বাংলা নিউজ > ঘরে বাইরে > ত্রিপুরার নমুনা পরীক্ষা হল কল্যাণীতে, ১৩৮টিতে Delta Plus, ছড়াচ্ছে উদ্বেগ
নমুনা পরীক্ষা চলছে দেশজুড়ে (প্রতীকী ছবি)
নমুনা পরীক্ষা চলছে দেশজুড়ে (প্রতীকী ছবি)

ত্রিপুরার নমুনা পরীক্ষা হল কল্যাণীতে, ১৩৮টিতে Delta Plus, ছড়াচ্ছে উদ্বেগ

  • ত্রিপুরা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, কল্যাণীর ল্য়াবরেটরিতে ত্রিপুরা থেকে কোভিড-১৯য়ের ১৫১টি নমুনা পাঠানো হয়েছিল। এর মধ্যে ১৩৮টিতে ডেল্টা প্লাস রূপ পাওয়া গিয়েছে।

অন্তত ১৩৮টি ক্ষেত্রে কোভিডের ডেলটা প্লাস ভেরিয়েন্টের সন্ধান পেয়েছে ত্রিপুরা স্বাস্থ্য দফতর। ত্রিপুরা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, কল্যাণীর ল্য়াবরেটরিতে ত্রিপুরা থেকে কোভিড-১৯য়ের ১৫১টি নমুনা পাঠানো হয়েছিল। এর মধ্যে ১৩৮টিতে ডেল্টা প্লাস রূপ পাওয়া গিয়েছে। অন্য ১০টি সাধারণ ডেল্টা রূপ ও অপর তিনটি আলফা রূপ হিসাবে সনাক্ত করা হয়েছে। ত্রিপুরা স্বাস্থ্য দফতর ও প্রশাসন সূত্রে একথা জানা গিয়েছে। সূত্রের খবর, ত্রিপুরার পশ্চিম জেলাতে সবচেয়ে বেশি ডেল্টা প্লাস রূপ পাওয়া গিয়েছে। এখানে প্রায় ১১৫টি রূপ পাওয়া গিয়েছে। ডিরেক্টর(হেলথ সার্ভিস) শুভাশিস দেববর্মা বলেন, সাধারণ ডেল্টার তুলনায় ডেল্টা প্লাস রূপটি অত্যন্ত সংক্রামক। এটি ফুসফুসকে ক্ষতিগ্রস্ত করে। করোনা গাইডলাইন মেনে চলার ব্যাপারে সকলকে অনুরোধ করছি। 

এদিকে ত্রিপুরায় এতগুলি ডেল্টা প্লাস নমুনা পাওয়ার জেরে বাসিন্দাদের মধ্যেও কিছুটা উদ্বেগ ছড়িয়েছে। কোভিড প্রটোকল যাতে সকলেই মেনে চলেন সেব্যাপারে স্বাস্থ্য দফতরের তরফে নানাভাবে সতর্ক করা হয়েছে। কোনওভাবেই যাতে সংক্রমণ না ছড়ায় সেটা দেখা হচ্ছে। শনিবার থেকে সোমবার পর্যন্ত সপ্তাহ শেষের করোনা কার্ফু জারি করা হয়েছে ত্রিপুরায়। আগরতলা পুর এলাকার পাশাপাশি ১৩টি পুর এলাকায় এই কার্ফু জারি থাকবে।

 

বন্ধ করুন