বাংলা নিউজ > টুকিটাকি > Children's Day Wishes: শিশুর সঙ্গে শিশু দিবসের আনন্দ ভাগ করে নিন, জানান শিশু দিবসের শুভেচ্ছা

Children's Day Wishes: শিশুর সঙ্গে শিশু দিবসের আনন্দ ভাগ করে নিন, জানান শিশু দিবসের শুভেচ্ছা

বিভিন্ন সোশ্যাল মিডিয়া ও মেসেজিং অ্যাপের মাধ্যমে পাঠাতে পারেন ছোট্ট খুদে ও পরিজনদের (Pinterest)

Children's Day greetings: শিশু দিবস পালিত হয় প্রধানমন্ত্রী পন্ডিত জওহরলাল নেহেরুর জন্মদিন‌‌‌ উপলক্ষে। বাড়ির ছোট্ট খুদের সঙ্গে ভাগ করে নিন এই দিনটির আনন্দ। এই প্রতিবেদনে থাকল তেমন কয়েকটি শুভেচ্ছাবার্তার হদিশ।

শিশুদের মধ্যে ‘চাচা' হিসেবে জনপ্রিয় ছিলেন পন্ডিত জওহরলাল নেহরু। তাকে শ্রদ্ধা জানাতেই ১৪ নভেম্বর শুরু হয় শিশু দিবস পালন। তাঁর মৃত্যুর আগে পর্যন্ত ২০ তারিখ পালন করা হত শিশুদের এই বিশেষ দিন। এদিন সারা দেশের স্কুলগুলোতে নানারকম সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। একইসঙ্গে জন্মদিনের শ্রদ্ধা জানানো হয় দেশের প্রথম প্রধানমন্ত্রীকে। মূলত শিশুর মৌলিক অধিকারগুলো সুনিশ্চিত করতে এই দিনটি পালন করা হয়।

এই বিশেষ দিনটিতে শুভেচ্ছা জানালে খুশি হয় ছোট্ট খুদেরা। পাশাপাশি সমবয়স্কদেরও শুভেচ্ছার মাধ্যমে জানানো যেতে পারে দিনটির গুরুত্ব। আমাদের এই প্রতিবেদনে থাকছে তেমনই কয়েকটি শুভেচ্ছাবার্তা। বার্তাগুলো বিভিন্ন সোশ্যাল মিডিয়া ও মেসেজিং অ্যাপের মাধ্যমে পাঠাতে পারেন ছোট্ট খুদে ও পরিজনদের।

  • শিশুরা বাগানের ছোট্ট কুঁড়ির মতোই। যত্ন পেয়ে তারা বেড়ে ওঠে ও সুবাস ছড়িয়ে দেয় চারপাশে। শিশু দিবসে ছোট্ট কুঁড়িদের জানাই অনেক ভালোবাসা।
  • সঠিক অনুপ্রেরণাই শিশুকে জীবনের পথে এগিয়ে চলতে সাহায্য করে। শিশু দিবসে খুদের জন্য রইল একরাশ শুভকামনা।
  • ছোট্ট চারাগাছ যেমন জল পেয়ে বেড়ে ওঠে, তেমনই ভালোবাসায় বেড়ে ওঠে আমাদের শিশুরা। আজকের দিনে ছোট্ট চারাগাছটিকে অনেক ভালোবাসা
  • শিশুর চোখেই রয়েছে ভবিষ্যতের আলো। তাই শিশু দিবসে সে আলোর প্রতি রইল অনেক শুভকামনা‌।
  • ছোট্ট খুদের শিক্ষা ও ভাবনাই আগামীদিনে আমাদের দেশের ভবিষ্যত। শিশু দিবসে দেশের ভবিষ্যতের প্রতি রইল অসংখ্য শুভকামনা।
  • এক একটি শিশু এক একরঙের ফুল। তারা সবাই মিলে পৃথিবীর সুন্দরতম উদ্যান গড়ে তুলতে পারে। আজকের দিনে তাদের জন্য অসংখ্য শুভেচ্ছা।
  • সুস্বাস্থ্য ও সুশিক্ষা পাওয়ার অধিকার রয়েছে প্রতিটি শিশুর। তাদের অধিকার সুনিশ্চিত করাই হোক শিশু দিবসের অঙ্গীকার ।
  • শিশু সেখানেই, যেখানে আনন্দ ও ভালোবাসা। শিশু দিবসে তাদের জন্য অসংখ্য ভালোবাসা।

 

 

টুকিটাকি খবর

Latest News

‘বাংলাদেশ-ভারত সম্পর্ক হবে…’ IIMC-র অনুষ্ঠানে বার্তা ওপার বাংলার পরিবেশ মন্ত্রীর কেন্দ্রের ধমক খেয়ে তৎপর সিকিম সরকার, পাহাড়ি রাজ্যে কি কমবে গাড়ি ভাড়া? নতুন-পুরনো মিলিয়ে কোকাকোলার ৫২৩৭ সামগ্রী ব্যক্তির সংগ্রহে! গড়লেন বিশ্বরেকর্ড সত্যি কি কোনওদিন প্রেম সম্পর্কে ছিলেন তাঁরা? সোজাসুজি জবাব প্রসেনজিৎ-ঋতুপর্ণার ১২% এগিয়ে থেকেও 'হার' চব্বিশের বাংলার, আসন ধরে ধরে সামনে ভোটের কোন অঙ্ক? 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' আজ রাতে নৃসিংহের পুজো, তখন কীভাবে ভগবান বিষ্ণুর আরাধনা করলে সব দুঃখ দূর হবে ভারতে বাড়ছে মাথা এবং ঘাড়ের ক্যানসারের ঝুঁকি, কোন উপসর্গ দেখলে হবেন সাবধান ঘুম ভাঙতে হবে ‘উইক লিঙ্ক’-র! SRH-কে হারাতে কোন ৫ কাজ করা উচিত KKR-র? ভুল হলে চাপ ‘ও একজন লড়াকু সৈনিক’- ধমকের পরেই সুর নরম করে অধীরের প্রশংসা খাড়গের

Latest IPL News

'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.