বাংলা নিউজ > টুকিটাকি > Ukraine Crisis: এবার বাদ বিড়ালও! আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে বাদ পড়ল রাশিয়ার সব মার্জার
আন্তর্জাতিক সব প্রতিযোগিতা থেকে বাদ পড়ল রাশিয়ার বিড়ালরা। (প্রতীকী ছবি)

Ukraine Crisis: এবার বাদ বিড়ালও! আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে বাদ পড়ল রাশিয়ার সব মার্জার

  • রাশিয়ার বিড়ালদের সব আন্তর্জাতিক প্রতিযোগিতায় নিষিদ্ধ ঘোষণা করল International Cat Federation। ইউক্রেন আক্রমণের প্রতিবাদে এই সিদ্ধান্ত। 

রাশিয়া এভং ইউক্রেনের মধ্যে চলা যুদ্ধ, ইউক্রেনের মাটিতে রাশিয়ার আগ্রাসনের প্রতিবাদে এগিয়ে এল The International Cat Federation। এই সংস্থার পক্ষে বলা হয়েছে, বর্তমান পরিস্থিতিতে তাদের পক্ষেও হাত গুটিয়ে বসে থাকা সম্ভব নয়। তারাও নিজেদের মতো করে প্রতিবাদ করবে রাশিয়ার পদক্ষেপের— তেমন আভাস দেওয়া হল তাদের সিদ্ধান্তে।

The International Cat Federation-এর অন্তর্ভুক্ত ৪০টি দেশ। ৭০ বছরের পুরনো এই সংগঠন এখন প্রতি বছর ৭০০-রও বেশি বিড়ালের শো আয়োজন করে। প্রতি বছর ২ লক্ষেরও বেশি বিড়াল এবং তাদের মালিকরা অংশগ্রহণ করেন এই শোয়ে। এমনই জানা গিয়েছে The International Cat Federation-এর ওয়েবসাইট থেকে।

এহেন নামজাদা সংস্থা রাশিয়ার যুদ্ধের সিদ্ধান্তের বিরোধিতা করার জন্য বেছে নিল নিজস্ব রাস্তা। তাদের সমস্ত প্রতিযোগিতায় নিষেধাজ্ঞা জারি হল রাশিয়ার সব বিড়ালের উপর। এই নিষেধাজ্ঞা না ওঠা পর্যন্ত রাশিয়ার কোনও বিড়ালেক নিয়ে তাদের মালিকরা আন্তর্জাতিক মানের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন না। 

The International Cat Federation-এর তরফে বলা হয়েছে, ‘প্রচুর নিরপরাধ মানুষের মৃত্যু হয়েছে এই যুদ্ধে। হাজার হাজার মানুষ ঘরছাড়া এবং আহত। ইউক্রেনের পশুপ্রেমী এবং বিড়ালের মালিকরা এর মধ্যেও চেষ্টা চালিয়ে যাচ্ছেন, তাঁদের পোষ্যদের ভালো রাখতে। তাঁধের প্রতি সহমর্মিতা দেখিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হল সংগঠনের তরফে।’

বন্ধ করুন