অভিনেতাকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলা দায়ের হলে আরও জোর গলায় রিয়ার বিরুদ্ধে সুর চড়ান সুশান্ত ভক্তরা। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলতে থাকা বুলিং এবং সুশান্ত মামলার মিডিয়া ট্রায়াল নিয়ে একাধিক তারকা সম্প্রতি দাঁড়িয়েছেন রিয়ার পাশে । আর এই তালিকায় নবতম সংযোজন অক্ষয় পত্নী টুইঙ্কল খান্না । নাম না করেই রিয়ার সমর্থনে কলম ধরলেন মিসেস ফানি বোনস। 

সুশান্ত মামলার সঙ্গে যুক্ত মাদককাণ্ডে রিয়া গ্রেফতার হয়েছেন ঠিকই কিন্তু তিনিই যে সুশান্তের খুনি তা প্রমাণিত হয়নি । এদিন রূপকের আড়ালে অক্ষয় পত্নী জানান বর্তমানে অনেকটা মঞ্চের জাদুকরদের মতোই দর্শকের সামনে তরুণীদের দুই অর্ধে কেটে বিভক্ত করার খেলায় মেতে উঠেছে মিডিয়া ।

কদিন আগেই এনসিবি দফতরে হাজিরা দিতে গিয়ে রীতিমতো মিডিয়ার হাতে মবডও হতে হয়েছিল রিয়াকে । সেই নিয়ে সোশ্যাল মিডিয়ায় অনেকেই প্রতিবাদ জানিয়েছিলেন। বিদ্যা বালান, শ্বেতা বচ্চন, সোনাম কাপুর, শিবানি দাণ্ডেকর সহ অনেকেই সোশ্যাল মিডিয়ায় জাস্টিস ফর রিয়া ধ্বনি তুলেছিলেন।  

৬ সেপ্টেম্বর এনসিবির দফতরের বাইরে রিয়া 
৬ সেপ্টেম্বর এনসিবির দফতরের বাইরে রিয়া  (PTI)

টাইমস অফ ইন্ডিয়াতে লেখা নিজের কলামে টুইঙ্কল কিভাবে মিডিয়া জাদুকরের কার্য সম্পন্ন করে চলেছে তার পাঁচটি ধাপ ব্যাখ্যা করেছেন ।  কোনও পক্ষের নাম না করেই টুইঙ্কেল লেখেন একাধিক ক্ষেত্রে কিভাবে অভিনেতার মৃত্যু সম্পর্কে একাধিক নামকে জড়িয়ে দেওয়া হয়েছে , কিভাবে মিডিয়া পরিচালিত নাট্যরূপের বাস্তবায়ন ঘটানো হচ্ছে টিভির পর্দায় , নিউজ সঞ্চালকের পছন্দ বা দৃষ্টিভঙ্গির পরিপন্থী হলেই কিভাবে তথ্য চেপে যাওয়া হচ্ছে বা এড়িয়ে চলা হচ্ছে । সর্বোপরি কেমন সুচারুভাবে একটা আত্মহত্যার তত্ত্বকে খুনে রূপান্তরিত করার চেষ্টা চলেছে এবং প্লটকে আকর্ষণীয় করে তুলতে বান্ধবীকে পরিণত করা হচ্ছে গোল্ড ডিগারে। দেশের যাবতীয় জ্বলন্ত সমস্যা এবং ইস্যুকে পিছনে ফেলে ৫৯ গ্রাম ক্যানাবিস মাদক রাখার অপরাধে একজন ব্যক্তির গ্রেফতার এবং সেই নিয়ে সারা দেশে হিষ্টিরিয়া ছড়ানো এবং যাবতীয় রাজনৈতিক দলের ভোট শিকারে নেমে পড়ার প্রতিযোগিতা দেখে বিস্মিত হয়েছেন টুইঙ্কেল ।

 লেখিকা আরও বলেন- মঞ্চের ওপর যেমন জাদুকরের তরোয়াল তরুণীর দেহের মাঝ বরাবর বিদ্ধ হয়ে দর্শকের মনোরঞ্জন ঘটায় , আজ ঠিক সেই ঘটনায় ঘটে চলেছে রিয়ার সাথে। আজ মিডিয়া জাদুকর এবং যাবতীয় সমস্যা ভুলে মুগ্ধ হয়ে যাওয়া দর্শক হলেন- ১৩০ কোটি দেশবাসী । ক্যামেরা যখন বন্ধ থাকে তখনও কি একই মানসিকতাই পোষণ করেন এই শো সঞ্চালকের দল?  বিস্ময়ের সাথে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন টুইঙ্কল ।

বন্ধ করুন