বাংলা নিউজ > বায়োস্কোপ > ছিলেন মায়ের ঘনিষ্ঠ, তবু কেন মাধুরীকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন না সরোজ-কন্যা?
প্রয়াত সরোজ খানের সঙ্গে মাধুরী দীক্ষিত। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
প্রয়াত সরোজ খানের সঙ্গে মাধুরী দীক্ষিত। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

ছিলেন মায়ের ঘনিষ্ঠ, তবু কেন মাধুরীকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন না সরোজ-কন্যা?

  • সরোজ খানের অত্যন্ত ঘনিষ্ঠ হওয়া সত্বেও মাধুরীকে জন্মদিনের শুভেচ্ছা জানাননি প্রয়াত বলি-নৃত্য নির্দেশক সরোজ খানের কন্যা সুকাইনা খান। এবার নিজেই সেই কারণ জানালেন সরোজ-কন্যা।

সম্প্রতি নিজের ৫৪তম জন্মদিন পালন করলেন মাধুরী দীক্ষিত। বিভিন্ন বলি-তারকা থেকে শুরু করে নেটিজেনরা নেটমাধ্যমে ভালোবাসা ও শুভেচ্ছাবার্তায় উপুড় করে দিয়েছে এই তারকা-অভিনেত্রীর উদ্দেশে। তবে মাধুরীকে জন্মদিনের শুভেচ্ছা জানাননি প্রয়াত বলি-নৃত্য নির্দেশক সরোজ খানের কন্যা সুকাইনা খান। সরোজ খানের অত্যন্ত ঘনিষ্ঠ হওয়া সত্বেও মাধুরীকে কেন শুভেচ্ছা জানালেন না সুকাইনা তা নিয়ে প্রশ্ন উঠেছে বলিপাড়ায়। এবার নিজেই সেই কারণ জানালেন সরোজ-কন্যা। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে সুকাইনা জানিয়েছেন তিনি মাধুরীকে তাঁর জন্মদিনে শুভেচ্ছা পাঠাবেন বলেই প্রস্তুতি নিয়ে রেখেছিলেন কিন্তু শেষমুহূর্তে সেই সিদ্ধান্ত থেকে নিজেকে বিরত করেন তিনি। জানালেন, মাধুরীর ভাবভঙ্গি থেকে বহু ছোটখাটো আচরণ তাঁকে তাঁর প্রয়াত মায়ের কথা মনে করায়। সরোজ-কন্যার কথায়, 'ওঁকে দেখলেই আমার মায়ের কথা ভীষণভাবে মনে পড়ে। টিভিতে যখন মাধুরীকে দেখি অবাক হয়ে টের পাই আমার মায়ের স্পষ্ট ছায়া রয়েছে ওঁর মধ্যে। কারণ মায়ের নানান আচরণ ও ভঙ্গিমার সঙ্গে মাধুরীর অসম্ভব মিল।' সুকাইনা জানান তিনি এখনও তাঁর মায়ের মৃত্যুর শোক কাটিয়ে উঠতে পারেননি। তাই এই অবস্থায় মাধুরীর সঙ্গে কথা বলা কিংবা তাঁকে শুভেচ্ছা পাঠানো নিমিষে তাঁকে আরও আবেগপ্রবণ করে তুলতো। তাই বহু কষ্টে নিজেকে বিরত করেছেন তিনি মাধুরীর সঙ্গে যোগাযোগ করার ব্যাপারে।

প্রসঙ্গত,কিছুদিন আগে ছোটপর্দার জনপ্রিয় ডান্স রিয়েলিটি শো 'ডান্স দিওয়ানে ৩'-র একটি পর্ব উৎসর্গ করা হয়েছিল প্রয়াত সরোজ খানের স্মৃতির উদ্দেশে। শো চলাকালীনই অনুষ্ঠানের অন্যতম বিচারক মাধুরী দীক্ষিত ভেঙে পড়েন কান্নায়। স্মৃতিচারণ করেন তাঁর আর 'সরোজজী'-র নানান মুহূর্তের কথা। জানিয়েছিলেন সরোজ খানের ভূমিকা ছিল তাঁর জীবনে একইসঙ্গে একজন শিক্ষকের ও বন্ধুর। মাধুরী যে আজও প্রতিদিন মিস করেন প্রয়াত নৃত্য-নির্দেশককে সেকথাও অকপটে স্বীকার করেন তিনি।

বন্ধ করুন