বাংলা নিউজ > বায়োস্কোপ > 'আন্টি বলে ট্রোল করলে এতটুকুও খারাপ লাগে না', স্পষ্ট কথা উর্মিলা মাতন্ডকরের
উর্মিলা মাতণ্ডকর
উর্মিলা মাতণ্ডকর

'আন্টি বলে ট্রোল করলে এতটুকুও খারাপ লাগে না', স্পষ্ট কথা উর্মিলা মাতন্ডকরের

  • বয়স যেন সংখ্যা মাত্র, ৪৭-এ পা দিলেন উর্মিলা। 

বয়স যেন সংখ্যা মাত্র তাঁর কাছে। এক সময় বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে নাম ছিল উর্মিলার। বৃহস্পতিবার (গতকাল) ৪৭-এ পা দিলেন অভিনেত্রী উর্মিলা মাতন্ডকর। বয়সের লুকোচুরি একদম না-পসন্দ বলিউডের ‘রঙ্গিলা’ গার্লের। 

এক সাক্ষাৎকারে অভিনেত্রীর স্পষ্ট কথা, যাঁরা তাঁকে ‘আন্টি’(কাকিমা) বলে ট্রোল করেন তিনি তাঁদের হাতজোড় করে বলেন, যদি ‘এটা বলার মধ্যে দিয়ে তোমরা খারাপ অনুভব করানোর চেষ্টা করো, আমি মোটেই খারাপ বোধ করি না’। উর্মিলার কথায়, প্রতিটা বছর যখন আমাদের জীবনের সঙ্গে যুক্ত হচ্ছে তখন সেটা আমার জীবনকে আরও পরিণত করে তুলছে, এটা আনন্দদায়ক!

উর্মিলা জানিয়েছেন, বছর অতিবাহিত হওয়ার সঙ্গে সঙ্গে সমস্ত কিছুকে মানিয়ে নিয়ে চলতে হবে। ‘যাঁরা জীবনের সঙ্গে আপোস করে চলতে পারছেন তাঁরা হয়তো দুঃখ বোধ করছেন, তাঁদের বিষয় কিছু বলার নেই। সত্যি বলতে, জীবন আমার সামনে যা যা এনে রেখেছে সেই নিয়ে ব্যস্ত আমি’, জানালেন নব্বইয়ের দশকের সাড়া জাগানো এই নায়িকা। 

উর্মিলার কথায়, তিনি বড় করে জন্মদিন পালনের পক্ষপাতী নন। বরং তিনি অন্যের জন্মদিন পালনে, পরিকল্পনা তৈরিতে বেশি উৎসুক।  ছোট থেকেই তিনি এবং তাঁর ভাই সামাজিক কাজের সঙ্গে যুক্ত। জন্মদিনের দিন তাঁরা যা টাকা পেতেন উপহার হিসেবে সেগুলো বাবা-মায়ের কথায় মহারাষ্ট্রের বিভিন্ন আশ্রম ‘বাবা আমতে’, ‘আনন্দভন’ অথবা স্বেচ্ছাসেবী সংস্থায় দান করে দিতেন।

তিনি আরও বলেন, বড় হওয়ার সঙ্গে সঙ্গে জন্মদিনটাও আর এক নেই। উর্মিলা বললেন ‘সত্যিই সময় নেই! আমাকে দিওয়ালিতে কাজ করতে হত, নতুন বছরের দিন কাজ করতে হত, সবকিছুতে। এই দিনে এটা দারুণ আনন্দদায়ক, আমার ভক্তরা আমার গান বাজিয়ে আমার জন্মদিন উদযাপন করছে। আমাকে মনে করে শুভেচ্ছা এবং ভালবাসা জানাচ্ছে। এমনকি এই সাক্ষাৎকারটাও আমি আমার ভক্তদের জন্য করছি কারণ তাঁদের বলে বোঝাতে পারব না তাঁদের ভালবাসা পেয়ে আমি কৃতজ্ঞ’। 

বন্ধ করুন