বাংলা নিউজ > ঘরে বাইরে > দু দশকেই নিজের নামে সম্পত্তির পরিমাণ ১০০ কোটি, গ্রেফতার সরকারি আধিকারিক
 আয় বহির্ভূত সম্পত্তি থাকার অভিযোগে গ্রেফতার সরকার আধিকারিক, ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস। (প্রতীকী ছবি)
 আয় বহির্ভূত সম্পত্তি থাকার অভিযোগে গ্রেফতার সরকার আধিকারিক, ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস। (প্রতীকী ছবি)

দু দশকেই নিজের নামে সম্পত্তির পরিমাণ ১০০ কোটি, গ্রেফতার সরকারি আধিকারিক

  • দুজন স্ত্রীর নামে স্থাবর ও অস্থাবর মিলিয়ে সম্পত্তির পরিমাণ প্রায় ৬ কোটি ৩৮ লক্ষ টাকা।

অসমের এক সিভিল সার্ভিস অফিসারকে(ACS) মঙ্গলবার গ্রেফতার করেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি অবৈধভাবে দু দশকের মধ্যেই প্রায় ১০০ কোটি টাকার সম্পত্তি করে ফেলেছেন। ধৃত আধিকারিকের নাম সইবার রহমান। ২০০২ ব্যাচের এসিএস আধিকারিক তিনি। তাঁর সম্পত্তির বহর দেখে হতবাক তদন্তকারী আধিকারিকরাও। অভিযোগ, তাঁর নামে ৮৯টি প্লট রয়েছে যার বাজার মূল্য প্রায় ১০০ কোটি টাকা। দুজন স্ত্রীর নামে স্থাবর ও অস্থাবর মিলিয়ে সম্পত্তির পরিমাণ প্রায় ৬ কোটি ৩৮ লক্ষ টাকা। 

পুলিশ সূত্রে খবর, অসমের মুখ্যমন্ত্রীর স্পেশাল ভিজিলেন্স সেল প্রাথমিকভাবে ওই আধিকারিকের সম্পত্তি পরিমাণ নিয়ে সন্দেহ প্রকাশ করে। দেখা যাচ্ছে ৪৮ বছর বয়সী ওই আধিকারিক যা আয় করেন তার সঙ্গে সম্পত্তির হিসাব মিলছে না। সেক্ষেত্রে আয় বহির্ভূত সম্পত্তি তিনি কোথা থেকে পেলেন তা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করে।

এদিকে পুলিশ জানিয়েছে, ওই আধিকারিকের কাছেও এব্যাপারে জানতে চাওয়া হয়েছিল। কিন্তু তিনি এব্যাপারে সন্তোষজনক কোনও উত্তর দিতে পারেননি। মূলত কোথা থেকে তিনি এই বিপুল সম্পত্তি করার টাকা পেলেন তা নিয়েই জানতে চাওয়া হয়েছিল। এরপরই তার বিরুদ্ধে পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৪২০, ৪০৬, ৪০৯ ও দুর্নীতি দমন আইনে মামলা করেছে। এর সঙ্গে তদন্তও চলছে।

 

বন্ধ করুন