বাংলা নিউজ > ঘরে বাইরে > বিস্ফোরক, আগ্নেয়াস্ত্র যোগানে পিএফআই–কে সাহায্য বাংলাদেশি জামাতের, জেরায় স্বীকার

বিস্ফোরক, আগ্নেয়াস্ত্র যোগানে পিএফআই–কে সাহায্য বাংলাদেশি জামাতের, জেরায় স্বীকার

মঙ্গলবার লখনউয়ে ধৃত পিএফআইয়ের দুই সদস্য। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

মঙ্গলবার লখনউয়ের গুদাম্বা এলাকা থেকে পিএফআইয়ের দুই সদস্য কেরলের বাসিন্দা আসাদ বদরুদ্দিন ও ফিরোজ খানকে গ্রেফতার করে এসটিএফ। পুলিশের দাবি, উত্তরপ্রদেশ–সহ দেশের বিভিন্ন প্রান্তে জঙ্গি হামলার ছক কষেছিল তারা।

লখনউয়ে ধৃত পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার (‌পিএফআই)‌ দুই সদস্যকে বিস্ফোরক ও আগ্নেয়াস্ত্র জোগাড় করতে সাহায্য করেছে বাংলাদেশি জঙ্গি সংগঠন জামাত–উল–মুজাহিদিন। বৃহস্পতিবার এমনই দাবি করেছে উত্তরপ্রদেশের স্পেশ্যাল টাস্ক ফোর্স এবং অ্যান্টি টেরোরিসম স্কোয়াড (‌এটিএস)‌। ধৃত দু’‌জনকে সাতদিনের জন্য নিজেদের হেফাজতে নিয়েছে এসটিএস। আর তার প্রথম দিনে লাগাতার জেরার মুখে এই চাঞ্চল্যকর তথ্য সামনে এনেছে ধৃত ‌পিএফআইয়ের‌ দুই সদস্য।

মঙ্গলবার লখনউয়ের গুদাম্বা এলাকা থেকে পিএফআইয়ের দুই সদস্য কেরলের বাসিন্দা আসাদ বদরুদ্দিন ও ফিরোজ খানকে গ্রেফতার করে এসটিএফ। পুলিশের দাবি, উত্তরপ্রদেশ–সহ দেশের বিভিন্ন প্রান্তে জঙ্গি হামলার ছক কষেছিল তারা। তাদের কাছ থেকে ব্যাটারি ডিটোনেটর–সহ ১৬টি উচ্চ বিস্ফোরক ডিভাইস, একটি পিস্তল এবং তাজা কার্তুজ উদ্ধার করেছে পুলিশ।

ধৃত দুই যুবকের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনে এফআইআর দায়ের করে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে এটিএস। বিস্ফোরক এবং অবৈধ আগ্নেয়াস্ত্র দখলে রাখা এবং দেশে সন্ত্রাসের চেষ্টার অভিযোগ আনা হয়েছে ধৃতদের বিরুদ্ধে। এটিএসের এক আধিকারিক জানিয়েছেন, জেরায় ধৃত দুই যুবক স্বীকার করেছে যে কয়েক মাস আগে তারা বাংলাদেশে গিয়েছিল। বাংলাদেশে তারা জামাত–উল–মুজাহিদিনের কাছে বিস্ফোরক ও আগ্নেয়াস্ত্র জোগাড় করার জন্য সাহায্য চায়। ভারতবর্ষের বিভিন্ন প্রান্তে বিস্ফোরণ ঘটানোর উদ্দেশ্য ছিল তাদের।

উল্লেখ্য, গত ২৩ বছর ধরে বাংলাদেশে নিজেদের পরিধি বাড়িয়ে চলেছে জঙ্গি সংগঠন জামাত–উল–মুজাহিদিন। একাধিক স্বেচ্ছাসেবী সংগঠনের ওপর হামলা চালানোর দায়ে ২০০৫ সালের ফেব্রুয়ারি মাসে জামাত–উল–মুজাহিদিনকে একটি সন্ত্রাসবাদী সংগঠন হিসেবে ঘোষণা করে এই সংগঠনকে নিষিদ্ধ করে বাংলাদেশ সরকার। আর এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, পিএফআইয়ের হিট স্কোয়াডের আরও পাঁচ সদস্যের পরিচয় পাওয়া গিয়েছে এবং তাদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

ঘরে বাইরে খবর

Latest News

সোনু সুদ পরিচালিত ছবিতে এবার নাসিরুদ্দিন শাহ! অভিনেতার চরিত্রেও থাকবে বিরাট চমক জেন্ডায়া থেকে টিমোথি, কোন কোন তারকার উপর চোখ বন্ধ করে ভরসা করছে হলিউড গুজরাটের পর এবার ইউরোপে ক্রুজে প্রি-ওয়েডিং সারবেন অনন্ত-রাধিকা! থাকছে কী কী চমক? ৭ বলিউড তারকা যাঁরা নিজেদের সৌন্দর্য্য বজায় রাখতে করেছেন হেয়ার ট্রান্সপ্লান্ট KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে বলিউডে পা রাখলেও ‘বিতর্কমূলক’ ঘটনায় শেষ হয়েছে যে বলি তারকাদের কেরিয়ার 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী কবে বর্ষা ঢুকছে ভারতে? ঘূর্ণিঝড়ের মধ্যেই জানাল IMD, বাংলায় তাহলে কোনদিন আসবে? গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের ফোনে স্প্যাম কল রুখতে এবার TRAI-র সঙ্গে প্রস্তুতি নিচ্ছে RBI ও স্বরাষ্ট্রমন্ত্রক

Latest IPL News

KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.