বাংলা নিউজ > টুকিটাকি > Litchi benefits for Skin Care: মুখে ব্রণর সমস্যায় জেরবার? গরমে চটপট খেয়ে নিন এই ফলটি, ত্বকের দাগ ছোপ হবে ক্লিন বোল্ড
ঘরোয়া উপায়ে ব্রণর দাগ কমাবেন কীভাবে? (ফাইল ছবি)

Litchi benefits for Skin Care: মুখে ব্রণর সমস্যায় জেরবার? গরমে চটপট খেয়ে নিন এই ফলটি, ত্বকের দাগ ছোপ হবে ক্লিন বোল্ড

  • যদি মুখে ব্রণ আর গোটার সমস্যা থাকে, তাহলে রূপ কিছুতেই খুলতে চায় না! এছাড়াও মুখের স্বাভাবিক সৌন্দর্যও এতে নষ্ট হয়ে যায়। ত্বকের বাড়তি তৈলাক্তভাব সরিয়ে লিচু, ত্বকের স্পোর্সকে সুন্দর করে।

গরমে ত্বকের বহু ধরনের সমস্যা হয়ে থাকে। সেই সময় বিভিন্ন মরশুমি ফল শরীরে দেয় আরাম। ত্বকের যত্নেও মরশুমি ফলের গুরুত্ব রয়েছে অপরিসীম। যে সমস্ত ফল ত্বককে সুন্দর রাখতে সাহায্য করে থাকে, তার মধ্যে লিচু অন্যতম!

লিচু কয়েকটা দিন পুরনো হয়ে গেলেই তা অনেকে ফেলে দেন। লিচুর যা দাম, তাতে তা ফেলতে নিশ্চয়ই গায়ে লাগে! তবে, লিচু যদি একটু পুরনো হয় তা ত্বকের যত্নে কাজে লাগান। লিচুর শাস ত্বকে লাগালেও কাজে দেয় তা ত্বকের যত্নেও কাজে দেয়। গরমে ত্বকে যে দাগ, ছোপ হয় অথবা পিগমেন্টেশনের সমস্যা হয়, তা কাটিয়ে দিতে লিচুর শাস খুবই কার্যকর ভূমিকা পালন করে।

-লিচুতে রয়েছে অ্যান্টি এজিং গুণ। ফলে লিচুকে যেমন নিজের ডায়েটে শামিল করতে হবে আপনাকে, তেমনই একে ত্বকের যত্নেও রাখুন। বয়স বৃদ্ধির যে চিহ্ন মুখে পড়ে তা লিচুর গুণে চলে যায়। Video: ফুল দিয়ে বরের গাড়ি সাজানো এখন পুরনো! অভিনব ভাবনার সাজটি দেখুন

-লিচু খেলে ত্বকের উজ্জ্বলতাও বেড়ে যায়। ত্বকের টোনিং-এ সাহায্য করে লিচু। যেহেতু লিচুতে রয়েছে ভিটামিন সি,তাই এটি ত্বকে ধবধবে রাখতেও সাহায্য করে। দাম্পত্য প্রেম থাকবে তুঙ্গে, রয়েছে টাকা, গাড়ি আসার যোগ! জুনে ভাগ্য ফিরছে কাদের?

-যদি মুখে ব্রণ আর গোটার সমস্যা থাকে, তাহলে রূপ কিছুতেই খুলতে চায় না! এছাড়াও মুখের স্বাভাবিক সৌন্দর্যও এতে নষ্ট হয়ে যায়। ত্বকের বাড়তি তৈলাক্তভাব সরিয়ে লিচু, ত্বকের ত্বককে সুন্দর করে। 

- লিচু সানবার্ন থেকে রক্ষা করে। ফলে রোদে পুড়লেও রোজের ডায়েটে লিচু থাকলে তার ক্ষতিকারক দিক আপনার ত্বকে প্রভাব ফেলবে না।

- লিচু দিয়ে বানিয়ে ফেলতে পারেন ফেসপ্যাক। লিচুর শাসের সঙ্গে দুধ মিশিয়ে নিন। এরপর যে প্যাকটি তৈরি হবে তা লাগিয়ে নিন মুখে। মুখে প্যাক লাগিয়ে তা ঠাণ্ডা জলে ধুয়ে নিন।

বন্ধ করুন