বাংলা নিউজ > ঘরে বাইরে > পঞ্জাবের নয়া মুখ্যমন্ত্রী হচ্ছেন অমরিন্দরের মন্ত্রী সুখজিন্দর, দাবি বিধায়কের
সুখজিন্দর রানধাওয়া (ডানদিকে) (ফাইল ছবি, এএনআই)
সুখজিন্দর রানধাওয়া (ডানদিকে) (ফাইল ছবি, এএনআই)

পঞ্জাবের নয়া মুখ্যমন্ত্রী হচ্ছেন অমরিন্দরের মন্ত্রী সুখজিন্দর, দাবি বিধায়কের

  • একটি মহল থেকে দাবি করা হচ্ছে, ইতিমধ্যে নাকি রাজভবনে যাচ্ছেন সুখজিন্দর।

পঞ্জাবের নয়া মুখ্যমন্ত্রী হতে চলেছেন সুখজিন্দর রানধাওয়া। যিনি অমরিন্দর সিংয়ের মন্ত্রী ছিলেন। এমনই দাবি করলেন কংগ্রেস বিধায়ক প্রীতম কোটভাই। তবে আনুষ্ঠানিকভাবে কংগ্রেসের তরফে কোনও ঘোষণা করেনি।

সূত্র উদ্ধৃত করে এএনআই জানিয়েছে, পঞ্জাবের বিধায়কদের সঙ্গে বৈঠকের পর সর্বভারতীয় কংগ্রেসের তরফে মুখ্যমন্ত্রী হিসেবে সুখজিন্দরের নামের সুপারিশ করা হয়েছে। তা নিয়ে বৈঠক করছেন রাহুল গান্ধী ও অম্বিকা সোনি। তারইমধ্যে কয়েকটি মহল থেকে দাবি করা হয়, রাজ্যপালের সঙ্গেও দেখা করতে যাচ্ছেন সুখজিন্দর।

এমনিতে শনিবার ক্যাপ্টেন অমরিন্দর সিং পঞ্জাবের মুখ্যমন্ত্রিত্ব ছাড়ার পর থেকেই পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে অম্বিকা, সুনীল জাকারদের নাম উঠে আসতে শুরু করেছিল। তালিকায় ছিলেন সুখজিন্দরও। একটি মহল থেকে দাবি করা হচ্ছিল, বিধানসভা ভোটের ঠিক আগে পঞ্জাবের মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে আছেন অম্বিকা। রবিবার নিজেই সেই জল্পনা উড়িয়ে দিয়েছেন বর্ষীয়ান কংগ্রেস নেত্রী। তিনি বলেন, ‘(পঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী হওয়ার) যে প্রস্তাব দেওয়া হয়েছিল, তা আমি ফিরিয়ে দিয়েছি। চণ্ডীগড়ে কংগ্রেসের সাধারণ সম্পাদক এবং পর্যবেক্ষকরা লিখিতভাবে সব বিধায়কদের মতামত নিচ্ছেন।’

কিন্তু কংগ্রেস হাইকমান্ড কি অম্বিকার মতামতে সায় দিয়েছে? বর্ষীয়ান কংগ্রেস নেত্রী বলেন, ‘আমি যখন দলের নেতাদের কাছে বিষয়টি ব্যাখ্যা করেছি, তখন তাঁরা আমার মতামত গ্রহণ করেছেন। আমার বিশ্বাস যে পঞ্জাবের মূল মুখ তথা পঞ্জাবের মুখ্যমন্ত্রী অবশ্যই শিখ হওয়া উচিত। শুধু আজ বলে নয়, গত ৫০ বছর ধরে এটাই আমার বিশ্বাস। এটাই দেশের একমাত্র রাজ্য, যেখানে শিখদের মুখ্যমন্ত্রী করা যেতে পারে।’ তবে পঞ্জাবের নয়া মুখ্যমন্ত্রী কে হবেন, সে বিষয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি অম্বিকা।

বন্ধ করুন