বাংলা নিউজ > ঘরে বাইরে > মোবাইল চুরির জন্য দেওয়া হত মাস মাইনে, আমদাবাদে ধৃত ২ চোর

মোবাইল চুরির জন্য দেওয়া হত মাস মাইনে, আমদাবাদে ধৃত ২ চোর

মোবাইল চুরি চক্রে জড়িত দু'জনকে গ্রেফতার। প্রতীকী ছবি

আমেদাবাদ পুলিশের একটি দল তাদের গ্রেফতার করেছে। দুজনেই সুরাটের বাসিন্দ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, দুজনকে মাসে শুধু ২৫ হাজার টাকা করে বেতনই দেওয়া হতো না, তাদের থাকার জন্য সুরাট রেলস্টেশনের কাছে একটি ঘরও দেওয়া হয়েছিল। 

মোবাইল চুরি চক্রে জড়িত দু'জনকে গ্রেফতার করে হতবাক করে দেওয়ার মতো তথ্য পেল আমদাবাদ পুলিশ। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে ৫৮ টি দামি মোবাইল। সেগুলি চুরি করে তারা নেপাল এবং বাংলাদেশে পাচার করে দিত। আর এই সব চুরির জন্য তাদের মাসে ২৫ হাজার টাকা করে বেতন দেওয়া হতো। ধৃতদের নাম হল অবিনাশ মাহাতো (১৯) এবং শ্যাম কুরমি (২৬)।

আরও পড়ুন: এবার মোবাইল চুরি রুখতে পদক্ষেপ মোদী সরকারের, এবার সব আসবে লাইনে?

গোপন সূত্রে খবর পেয়ে আমদাবাদ পুলিশের একটি দল তাদের গ্রেফতার করেছে। দুজনেই সুরাটের বাসিন্দ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, দুজনকে মাসে শুধু ২৫ হাজার টাকা করে বেতনই দেওয়া হতো না, তাদের থাকার জন্য সুরাট রেলস্টেশনের কাছে একটি ঘরও দেওয়া হয়েছিল। তদন্তকারীরা ধৃতদের জিজ্ঞাসাবাদ করে আরও জানতে পারেন, তাদের চুরির আগে ৪৫ দিনের প্রশিক্ষণ দেওয়া হয়েছিল। পুলিশ তাদের কাছ থেকে যে ৫৮টি মোবাইল ফোন উদ্ধার করেছে তার মধ্যে ২৯টি আইফোন এবং ৯টি ওয়ানপ্লাস ফোন। উদ্ধার হওয়া ফোনগুলির মোট মূল্য ২০.৬০ লক্ষ টাকা।

তদন্তকারীরা জানিয়েছেন, অবিনাশ ও শ্যাম ঝাড়খণ্ডে শ্রমিক হিসেবে কাজ করত। অবিনাশের বড় ভাই পিন্টু মাহাতো এবং অন্য একজন রাহুল মাহাতোও গুজরাটে মোবাইল চুরির সঙ্গে জড়িত। তারা চুরি করা ফোনের লক কোনওভাবে খুলে সেগুলি নেপাল ও বাংলাদেশে পাচার করে দিত।জানা গিয়েছে, রাহুল এবং পিন্টু ধৃত দুই যুবক অবিনাশ এবং শ্যামকে ফোন চুরি চক্রে নামিয়েছিল। এরজন্য তাদের মাসে ২৫ হাজার টাকা করে বেতন দেবে বলে তারা জানিয়েছিল।

কর্মকর্তারা জানিয়েছেন, ফোন চুরি করার জন্য জনবহুল জায়গায় যাওয়ার আগে দুই যুবক ৪৫ দিন প্রশিক্ষণ নিয়েছিল। জনবহুল এলাকায় তারা দুটি দলে ভাগ হয়ে চুরি করত। এরজন্য একটি দল ভিড়ের মধ্যে ঢুকে যেত আর একটি দল ব্যাগ নিয়ে দূরে দাঁড়িয়ে থাকত। দলের এক সদস্য মোবাইল চুরির পর এবং দ্রুত তা দ্বিতীয় দলটির কাছে পৌঁছে দেওয়া হতো। তবে কেউ ধরা পড়লে বাকিরা পালিয়ে যেত। দুজনেই তদন্তকারীদের জানিয়েছে, তারা আমদাবাদ, গান্ধীনগর, ভাদোদরা, আনন্দ এবং রাজকোটে এই ধরনের চুরি করেছে। এইসমস্ত এলাকায় মোট ১৯টি মোবাইল চুরির অভিযোগ নথিভুক্ত হয়েছে। এ ঘটনা জড়িত আরও দুজনকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

রিল বানানোর নেশায় হাতির একেবারে কাছাকাছি চলে গিয়েছিল যুবক, তারপর যা ঘটল... Navel Care: এইভাবে তেল দিন নাভিতে, শরীরে ম্যাজিক ঘটবে আজ জুনের দুর্গাষ্টমীতে ভাগ্য খুলছে বহু রাশির! ইচ্ছাপূরণ, বিদেশযাত্রায় লাকি কারা? ‘অহংকারী হয়ে উঠেছিল, ২৪১-এ থামিয়ে দিয়েছেন রাম!’ মত আরএসএস নেতা ইন্দ্রেশ কুমারের জিতেও শান্তি নেই, গদ্দারদের নিয়ে তৃণমূলের অন্দরে ক্ষোভ জেলায় জেলায় কাটবে শনির ফাঁড়া! অবশেষে ঝড়-বৃষ্টি হবে কলকাতায়, কবে থেকে পারদ নামবে শহরে? স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ চটজলদি পেট ভরে, তবু এই পাঁচটি কারণে রোজ খাওয়া যায় না ইনস্ট্যান্ট নুডুলস মেয়েদের জন্য কতটা উপকারী দারুচিনি? রাতে বাড়ির লোকের সঙ্গে হয়েছিল কথা, সকালে হস্টেলে উদ্ধার হল নার্সিং ছাত্রীর দেহ

T20 WC 2024

স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.