বাংলা নিউজ > ঘরে বাইরে > দুর্গাপুজোর পর বাড়ছে কোভিড, নতুন করে কড়াকড়ির পথে হাঁটতে পারে অসম
কোভিড বেড়েছে অসমে, তার মধ্যেই চলছে নির্বাচনী প্রচার (ANI Photo) (Manash Das)
কোভিড বেড়েছে অসমে, তার মধ্যেই চলছে নির্বাচনী প্রচার (ANI Photo) (Manash Das)

দুর্গাপুজোর পর বাড়ছে কোভিড, নতুন করে কড়াকড়ির পথে হাঁটতে পারে অসম

  • মঙ্গলবার অসমে নতুন করে ৩৫৩জনের করোনা আক্রান্তের খবর মিলেছে।

দুর্গাপুজোর পরেও বাড়ছে কোভিডের দাপট। অসমের স্বাস্থ্য দফতর এমনটাই আঁচ করছে। তারই পরিপ্রেক্ষিতে এবার কড়া পদক্ষেপের দিকে এগোচ্ছে অসম সরকার। যদি এই প্রবনতা থেকে যায় তবে নতুন কড়া নিয়ন্ত্রণ আরোপ করা হবে গোটা রাজ্যে। কার্যত সেদিকেই এগোচ্ছে অসম সরকার। এদিকে সূত্রের খবর কোভিড প্রটোকল মেনে চলা হবে এই শর্তেই সরকার দুর্গাপুজোর অনুমতি দিয়েছিল। কিন্তু বহু ক্ষেত্রেই তা মেনে চলা হয়নি বলে অভিযোগ। এবার তার জেরেই উদ্বেগ বাড়ছে অসমে।

মঙ্গলবার অসমে নতুন করে ৩৫৩জনের করোনা আক্রান্তের খবর মিলেছে। পরিসংখ্যান বলছে গত ১০ অক্টোবর রাজ্যে পজিটিভিটি রেট ছিল ০.৬৪ শতাংশ। নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ১৬০জন। মঙ্গলবার রাজ্যে পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ০.৮৯ শতাংশ। তবে তাৎপর্যপূর্ণভাবে আগে যেখানে ৫-৮জনের মৃত্য়ুর খবর মিলত, মঙ্গলবার একজনেরও মৃত্যু হয়নি কোভিডে। এটাই আশার কথা।

স্বাস্থ্যমন্ত্রী কেশব মোহন্ত বলেন, দুর্গাপুজোর পর কোভিডের কী পরিস্থিতি তা নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে একটা বৈঠক হয়েছে। কিছুদিন আমরা পরিস্থিতির উপর নজর রাখব। তারপর পরবর্তী সিদ্ধান্ত নেব। ২-৪দিন ধরে কোভিড গ্রাফটি দেখার পরেই সিদ্ধান্ত নেওয়া হবে সরকারের তরফে। জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। 

 

বন্ধ করুন