চলছে উদ্ধারকাজ (ছবি সৌজন্য রয়টার্স)
চলছে উদ্ধারকাজ (ছবি সৌজন্য রয়টার্স)

উত্তরপ্রদেশে দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃত ২৪ শ্রমিক,রয়েছেন বাংলার বাসিন্দাও

  • প্রাথমিকভাবে জানা গিয়েছে, একটি ট্রাকে করে রাজস্থান থেকে আসছিলেন শ্রমিকরা।

আবারও দুর্ঘটনার মুখে পড়লেন পরিযায়ী শ্রমিকরা। তাতে মৃত্যু হয়েছে ২৪ জন শ্রমিকের। আহত হয়েছেন ২২ জন। দুর্ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের অরাইয়ায়।

পুলিশ জানিয়েছে, গতরাত ৩টে ১৫ মিনিট নাগাদ অরাইয়ার কাছে দ্রুতগতিতে আসা একটি ছোটো লরি একটি পণ্যবাহী লরিতে ধাক্কা মারে। ঘটনায় মৃত্যু হয় ২৪ জন পরিযায়ী শ্রমিকের। আহত হন ৩৬ জন। তাঁদের মধ্যে গুরুতর আহত ২০ জনকে সেইফাই পিআইজি-তে স্থানান্তরিত করা হয়েছে। বাকিরা অরাইয়ার জেলা হাসপাতালে চিকিৎসাধীন।

অরাইয়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক অর্চনা শ্রীবাস্তব জানিয়েছেন, ২৪ জনকে মৃত অবস্থায় নিয়ে আসা হয়েছিল। শ্রমিকরা রাজস্থান থেকে বিহার ও ঝাড়খণ্ডে ফিরছিলেন। তবে অরাইয়ার জেলাশাসক অভিষেক সিং জানিয়েছেন, ট্রাকে পশ্চিমবঙ্গের শ্রমিকও ছিলেন।

দুর্ঘটনার প্রসঙ্গে উত্তরপ্রদেশের অতিরিক্ত মুখ্যসচিব (স্বরাষ্ট্র) আওয়ানিশ আওয়াস্তি বলেন, ‘মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দুর্ভাগ্যজনক ঘটনার দিকে নজর রেখেছেন। মৃত শ্রমিকদের পরিবারের প্রতি তিনি সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি আহতদের দ্রুত সব রকমের চিকিৎসা প্রদানের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। কমিশনার এবং আইজি কানপুর ঘটনাস্থলে যাবেন। দুর্ঘটনার কারণ নিয়ে দ্রুত রিপোর্ট জমা দেবেন।’

বন্ধ করুন