বাংলা নিউজ > টুকিটাকি > রান্নায় মশলা দিতে গিয়ে দেখেন শিশির ঢাকনা জোরসে আটকানো! সহজে এই কাজটি করলে সহজেই টেনশন মুক্তি
কীভাবে সবহজে আটকে যাওয়া শিশির ঢাকনা খুলবেন?

রান্নায় মশলা দিতে গিয়ে দেখেন শিশির ঢাকনা জোরসে আটকানো! সহজে এই কাজটি করলে সহজেই টেনশন মুক্তি

  • বেশি কিছু নয়! সবচেয়ে বড় উপায় হল আগে মাথা ঠাণ্ডা রাখতে হবে। তারপর তিনটি টোটকায় শিশির ঢাকনা খুলে 'চিচিংফাঁক' করে ফেলতে হবে। দেখে নিন সহজ এই টোটকা।

বাড়ি ভর্তি লোকজন। তাড়াহুড়োতে চলছে রান্না বান্না। একা হাতে হেঁশেল সামলাচ্ছেন বাড়ির কর্ত্রী। এদিকে রান্নায় মশলা দিতে গিয়ে তিনি দেখেন শিশির ঢাকনা আর খোলে না! রেগে তেলেবেগুন না হয়ে কিছু সহজ উপায়ে সমস্যার সমাধান করতে পারেন।

বেশি কিছু নয়! সবচেয়ে বড় উপায় হল আগে মাথা ঠাণ্ডা রাখতে হবে। তারপর তিনটি টোটকায় শিশির ঢাকনা খুলে 'চিচিংফাঁক' করে ফেলতে হবে। দেখে নিন সহজ এই টোটকা। ভুঁড়ি কমানোর ডেডলাইন থাকলে এই জিনিসগুলি দিয়ে বানিয়ে নিন রুটি! মিলবে উপকার

ঝাঁকুনি দিয়ে- শিশি হাতে ধরে ঠিক ৪৫ ডিগ্রি কোণ করে জোরালো বস্তপর উপর রেখে শিশির ঢাকনায় আলতো করে আঘাত করে দিন। কিম্বা শিশির নিচে ভাল করে ধাক্কা দিন।

গরম জল-ছিপির উপর খানিকক্ষণ ধরে ঢেলে দিতে থাকুন গরম জল। তাপের প্রভাবে পাদর্থ প্রসারিত হওয়ার নিয়মে ছিপি হয়ে যেতে পারে আলগা। তখনই তা খুলে যেতে পারে।

টেপ- ব্ল্যাক টেপ দিয়ে শিশির ঢাকনার চারিদিক বন্ধ করে দিন। আর টেপের একাংশ নিজের হাতে রাখুন। এতেই মিলবে ফল। নিজের হাতে থাকা অংশটি হ্যাঁচকা দিয়ে টানুন। হঠাৎ করে খুলে যাবে ঢাকনা।

বন্ধ করুন