বাংলা নিউজ > টুকিটাকি > Skin Care Routine: পুজোর জন্য ব্যাকলেস ব্লাউজ কিনেছেন? পিঠের যত্ন নিন এই উপায়ে
পিঠের যত্ন

Skin Care Routine: পুজোর জন্য ব্যাকলেস ব্লাউজ কিনেছেন? পিঠের যত্ন নিন এই উপায়ে

  • Skin Care Tips: ব্যাকলেস ব্লাউজ কিংবা ড্রেস এবং ট্রেন্ডিং। কিন্তু ব্যাকলেস পোশাক পরতে হলে যে পিঠের যত্ন নেওয়া প্রয়োজন। কীভাবে যত্ন নেবেন পিঠের দেখুন।

হাল ফ্যাশনে ব্যাকলেস ব্লাউজ, কিংবা ড্রেস ট্রেন্ডিংয়ে রয়েছে। আপনি কি এবার পুজোর জন্য ব্যাকলেস ব্লাউজ কিনেছেন? কিন্তু সেটা পরার আগে তো পিঠের যত্ন নেওয়া প্রয়োজন। কীভাবে পুজোর আগে পিঠের যত্ন নিয়ে তার সৌন্দর্য ফুটিয়ে তুলবেন দেখুন।

দাগহীন, সুন্দর পিঠ পাওয়ার জন্য এবং তার সৌন্দর্য আরও ফুটিয়ে তোলার জন্য তার যথাযথ যত্ন নেওয়া প্রয়োজন। কীভাবে পিঠের যত্ন নেবেন দেখুন।

১. পিঠের স্ক্রাবিং করুন। স্ক্রাবিং করলে পিঠে জমে থাকা ময়লা, মৃত কোষ, ইত্যাদি সব দূর হবে। আর এগুলো জমেই অনেক সময় পিঠ কালো হয়ে যায়। তাই এগুলো যদি আপনি স্ক্রাবিং করে তুলে ফেলতে পারেন তাহলে আপনার পিঠের সৌন্দর্য অনেকটাই বেড়ে যাবে।

২. প্যাক বানান। চালের গুঁড়ো নিন একটা বাটিতে সঙ্গে দিন প্রয়োজন মতো দই। এবং সামান্য মধু। এবার এটা মিশিয়ে একটা প্যাক বানান। তারপর সেটাকে পিঠে লাগান। শুকিয়ে গেলে ঘষে তুলে দিন। এতেও পিঠের সৌন্দর্য বাড়বে।

৪. মুলতানি মাটি ব্যবহার করতে পারেন পিঠের সৌন্দর্য বাড়ানোর জন্য। একটা বাটিতে মুলতানি মাটি নিয়ে তাতে দই, মধ্য এবং অল্প বেকিং সোডা মিশিয়ে প্যাক বানান। সঙ্গে দিন গোলাপ জল। এবার পুরোটাকে ভালো করে মিশিয়ে প্যাক বানান। সেটাকে পিঠে লাগান। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে ফেলুন।

৫. অ্যালোভেরা জেলের সঙ্গে শসা এবং আলুর রস মিশিয়ে সেটা পিঠে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এতে পিঠের দাগ ছোপ দূর হবে।

৬. টকদই এবং লেবু দিয়ে প্যাক বানান। সেটা পিঠে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন ভালো উপকার পাবেন।

এই উপায়ে পিঠের যত্ন নিলে আর সমস্যা থাকবে না। পিঠের সৌন্দর্য বাড়বে এবং নির্দ্বিধায় আপনি ব্যাকলেস ব্লাউজ কিংবা ড্রেস পরতে পারবেন।

বন্ধ করুন