বাংলা নিউজ > টুকিটাকি > Perfume Tricks: সুগন্ধি ছাড়া মোটেই বাইরে বেরোন না? এটা কেনার সময় কোন বিষয় খেয়াল রাখবেন জানেন
ডিওডরেন্ট কেনার সময় যা মনে রাখবেন

Perfume Tricks: সুগন্ধি ছাড়া মোটেই বাইরে বেরোন না? এটা কেনার সময় কোন বিষয় খেয়াল রাখবেন জানেন

  • Perfume Hacks: অনেকেই বাইরে বেরোলেই নিজেকে ফ্রেশ রাখার জন্য সুগন্ধি ব্যবহার করে থাকেন। কিন্তু আপনারা কি পারফিউম বা ডিওডরেন্ট কেনার সময় এই বিষয়গুলো মাথায় রাখেন?

মহিলা, পুরুষ নির্বিশেষে সকলেই সুগন্ধি ব্যবহার করে থাকেন। কেউ কম, কেউ বেশি। ফলে কম বেশ সবাইকে হয় বাজার থেকে নতুবা অনলাইনে পারফিউম কিংবা ডিওডরেন্ট কিনতেই হয়। কিন্তু এটা কেনার সময় যে বেশ কিছু জিনিস আমাদের মাথায় রাখা প্রয়োজন সেটা আমরা ভুলে যাই। কী কী জিনিস মাথায় রাখা প্রয়োজন ডিওডরেন্ট কেনার? আসুন দেখে নেওয়া যাক।

দেখুন পারফিউম আর ডিওডরেন্ট আমাদের সৌন্দর্য বাড়ায় না ঠিকই, কিন্তু অবশ্যই কনফিডেন্স জোগায়। সারাদিনের ক্লান্তি দূর করে ফ্রেশ রাখে। অনেক লোকের মাঝে ঘামের গন্ধের কারণে অস্বস্তিতে পড়তে দেয় না। ফলে রোজকার জীবনে এটার বিশেষ প্রয়োজন আছে বইকি! আর যে জিনিস হামেশাই লাগে সেটা মাঝে মধ্যে যে বাজার বা অনলাইন থেকে কিনতেই হয় সেটাও আর বলার অপেক্ষা রাখে না নিশ্চয়। তবে মনে রাখবেন পারফিউম বা ডিওডরেন্ট কিনতে গেলে বেশ কয়েকটি জিনিস মনে রাখা প্রয়োজন, সেগুলো দেখে, বুঝে তারপরই কেনা উচিত। কোন জিনিস আপনাকে মনে রাখতে হবে পারফিউম কিনতে গিয়ে দেখে নিন।

পারফিউম বা ডিওডরেন্ট কেনার সময় যা মনে রাখবেন।

১. অ্যালকোহল মুক্ত ডিওডরেন্ট কেনার চেষ্টা করবেন সবসময়। কারণ অ্যালকোহল থাকা মানেই সেটা আপনার আন্ডারআর্ম বা বগলকে কালো করে দেবে।

২. শক্তিশালী বা ক্ষতিকর কোনও রাসায়নিক আছে কিনা সেটাও দেখে নেবেন ভালো করে। কারণ কোনও খারাপ রাসায়নিক যদি তাতে থাকে তাহলে সেটা ত্বকের ক্যানসার ঘটাতে পারে।

৩. প্রাকৃতিক সুগন্ধ যুক্ত ডিওডরেন্ট অথবা পারফিউম কেনবার চেষ্টা করবেন। এটার গন্ধ হয়তো ততটা উগ্র হবে না, কিন্তু এটা মৃদু সুবাস পাবেন এবং আপনার ত্বক ভালো থাকবে।

৪. ডিওডরেন্ট কিংবা পারফিউম কেনার আগে একবার ট্রায়াল দিয়ে দেখুন। এটা করলে বুঝতে পারবেন যে সেই জিনিসটা থেকে আপনার কোনও পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে কিনা। এমনকি সেটার গন্ধ আসলে কেমন সেটাও বুঝতে পারবেন না।

৫. সেনসিটিভ ত্বক যাঁদের তাঁরা সবসময় বাজার থেকে ডিওডরেন্ট কিংবা পারফিউম কেনার চেষ্টা করুন। কেনার আগে যাচাই করে দেখুন যে সেটার আপনার আদৌ সহ্য হচ্ছে কিনা। অনলাইনে কিনলে আপনি সেই সুযোগ পাবেন না।

৬. বেশি কড়া বা উগ্র গন্ধ আছে যে ডিওডরেন্ট কিংবা পারফিউমে সেটা না কেনার চেষ্টা করুন। এতে ত্বকের ক্ষতি হয়। তাই সবসময় এমন সুগন্ধি বাছবেন যার গন্ধ মৃদু।

তবে সবসময় মনে রাখবেন ডিওডরেন্ট কেনার আগে প্যাচ টেস্ট মাস্ট। এটা ছাড়া কোনও ভাবেই ডিওডরেন্ট কেনা যাবে না।

বন্ধ করুন