বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘কংগ্রেসের কাজ দেশ বিক্রি করা’, অর্থপাচার মামলায় প্রিয়াঙ্কার নাম উঠতেই তোপ BJP-র
প্রিয়াঙ্কা গান্ধীর কাছ থেকে এমএফ হুসেনের পেইন্টিং কিনতে বাধ্য করা হয়েছিল তাঁকে। ইডিকে এমনই চাঞ্চল্যকর বয়ান দিয়েছিলেন ইয়েস ব্যাঙ্কের সহ-প্রতিষ্ঠাতা রানা কাপুর। (PTI)
প্রিয়াঙ্কা গান্ধীর কাছ থেকে এমএফ হুসেনের পেইন্টিং কিনতে বাধ্য করা হয়েছিল তাঁকে। ইডিকে এমনই চাঞ্চল্যকর বয়ান দিয়েছিলেন ইয়েস ব্যাঙ্কের সহ-প্রতিষ্ঠাতা রানা কাপুর। (PTI)

‘কংগ্রেসের কাজ দেশ বিক্রি করা’, অর্থপাচার মামলায় প্রিয়াঙ্কার নাম উঠতেই তোপ BJP-র

  • Priyanka Gandhi : রানা কাপুরের অভিযোগের প্রেক্ষিতে ‘জবাব’ চেয়ে সুর চড়িয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা অনুরাগ ঠাকুর। অনুরাগ তোপ দেগে বলেন, ‘এর আগেও কংগ্রেসের বিরুদ্ধে এই ধরনের অভিযোগ উঠেছে একাধিকবার। ক্ষমতায় থাকাকালীন কংগ্রেসের একমাত্র কাজ ছিল দেশকে বিক্রি করে দেওয়া।’

প্রিয়াঙ্কা গান্ধীর কাছ থেকে এমএফ হুসেনের পেইন্টিং কিনতে বাধ্য করা হয়েছিল তাঁকে। ইডিকে এমনই চাঞ্চল্যকর বয়ান দিয়েছিলেন ইয়েস ব্যাঙ্কের সহ-প্রতিষ্ঠাতা রানা কাপুর। আর তাঁর সেই বয়ানকে হাতিয়ার করে এবার কংগ্রেসকে তোপ দাগতে শুরু করল বিজেপি। এই অভিযোগের প্রেক্ষিতে ‘জবাব’ চেয়ে সুর চড়িয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা অনুরাগ ঠাকুর। অনুরাগ তোপ দেগে বলেন, ‘এর আগেও কংগ্রেসের বিরুদ্ধে এই ধরনের অভিযোগ উঠেছে একাধিকবার। ক্ষমতায় থাকাকালীন কংগ্রেসের একমাত্র কাজ ছিল দেশকে বিক্রি করে দেওয়া।’

রানা কাপুরের বয়ানের ভিত্তিতে সংবাদ সংস্থা এএনআইকে অনুরাগ বলেন, ‘কংগ্রেসকে এর জবাব দিতে হবে (রানা কাপুরের বক্তব্যের প্রেক্ষিতে)। একজন ব্যাঙ্কার কংগ্রেস নেতাদের ছবি কোটি টাকায় কিনে নিচ্ছেন। কংগ্রেসের বিরুদ্ধে এই অভিযোগ প্রথম নয়। এর থেকে এটাই প্রমাণিত যে তাদের একমাত্র কাজ ছিল দেশ বিক্রি করা।’ এদিকে কংগ্রেসের তরফে রানার সব অভিযোগ খারিজ করা হয়েছে। কংগ্রেসের বক্তব্য, যে মিলিন্দ দেওরা এবং আহমেদ প্যাটেলের নাম করে অভিযোগ আনা হয়েছে, তাঁরা দুই জনই মারা গিয়েছেন। এই ভিত্তিহীন অভিযোগ অস্বীকার করার কেউ নেই তাই।

উল্লেখ্য, রানা কাপুর দাবি করেছেন যে কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধীর কাছ থেকে এমএফ হুসেনের পেইন্টিং কিনতে বাধ্য করা হয়েছিল তাঁকে। রানা কাপুর দাবি করেন, ছবি বিক্রি থেকে প্রাপ্ত পরিমাণ নিউইয়র্কে সোনিয়া গান্ধীর চিকিৎসা করানোর জন্য ব্যবহার করা হয়েছিল। অর্থ পাচারের মামলায় মুম্বইয়ের বিশেষ আদালতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দাখিল করা চার্জশিটে এমনই উল্লেখ করা হয়েছে। রানার বয়ানে উঠে এসেছে আরও বেশ কয়েকজন কংগ্রেস নেতার নাম। যা নিয়ে অস্বস্তিতে পড়েছে হাত শিবির। খোদ গান্ধীদের নাম এই মামলায় জড়িয়েছে। আর তাই বিরোধী দলকে আক্রমণ শানাতে এই সুযোগ হাতছাড়া করতে চাইছে না শাসক বিজেপি।

বন্ধ করুন