বাংলা নিউজ > বায়োস্কোপ > কী কারণে অ্যাওয়ার্ড সেরেমানির মঞ্চে বিবাদে জড়িয়েছিলেন সলমন-অরিজিৎ? দেখুন ভিডিয়ো
আজও মিটল না সলমন-অরিজিৎ-এর বিবাদ
আজও মিটল না সলমন-অরিজিৎ-এর বিবাদ

কী কারণে অ্যাওয়ার্ড সেরেমানির মঞ্চে বিবাদে জড়িয়েছিলেন সলমন-অরিজিৎ? দেখুন ভিডিয়ো

  • অরিজিৎ সিংকে আজও ক্ষমা করেননি সলমন! নেপথ্যে ২০১৪ সালে স্টার গিল্ড অ্যাওয়ার্ডের মঞ্চের এক ঘটনা। জানেন ঠিক কী হয়েছিল?

বলিউড ইন্ডাস্ট্রি জুড়ে একটা অলিখিত নিময় আছে, ভাইজানের সঙ্গে ভুল করেও 'পাঙ্গা' নিও না। নবাগতরা তো ভুল করেও সলমন খানের সঙ্গে বিরোধে জড়ানোর কথা ভাবেন না। কিন্তু কেরিয়ারের শুরুতেই দাবাং খানের সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন অরিজিৎ সিং । ২০১৩ সালে মুক্তিপ্রাক্ত ছবি আশিকি টুয়ের গান 'তুম হি হো'র সুবাদে রাতারাতি লাইমলাইটে চলে আসেন অরিজিৎ। ২০১৪-র সব অ্যাওয়ার্ড ফাংশনেই চোখ বুজে সেরা গায়কের পুরস্কার ছিনিয়ে নিয়েছিলেন তিনি।তেমনই এক অ্যাওয়ার্ড সেরেমানির স্টেজে সলমনের সঙ্গে ঝামেলায় জড়িয়ে ছিলেন তুম হি হো' খ্যাত এই গায়ক।

২০১৪ সালে স্টার গিল্ড অ্যাওয়ার্ডের সঞ্চালক ছিলেন সলমন খান ও রীতেশ দেশমুখ। সেরা গায়কের পুরস্কার ঘোষণার পর মঞ্চে আসতে বেশ কিছুটা দেরি করেন অরিজিৎ। কারণ দর্শকাসনে বসে তিনি নাকি ঘুমিয়ে পড়েছিলেন!  ঘুম চোখে মঞ্চে উঠবার পর ভাইজান স্বভাবসিদ্ধ ভঙ্গিতে প্রশ্ন করেন, 'ঘুমিয়ে গিয়েছিলে'?

জবাবে অরিজিত বসে বসেন, 'কী করব? আপনারা ঘুম পাড়িয়ে দিলেন?'  সঞ্চালনা নিয়ে এমন বাঁকা জবাব পছন্দ হয়নি দাবাং খানের। ক্যামেরায় সেই অভিব্যক্তি লুকিয়ে রাখেননি ভাইজান। সলমন পালটা জানান, 'এইরকম গান গাইলে লোকে ঘুমিয়েই যাবে'। সেই শুরু ঝামেলার।

দু বছর পর, ২০১৬ সালে ফেসবুকে খোলা চিঠি লিখে সলমন খানের কাছে ক্ষমা চান অরিজিৎ সিং। সেখানে অরিজিৎ জানান ফোনে, মেসেজের মাধ্যমে অনেকবার সলমন খানের সঙ্গে যোগাযোগের ব্যর্থ চেষ্টা করেছেন তিনি।।তাঁর কথায়, 'আপনি যদি ভাবেন আমি আপনাকে অপমান করবার জন্য সেদিন ওই অ্যাওয়ার্ড ফাংশনে ওইরকম করেছি তাহলে সেটা ভুল। আপনাকে অপমান করবার বাসনা নিয়ে আমি কিছু করিনি, তবুও যদি আপনি অপমানিত বোধ করেন তাহলে আমাকে ক্ষমা করে দিন'।

চিঠিতে অরিজিৎ বিনয়ের সঙ্গে সলমনের কাছে অনুরোধ করেন, 'দয়া করে সুলতান ছবি থেকে আমার গান বার করে দেবেন না, আমি মন দিয়ে ওই গানটা গেয়েছি'। যদিও কিছুক্ষণ পর সেই ফেসবুক পোস্ট ডিলিট করে দেন অরিজিত সিং।

জানা গিয়েছিল,সেই সময় সলমনের মুক্তির অপেক্ষায় থাকা সুলতান ছবির 'জগ ঘুমেয়া' গানটি রেকর্ড করেছিলেন অরিজিৎ সিং। কিন্তু সলমন খানের নির্দেশেই ছবি থেকে বাদ পড়ে অরিজিৎ-এর গান। এবং সলমনের পছন্দের গায়ক রাহাত ফতে আলি খানকে দিয়ে ফের রেকর্ড করানো হয় সেই গান। পরবর্তীতে সাংবাদিকরা সলমনকে এই বিতর্ক নিয়ে প্রশ্ন করলে তাঁর সাফ জবাব ছিল,  ছবির মিউজিক সম্পর্কিত কোনও বিষয়ে মিউজিক ডিরেক্টরের সিদ্ধান্তই চূড়ান্ত, সেখানে তাঁর কোনও ভূমিকাই নেই। তবে শোনা যায় এর আগে কিক ছবি থেকেও অরিজিতের রেকর্ড করা গান বাদ দিয়েছিলেন সলমন খান।

এখানেই শেষ নয়, টাইগার জিন্দা হ্যায় ছবির 'দিল দিয়া গল্লাঁ' গানটিও নাকি বিশাল-শেখরের হয়ে প্রথম রেকর্ড করেছিলেন অরিজিত সিং। তবে সলমনের নির্দেশে গানটি পুনরায় রেকর্ড করানো হয় পাকিস্তানি সঙ্গীতশিল্পী আতিফ আসলামকে দিয়ে।

প্রায় এক দশক দীর্ঘ মিউজিক্যাল কেরিয়ারে শাহরুখ খান, আমির খান, অক্ষয় কুমার থেকে জেন ওয়াইয়ের তারকাদের হয়ে প্লে-ব্যাক করেছেন অরিজিৎ সিং। শুধু আজ পর্যন্ত সলমন খানের হয়েই গান গাওয়া হয়নি তাঁর! মনোমালিন্য ভুলে আগামিদিনে একসঙ্গে কাজ করবেন এই দুই তারকা, এমনটাই আশা অনুরাগীদের। তবে এই ঠান্ডা যুদ্ধের শেষ কোথায় সেই প্রশ্নের উত্তর কারুরই জানা নেই।

বন্ধ করুন