বাংলা নিউজ > টুকিটাকি > Dark Armpits: পুজোয় স্লিভলেস পোশাক পরতে চান? বগলের কালো ভাব দূর করুন এই উপায়ে
বগলের কালো ভাব দূর করুন এই উপায়ে

Dark Armpits: পুজোয় স্লিভলেস পোশাক পরতে চান? বগলের কালো ভাব দূর করুন এই উপায়ে

  • Dark Armpits: ফ্যাশনেবল পোশাক পরতে চাইছেন পুজোয়, দুই- একটা স্লিভলেস পোশাক কিনেছেন? কিন্তু বগলের কালো দাগ কীভাবে তুলবেন ভাবছেন? রইল উপায়।

পুজোর কেনাকাটি শেষ নিশ্চয় এতদিনে? কয়েকটা স্লিভলেস ড্রেস কিনেছেন নিশ্চয়? কিংবা না কিনে থাকলে পরিকল্পনা রয়েছে আর আপনি বগলে কালো দাগের কথা ভেবে ইতস্ততবোধ করছেন? তার আর প্রয়োজন নেই। জানি অনেক চেষ্টা করেও এর আগে বগলের কালচে ভাব দূর করতে পারেননি। তাই স্লিভলেস টপ বা ড্রেস পরতে অস্বস্তিবোধ করেন। কিন্তু এখন আর তার দরকার নেই। আপনার ঘরে থাকা জিনিস দিয়েই নিজের যত্ন নিন আর পুজোর আগেই পেয়ে যান পরিষ্কার বগল। কোন উপায়ে বগলের কালচে ভাব দূর করবেন ভাবছেন? দেখুন উপায়।

বগলের কালচে ভাব দূর করার ৫ উপায়।

বেকিং সোডা এবং দুধ: এক চামচ বেকিং সোডা নিন, তাতে দিন পরিমাণ মতো দুধ। এবার একটা প্যাক বানিয়ে নিন। তারপর এই প্যাক বগল লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। একদিন ছাড়া ছাড়া এই প্যাক লাগান আর ফল দেখুন নিজের চোখেই।

অ্যাপেল সাইডার ভিনেগার: এটি ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে। গরম জলের সঙ্গে অ্যাপেল সাইডার ভিনেগার মিশিয়ে সেটা বগলে লাগান। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। কয়েকবার ব্যবহার করার পরেই ফল নিজের চোখে দেখতে পাবেন।

আলুর রস: রোজ স্নান করার আগে অন্তত ১০ মিনিট ধরে আলুর রস বগলে ঘষুন। তারপর হালকা গরম জল দিয়ে সেটা ধুয়ে ফেলুন।

নারকেল তেল: ভিটামিন ই রয়েছে এই তেলে, এটি ত্বককে আর্দ্র রাখতে সাহায্য করে। এক চামচ নারকেল তেল নিন তাতে দিন ওয়ালনাট পাউডার। এবার এই দুটোকে মিশিয়ে একটা ঘন প্যাক বানিয়ে সেটা বগলে লাগিয়ে রাখুন কিছুক্ষণ। তারপর শুকিয়ে এলে কিছুক্ষণ ঘষে ধুয়ে ফেলুন। এটা সপ্তাহে দুই তিনবার ব্যাবহার করুন।

চন্দনের গুঁড়ো: এই প্যাক বানানোর জন্য চন্দনের গুঁড়োর সঙ্গে গ্লিসারিন, গোলাপ জল এবং আলুর রস নিন। এবার এগুলোকে ভালো করে মিশিয়ে প্যাক তৈরি করুন। তারপর সেটা বগলে লাগিয়ে কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন।

বন্ধ করুন