বাড়ি > ঘরে বাইরে > করোনাকে হারিয়ে গত ২৪ ঘণ্টায় ঘরে ফিরলেন ১১ হাজার দেশবাসী
মুম্বইয়ে চলছে স্বাস্থ্যপরীক্ষা  (PTI)
মুম্বইয়ে চলছে স্বাস্থ্যপরীক্ষা  (PTI)

করোনাকে হারিয়ে গত ২৪ ঘণ্টায় ঘরে ফিরলেন ১১ হাজার দেশবাসী

  • করোনা আক্রান্ত অবস্থায় মৃতের সংখ্যা বেড়ে ১৪ হাজারের গণ্ডি পেরলো

করোনা যুদ্ধে ক্রমশ জয়ের পথে যাচ্ছে ভারত। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন প্রায় ১১ হাজার রোগী। অন্যদিকে আক্রান্ত হয়েছেন প্রায় ১৫ হাজার জন। করোনা আক্রান্ত অবস্থায় মৃতের সংখ্যা বেড়ে ১৪ হাজারের গণ্ডি পেরলো। 

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৩১২ জন করোনা পজিটিভ ব্যক্তি। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪, ০১১। অন্যদিকে মোট কেসের সংখ্যা হয়েছে ৪৪০২১৫। নয়া কেস হয়েছে ১৪,৯৩৩। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা হল ১.৭৮ লক্ষ। 

সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা এখন ৫৬.৭৩ শতাংশ। আরও ১০,৯৯৪ জন করোনাকে হারিয়ে বাড়ি ফেরায় মোট সুস্থের সংখ্যা হয়েছে ২৪৮,১৮৯। অর্থাত্ প্রায় আড়াই লক্ষ মানুষ করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন। 

সারা বিশ্বে এই মুহূর্তে করোনা আক্রান্ত ৯১ লক্ষের বেশি মানুষ।  মারা গিয়েছেন প্রায় ৪.৭৫ লাখ লোক। বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিজি সোমবার বলেছেন যে করোনা স্তিমিত হয়নি। এর প্রভাব বহু বছর ধরে থাকবে বলেও তাঁর অনুমান। বিশ্বে এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। মারা গিয়েছেন ১.২২ লক্ষ মানুষ করোনায়। তারপরেই কেসের সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে ব্রাজিল। 

ভারতে সংক্রমিত ও মৃতের সংখ্যার নিরিখে শীর্ষ স্থানে রয়েছে মহারাষ্ট্র। 

 

বন্ধ করুন