বাংলা নিউজ > ঘরে বাইরে > Sri Kartarpur Sahib: পাকিস্তানে শিখদের পবিত্র গুরুদ্বার চত্বরে নাচের পার্টিতে মদ মাংস! কর্তারপুর সাহিবে একী কাণ্ড!

Sri Kartarpur Sahib: পাকিস্তানে শিখদের পবিত্র গুরুদ্বার চত্বরে নাচের পার্টিতে মদ মাংস! কর্তারপুর সাহিবে একী কাণ্ড!

 কর্তারপুর সাহিব অত্যন্ত পবিত্র স্থান শিখদের কাছে। (PTI Photo) (PTI)

পাকিস্তানে অত্যন্ত নিন্দনীয় ঘটনা সামনে এসেছে। কর্তারপুর সাহিব চত্বরে গুরুদ্বার কমিটি ও স্থানীয় প্রশাসন একটা নাচের পার্টির আয়োজন করেছিল। আর সেখানে গুরুদ্বারা চত্বরে মদ ও মাংস খাওয়া হয়েছে বলে দাবি করেছেন এক বিজেপি নেতা।

পাকিস্তানের পঞ্জাব প্রদেশের নারোয়াল জেলায় কর্তারপুর সাহিব চত্বরে গুরুদ্বার কমিটি ও প্রশাসন একটা নাচের পার্টির আয়োজন করেছিল। আর সেখানে গুরুদ্বারা চত্বরে মদ ও মাংস খাওয়া হয়েছে বলে দাবি করেছেন এক বিজেপি নেতা। বিজেপি নেতা তথা দিল্লি শিখ গুরুদ্বারা ম্য়ানেজমেন্ট কমিটির প্রাক্তন প্রেসিডেন্ট মঞ্জিন্দর সিং সিরসা জানিয়েছেন, পাকিস্তানের ওই গুরুদ্বারা চত্বরে নাচের পার্টির সময় মাংস আর মদ খাওয়া হয়েছে। তাঁর দাবি পাকিস্তান সরকারকে এনিয়ে কড়া ব্য়বস্থা নিতে হবে। অভিযুক্তের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি তিনি জানিয়েছেন।

কিন্তু ঘটনা কী হয়েছিল বলে দাবি করা হচ্ছে?

পিএমইউ কর্তারপুর করিডোর কমিটি ও স্থানীয় ডেপুটি কমিশনার ও ডিএসপির পক্ষ থেকে একটা নাচের পার্টির আয়োজন করা হয়েছিল। আর সেই পার্টিতে মদ মাংস খাওয়া হয়েছে বলে বিজেপি নেতার অভিযোগ। তিনি সাফ জানিয়েছেন, এই ধরনের আচরণের তীব্র নিন্দা করছি। পাক সরকারের কাছে আবেদন করছি কঠোরতম ব্যবস্থা নিতে হবে। যারা এই ঘটনার সঙ্গে যুক্ত তাদেরকে জেলে পাঠাতেই হবে।

 

এদিকে গুরুদ্বারা অত্যন্ত পবিত্র স্থান বলে বিবেচিত করা হয়। সেখানে এভাবে মাংস, মদ ভক্ষণের মতো ঘটনা মেনে নিতে পারছেন না তাঁরা। এতে অনেকেরই ভাবাবেগে আঘাত লেগেছে। এদিকে দিল্লি শিখ গুরুদ্বারা ম্য়ানেজমেন্ট কমিটির প্রাক্তন প্রেসিডেন্ট মঞ্জিন্দর সিং সিরসা একটি ভিডিয়ো এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন। সেখানে দেখা গিয়েছে, অনেকেই নাচ গান করছেন। তবে বিজেপি নেতার দাবি, ওটা নন ভেজ পার্টি ছিল। অন্তত ৮০জন যোগ দিয়েছিলেন ওই পার্টিতে। শিখ সম্প্রদায়ের লোকজন এই ঘটনায় অত্যন্ত ব্যথিত বলে জানিয়েছেন তিনি।

তিনি এক্স হ্যান্ডেলে লিখেছেন, গুরু নানকজী যেখানে শেষ নিঃশ্বাস ত্য়াগ করেছিলেন সেই পবিত্র স্থানে এভাবে অসম্মানজনক আচরণ করাটা ঠিক নয়। গোটা বিশ্বের শিখ সম্প্রদায় এনিয়ে অত্যন্ত কষ্ট পেয়েছেন। পাকিস্তান সরকারের কাছে দাবি করছি এই ঘটনার দায় কাদের সেটা চিহ্নিত করতে হবে। সেই সঙ্গে এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নিতে হবে।

এদিকে এই ভিডিয়ো এক্স হ্যান্ডেলে পোস্ট করতেই অনেকেই অসন্তোষ প্রকাশ করেছেন। কারণ তাঁদের মতে, এটা মেনে নেওয়া যায় না।

 

ঘরে বাইরে খবর

Latest News

চার সমবায় ব্যাঙ্ককে জরিমানা করল রিজার্ভ ব্যাঙ্ক, কারণটা কী? ভোটার কার্ড হারিয়ে গিয়েছে? এগুলি থাকলেই ভোট দিতে পারবেন! কী কী? রইল পুরো তালিকা নিয়োগ দুর্নীতির তদন্তের চিচিং ফাঁক, মিলে গেল সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা ম্যাগির তুলনায় ৫০% বেশি সোডিয়াম ইন্ডিগোর উপমায়! দাবি Food Pharmer-র IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা ‘AI দিয়ে আপনার মুখটাই বদলে দেব, আর লজ্জা পেতে হবে না’, আদিলে বেজায় চটলেন সন্দীপ T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট কমরেডরূপী অধীর, ভোটের মুখে সবাইকে চমকে দিয়ে গলায় পরলেন সিপিএমের উত্তরীয় জাহাজ আটক করেছিল ইরান, অবশেষে বাড়ি ফিরলেন ভারতীয় তরুণী সব কিছু নিয়ে সন্দেহ করা যায় না- ইভিএম মামলায় সাফ জানাল সুপ্রিম কোর্ট

Latest IPL News

IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.