বাংলা নিউজ > বায়োস্কোপ > Viswanathan Anand: বায়োপিক নিয়ে সোজাসাপটা জবাব, অনস্ক্রিনে কে হবেন বিশ্বনাথন আনন্দ?

Viswanathan Anand: বায়োপিক নিয়ে সোজাসাপটা জবাব, অনস্ক্রিনে কে হবেন বিশ্বনাথন আনন্দ?

মঙ্গলবার কলকাতায় বিশ্বনাথ আনন্দ (PTI)

বিশ্বনাথন আনন্দের বায়োপিক পরিচালনা করেছেন আনন্দ এল রাই। লিড রোলে কে থাকছেন? মুখ খুললেন স্বয়ং বিশ্বানাথন আনন্দ। 

ক্রীড়া ব্যক্তিত্বদের জীবনের চড়াই-উতরাই রুপোলি পর্দায় তুলে ধরা বলিউডের নতুন ট্রেন্ড। ধোনি, আজহার থেকে মেরি কম, মিলখা সিং- বলিউড ইতিমধ্যেই এই জঁর ছবি কম তৈরি করেনি। সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিকের ঘোষণা হয়েছে মাসখানেক আগেই, ঝুলন গোস্বামী, মিতালি রাজদের বায়োপিকও পর্দায় আসবে।  এর মাঝেই কলকাতায় এসে তাঁর জীবনীচিত্র নিয়ে মুখ খুললেন পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন বিশ্বনাথন আনন্দ। 

মঙ্গলবার তিলোত্তমায় হাজির হয়েছেন বিশ্বনাথন আনন্দ। আজ (বুধবার) থেকে শহরে শুরু হচ্ছে এক আন্তর্জাতিক মানের দাবা প্রতিযোগিতা, আর সেই টুর্নামেন্টে নতুন ভূমিকায় দেখা যাবে বিশ্বনাথন আনন্দকে। এবার খেলোয়াড় নন, প্রতিযোগিতার মেন্টার হিসেবে অংশ নেবেন আনন্দ।কলকাতায় এসে নিজের বায়োপিক নিয়ে মুখ খুললেন এই চ্যাম্পিয়ান খিলাড়ি। নিউজ এইটিন বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘বায়োপিকের বিষয়ে আমি সম্মতি জানিয়েছি। ইতিমধ্যেই এই বিষয়ে প্রযোজক সংস্থার সঙ্গে কয়েকবার আলোচনাও হয়েছে। স্ক্রিপ্ট লেখা শুরু হবে। তবে করোনার জেরে কাজ কিছুটা আটকে রয়েছে। বায়োপিক হচ্ছে এটা বলতে পারি’। 

নিজের জীবনীচিত্রে পর্দায় কাকে দেখতে চান বিশ্বনাথন আনন্দ? তিনি সটান জানালেন,'আমার ভূমিকায় সিনেমায় কে অভিনয় করবেন সেটা আমি বলতে পারব না। তবে ব্যক্তিগত পর্যায়ে বলব আমির খান টিভির পর্দায় বিশ্বনাথন আনন্দ হলে ভালো লাগবে। আমার মনে হয় আমার সঙ্গে আমির খানের অনেকটাই মিল রয়েছে।'

উল্লেখ্য, গত জুন মাসে এক ভার্চুয়াল অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন আমির ও বিশ্বনাথন আনন্দ। সেখানে আমিরের উদ্দেশে একজন প্রশ্ন রাখেন যে বিশ্বনাথন আনন্দের বায়োপিকে মুখ্যভূমিকায় অভিনয়ের প্রস্তাব পেলে আমির তাতে রাজি হবেন কি না। বলিউডের ‘মিঃ পারফেকশনিস্ট’ চটপট বলে ওঠেন, ‘ এটা একটা প্রশ্ন হলো? ভিশির চরিত্রে অভিনয় করতে পারলে তা শুধুমাত্র আমার জন্য সম্মানের হবে না বরং দারুণ একটি ব্যাপার হবে। ভিশি কেমন করে চিন্তাভাবনা করে বা কীভাবে প্রস্তুত রাখেন নিজেকে,এসব জানতে পারাটাও তো বিরাট একটা ব্যাপার’। সুতরাং শুধু বিশ্বনাথন আনন্দই নয়, আমির খান নিজেও পুরোপুরি প্রস্তুত এই বায়োপিকে অভিনয় করবার জন্য। 

আনন্দের ভূমিকায় আমির?
আনন্দের ভূমিকায় আমির? (HT_PRINT)

গত বছর ডিসেম্বরেই প্রকাশ্যে এসেছিল, আনন্দ এল রাই এবং মহাবীর জৈনর প্রযোজনায় তৈরী হবে বিশ্বনাথন আনন্দের এই বায়োপিক। ‘জিরো’ ডিরেক্টর আনন্দ এল রাই-ই থাকবেন এই ছবির পরিচালকের আসনে। 

বায়োস্কোপ খবর

Latest News

'৪টে পাইথন আছে শুনছি আরও আসবে, বাড়িতে সেটা আমার সত্যিই ভয়ের কারণ', বলছেন মিথিলা বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা অর্ধেক কমে যেতে পারে কলকাতার বেসরকারি বাস, অফিস যাবেন কীভাবে? মাথায় হাত! ঝড়-বৃষ্টি হবে জেলায়-জেলায়, ৫০ কিমিতে বইবে হাওয়া, শনিতে ভিজবেও বাংলা, কোথায়? এই ছবিতে লুকিয়ে থাকা মাছকে খুঁজে ফেলুন ৯ সেকেন্ডে! রইল অপটিক্যাল ইলিউশনের মজা হিন্দু ব্রাহ্মণ কন্যেকে গোপনে বিয়ে! কেন সুখবর চেপে রেখেছিলেন? জবাব দিলেন আরেফিন দূষণ বাড়ছে টাইগার হিলে, পরিবেশ নষ্ট হচ্ছে বলে অভিযোগ, মামলা গড়াল আদালতে ‘উল্টে ঝুলিয়ে দেব! শোভা পায়?’ শাহর মন্তব্যকে নিশানা মমতার, কটাক্ষ উচ্চারণ নিয়েও অন্নপূর্ণা পুজোর আগেই শুরু হয়েছে ৩ রাশির সুসময়! মিলবে মনের মতো চাকরি থেকে রোজগার কাস্তে হাতে গমের ক্ষেতে, মথুরায় কৃষকদের সঙ্গে হেমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.