বাংলা নিউজ > ঘরে বাইরে > ঘুমের মধ্যেই রুম হিটার থেকে লাগল আগুন, পুড়ে মৃত্যু হল একই পরিবারের ৫ জনের

ঘুমের মধ্যেই রুম হিটার থেকে লাগল আগুন, পুড়ে মৃত্যু হল একই পরিবারের ৫ জনের

রুম হিটার থেকে আগুন লেগে মৃত্যু। প্রতীকী ছবি

প্রাথমিকভাবে তদন্তকারীদের অনুমান, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। তবে বাড়ি মূল দরজাটি বাইরে থেকে তালা দেওয়া ছিল। কেন বাড়ি দরজা বাইরে থেকে তালা মারা ছিল তা নিয়ে হতবাক হয়ে যান তদন্তকারীরা। প্রথমে পুলিশের সন্দেহ ছিল এর পিছনে অন্য কোনও গল্প রয়েছে।

শীতের রাতে রুম হিটার চালিয়ে ঘুমানোই কাল হল। রুম হিটারে আগুন লেগে জতুগৃহে পরিণত হল একটি বাড়ি। তার জেরে ঘরের মধ্যে মৃত্যু হল একই পরিবারের ৫ সদস্যের। এক দম্পতি সহ তাদের তিন সন্তানের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বরেলি জেলার ফরাখপুরে। শীতের রাতে দরজা বন্ধ থাকায় ঘর ধোঁয়ায় ভরে যাওয়ায় অক্সিজেনের অভাবে তাদের মৃত্যু হয়। তার পর আগুনে পুড়ে যায় তাদের দেহ। এমন মর্মান্তিক ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

আরও পড়ুন: রাতে হিটার চালিয়ে ঘুমিয়ে বিপত্তি, বেহালায় অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু বৃদ্ধার

প্রাথমিকভাবে তদন্তকারীদের অনুমান, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। তবে বাড়ি মূল দরজাটি বাইরে থেকে তালা দেওয়া ছিল। কেন বাড়ি দরজা বাইরে থেকে তালা মারা ছিল তা নিয়ে হতবাক হয়ে যান তদন্তকারীরা। প্রথমে পুলিশের সন্দেহ ছিল এর পিছনে অন্য কোনও গল্প রয়েছে। তবে সবকিছু খতিয়ে দেখার পর তদন্তকারীরা জানতে পারেন শর্ট সার্কিট থেকে আগুন লাগে। বরেলির সিনিয়র পুলিশ সুপার সুশীল চন্দ্র ভান জানান, মৃতদের মধ্যে দুজনের নাম হল অজয় গুপ্তা (৩৫) এবং অনিতা গুপ্তা (৩৩)। তাদের দুই ছেলে ও এক মেয়েকে অগ্নিদগ্ধ অবস্থায় ঘর থেকে উদ্ধার করা হয়েছে। জানা গিয়েছে, ওই ঘরে দুটি রুম হিটার ছিল। সেগুলির একটিতে বৈদ্যুতিক সংযোগ লাগানো ছিল। বোর্ড একটি হিটারের তার পুড়ে যায়। অন্য একজন পুলিশ কর্মকর্তা আরও জানান, যে আগুনের লাগার সময় ঘুমিয়ে পড়েছিল পরিবারের সদস্যরা। ফলে প্রথমে তারা আগুন লাগার ঘটনা বুঝতে পারেনি। ফলে সকলেই আগুনের গ্রাসে চলে আসেন। 

তবে দরজা কেন বাইরে থেকে তারা বন্ধ ছিল সে বিষয়টি পরে জানতে পারেন তদন্তকারীরা। প্রতিবেশীরা জানিয়েছেন, ভিতরে দিকে তালা লাগানোর ব্যবস্থা না থাকায় কৌশলে পরিবারটি মূল দরজায় বাইরে থেকে তারা লাগিয়ে দিত। তাদের বাড়ির ভিতর থেকে চাবি পাওয়া গিয়েছে।  ঘটনাস্থল পরীক্ষা করার জন্য ফরেনসিক বিশেষজ্ঞদের ডাকা হয় এবং মৃতদেহগুলিকে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। প্রসঙ্গত, শীতের রাতে ঘর গরম করার জন্য রুম হিটার ব্যবহার করা হয়ে থাকে। এবছর রুম হিটার থেকে বেশ কয়েকটি আগুন লাগার ঘটনা ঘটেছে। যার মধ্যে কলকাতাতেও সম্প্রতি এই ধরনের একটি ঘটনা ঘটেছে। রুম হিটারে আগুন লাগার ফলে মৃত্যু হয়েছিল এক বৃদ্ধার।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.