বাংলা নিউজ > ঘরে বাইরে > Mahindra meets classmate Gates: 'ক্লাসমেট' বিল গেটসের সঙ্গে আনন্দ মহিন্দ্রার সাক্ষাৎ! ব্যবসা নয়, কথা হল কী নিয়ে?

Mahindra meets classmate Gates: 'ক্লাসমেট' বিল গেটসের সঙ্গে আনন্দ মহিন্দ্রার সাক্ষাৎ! ব্যবসা নয়, কথা হল কী নিয়ে?

আনন্দ মহিন্দ্রা ও বিল গেটসের সাক্ষাৎ

বন্ধু বিল গেটসের লেখা বইয়ের বিনামূল্যের একটি স্বাক্ষর করা কপি সদ্য হাতে পেয়েছেন আনন্দ মহিন্দ্রা। এক টুইটার পোস্টে, ‘বিল গেটসকে আবার দেখে ভালো লাগছে। সতেজভাবে, আমাদের টিমের মধ্যে পুরো কথোপকথনটি হল, তবে আইটি বা কোনও ব্যবসা সম্পর্কে নয় বরং সামাজিক প্রভাবকে বহুগুণ করতে আমরা কীভাবে একসাথে কাজ করতে পারি, তা নিয়ে ছিল কথা। ’ মজা করে মহিন্দ্রা লেখেন, 'যদিও এই বিষয়ে একটি লাভ আমার ছিল, সেটি হল তাঁর অটোগ্রাফ করা একচি বইয়ের কপি আমি পেয়েছি।'

কোনও ব্যবসায়িক বিষয় নয়। বরং ‘ক্লাসমেট’ বিল গেটসের সঙ্গে সমাজসেবা মূলক কাজে একযোগে এগিয়ে চলা নিয়ে আলোচনা করেছেন আনন্দ মহিন্দ্রা। একদিকে ভারতের ধনকুবের, অন্যদিকে, মার্কিন শিল্পপতি। আনন্দ মহিন্দ্রা সদ্য শেয়ার করেছেন তাঁর বন্ধু বিল গেটসের সঙ্গে তাঁর সাম্প্রতিক সাক্ষাতের ছবি।

বন্ধু বিল গেটসের লেখা বইয়ের বিনামূল্যের একটি স্বাক্ষর করা কপি সদ্য হাতে পেয়েছেন আনন্দ মহিন্দ্রা। এক টুইটার পোস্টে, ‘বিল গেটসকে আবার দেখে ভালো লাগছে। সতেজভাবে, আমাদের টিমের মধ্যে পুরো কথোপকথনটি হল, তবে আইটি বা কোনও ব্যবসা সম্পর্কে নয় বরং সামাজিক প্রভাবকে বহুগুণ করতে আমরা কীভাবে একসাথে কাজ করতে পারি, তা নিয়ে ছিল কথা। ’ মজা করে মহিন্দ্রা লেখেন, 'যদিও এই বিষয়ে একটি লাভ আমার ছিল, সেটি হল তাঁর অটোগ্রাফ করা একচি বইয়ের কপি আমি পেয়েছি।' সেই অটোগ্রাফ করা বইটির অংশের ছবিও তিনি তুলে ধরেছেন। বিল গেটসের লেখা বিখ্যাত বই ‘রোড আহেড’ এর কপি হাতে পেয়েছেন আনন্দ মহিন্দ্রা। সেখানে আনন্দকে বিল গেটস নিজের ক্লাসমেট বলে আখ্যা দিয়েছেন। একজন টুইটার ইউজার জানাচ্ছেন বিল গেটস ও আনন্দ মহিন্দ্রা হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ক্লাসমেট ছিলেন। বহু নেট নাগরিক এই ছবি ঘিরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। ( তালিবানের হাতে খুন আইএস জঙ্গি! গোপনে নাশকতার ছকের খবর পেতেই অভিযান)

অনেকেই লিখছেন, ‘ একই ফ্রেমে দুই হিরো’। অনেকে আবার লিখছেন,'দুই রত্ন বিশ্বের বদলে যাওয়া সামাজিক পরিস্থিতির মধ্যে।' এছাড়াও মঙ্গলবার মার্কিনি ধনকুবের বিল গেটস সদ্য দেখা করেছেন, রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাসের সঙ্গে। মুম্বইতে ব্যাঙ্কের রিজিওনাল অফিসে এই সাক্ষাৎ হয়েছে। শক্তিকান্ত দাসও তাঁর টুইটে বিল গেটসেক সঙ্গে দেখা করার কথা বলেছেন। আর তা নিয়েও নেটপাড়ায় বেশ খানিকটা উচ্ছ্বাস নেটিজেনদের মধ্যে।

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ক্রেডিট কার্ড থেকে পেটিএম ব্যাঙ্ক, GST- মার্চে টাকার কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? ‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.