বাংলা নিউজ > টুকিটাকি > Models in Handloom costume: বয়স,লিঙ্গ,ধর্ম ভেদে বিশেষ এই পোশাকে রাত পোহালেই ব়্যাম্প মাতাতে চলেছেন ২৫০ জন! জানেন কেন?
রাত পোহালেই ব়্যাম্পের তোড়জোড় শুরু হবে কেরলে। উদ্দেশ্য কী? নিজস্ব চিত্র।

Models in Handloom costume: বয়স,লিঙ্গ,ধর্ম ভেদে বিশেষ এই পোশাকে রাত পোহালেই ব়্যাম্প মাতাতে চলেছেন ২৫০ জন! জানেন কেন?

  • ৮ মে কেরলে আয়োজিত হতে চলা এই বিশেষ অনুষ্ঠান ঘিরে সেখানে সমাজ সচেতন মানুষের মধ্যে রয়েছে সাজো সাজো রব। মূলত, খেলার জগতের জন্য ফান্ড এককাট্টা করতেই এমন উদ্যোগ বলে জানা গিয়েছে। বয়স, লিঙ্গ, ধর্মভেদে সেখানে সমস্ত মানুষ একযোগে স্পোর্টসের জন্য এমন পদক্ষেপ নিতে চলেছেন

রমেশ বাবু

কেউ ঘরকন্যার কাজে ব্যস্ত থাকা স্ত্রী, কেউবা কর্মরত, আবার কারোর পরিচিতি সমাজে ট্রান্সজেন্ডার হিসাবে,কেউবা বিশেষভাবে সক্ষম, এমনই ২৫০ জন মডেল রাত পোহালেই মাতাতে চলেছেন ব়্যাম্প। এই আসর কেরলে। সেখানে হ্যান্ডলুমের পোশাক পরে আয়োজিত হতে চলেছে এই বিশেষ ব়্যাম্প শো। যার উদ্দেশে রয়েছে এক্কেবারে একটি অন্য বিষয়।

৮ মে কেরলে আয়োজিত হতে চলা এই বিশেষ অনুষ্ঠান ঘিরে সেখানে সমাজ সচেতন মানুষের মধ্যে রয়েছে সাজো সাজো রব। মূলত, খেলার জগতের জন্য ফান্ড এককাট্টা করতেই এমন উদ্যোগ বলে জানা গিয়েছে। বয়স, লিঙ্গ, ধর্মভেদে সেখানে সমস্ত মানুষ একযোগে স্পোর্টসের জন্য এমন পদক্ষেপ নিতে চলেছেন। মনে করা হচ্ছে, মডেলিংয়ের দুনিয়ায় এটি ভারতে সাম্প্রতিককালের সবচেয়ে বড় ইভেন্ট হতে চলেছে। এই শো থেকে প্রাপ্ত অর্থ অ্যাথলিটদের প্রশিক্ষণে ও খেলার পরিকাঠামো গঠনে খরচ করা হবে, এই লক্ষ্যেই এমন আয়োজন। এদিকে, হ্যান্ডলুমের দুনিয়ার নামী দামী ডিজাইনাররা এই ব়্যাম্পে উপস্থিত থাকছেন বলে জানা গিয়েছে। তিরুঅনন্তপুরম থেকে ১৫ কিলোমিটার দূরে নিশিগান্ধী স্টেডিয়ামে হবে এই শো। যেখানে প্রধানমন্ত্রীর ' মাই হ্যান্ডলুম, মাই প্রাইড' -ও হতে চলেছে একটি অংশ। ডায়াবেটিস রোগীদের ডায়েটে কোন ফলগুলি রাখা উচিত, কোনগুলির দিকে না তাকানোই ভাল!

এককালে কেরল থেকে উঠে এসেছেন, অঞ্জু ববি জর্জ, পিটি উষা, শিনে উইলসনের মতো অ্যাথলিট। তবে পরের সময়টায় অনেকটাই শূন্যস্থান তৈরি হয়ে গিয়েছে। আর এই শূন্যস্থানকেই পূরণ করতে উদ্যোগী হয়েছেন সাধারণ মানুষ। সমাজের সর্বস্তরের মানুষ এগিয়ে এসেছেন ক্রীড়াজগতকে ঘিরে অই উদ্যোগে। এই বছরেই আয়োজিত হচ্ছে কেরলা অলিম্পিক্স। যাতে রাজ্যের ক্রীড়া ময়দানকে উন্নত করা যায়। আর সই লক্ষ্যে এই উদ্যোগ। যেখানে কাঁধে কাঁধ মিলিয়ে সমাজের সর্বস্তরের সমস্ত মানুষ ক্রীড়াজগতের উজ্জ্বলতাকে ফিরিয়ে আনার চেষ্টায় উদ্যোগ নেবেন।

বন্ধ করুন