বাংলা নিউজ > ঘরে বাইরে > কুয়োয় পড়ে যাওয়া ৮ বছরের মেয়েকে উদ্ধারে গিয়ে পড়ে গেলেন ৪০ জন, মৃত কমপক্ষে ৪
চলছে উদ্ধারকাজ। (ছবি সৌজন্য এএনআই)
চলছে উদ্ধারকাজ। (ছবি সৌজন্য এএনআই)

কুয়োয় পড়ে যাওয়া ৮ বছরের মেয়েকে উদ্ধারে গিয়ে পড়ে গেলেন ৪০ জন, মৃত কমপক্ষে ৪

  • চল্লিশ ফুট গভীর কুয়োয় পড়ে গিয়েছে আট বছরের মেয়ে। সে এখনও কুয়োয় আটকে আছে।

চল্লিশ ফুট গভীর কুয়োয় পড়ে গিয়েছে আট বছরের মেয়ে। উদ্ধারকাজে সাহায্য করতে গিয়ে কুয়োয় পড়ে গেলেন প্রায় ৪০ জন। এখনও পর্যন্ত চারজনের দেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ১৯ জনকে। ঘটনাটি মধ্যপ্রদেশের বিদিশার।

বৃহস্পতিবার সন্ধ্যায় খেলার সময় কুয়োয় পড়ে যায় বিদিশা জেলার গঞ্জবাসোদা গ্রামের ওই কিশোরী। সেই খবর চাউর হতেই গ্রামবাসীরা কুয়োর ধারে ভিড় জমাতে শুরু করেন। তাঁরা কিশোরীকে উদ্ধার করার চেষ্টা করছিলেন। পুলিশের অ্যাডিশনাল ডিরেক্টর অফ জেনারেল (ভোপাল ডিভিশন) সাই মনোহর জানান, সেই সময় কুয়োর দেওয়াল ধসে যায়। প্রায় ৪০ জন কুয়োর মধ্যে পড়ে যান। তবে ওই কিশোরীর কী অবস্থা, সে বিষয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি। ধস নামার ফলে ওই কিশোরী আহত হযেছে কিনা, তা এখনও স্পষ্ট নয়। তবে এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, কিশোরী এখনও কুয়োয় আটকে আছে।

ইতিমধ্যে উদ্ধারকাজ শুরু করেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। প্রাথমিকভাবে খবর ছড়িয়েছিল, উদ্ধারকারীরা যে ট্র্যাক্টর ব্যবহার করছিলেন, তাও কুয়োয় পড়ে গিয়েছে। তার জেরে কিছুক্ষণ বন্ধ ছিল উদ্ধারকাজ। তবে আপাতত চলছে উদ্ধারকাজ। এখনও পর্যন্ত চারজনের দেহ উদ্ধার করা হয়েছে। ১৯ জনকে জীবিত অবস্থায় কুয়ো থেকে তুলে এনেছেন উদ্ধারকারীরা। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে।

সেই ঘটনায় শোকপ্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। আর্থিক সাহায্যেরও ঘোষণা করেন। তিনি জানান, মৃতদের পরিবারপিছু পাঁচ লাখ টাকা এবং আহতদের মাথাপিছু ৫০,০০০ টাকা দেওয়া হবে। আহতদের বিনামূল্যে চিকিৎসাও করা হবে।

বন্ধ করুন