বাংলা নিউজ > ঘরে বাইরে > 'রেফরি' রাহুল, ছত্তিশগড়ের রাজনৈতিক দঙ্গলে প্রথম রাউন্ড শেষে হাসি বাঘেলের মুখে
ভূপেশ বাঘেল (ছবি সৌজন্যে এএনআই) (Prateek Kumar)
ভূপেশ বাঘেল (ছবি সৌজন্যে এএনআই) (Prateek Kumar)

'রেফরি' রাহুল, ছত্তিশগড়ের রাজনৈতিক দঙ্গলে প্রথম রাউন্ড শেষে হাসি বাঘেলের মুখে

  • ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর কুর্সি নিয়ে দড়ি টানাটানি জারি রয়েছে ভূপেশ বাঘেল এবং রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী টিএস সিং দেও-এর মধ্যে।

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর কুর্সি নিয়ে দড়ি টানাটানি জারি রয়েছে ভূপেশ বাঘেল এবং রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী টিএস সিং দেও-এর মধ্যে। এই আবহে শুক্রবার ফের একবার রাহুল গান্ধীর সঙ্গে দেখা করলেন ভূপেশ বাঘেল। বৈঠকে উপস্থিত ছিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধীও। ছিলেন পিএল পুনিয়া এবং কেসি বেণুগোপালও। পাঁচ ঘণ্টার বৈঠক শেষে আত্মবিশ্বাসী বাঘেলের দাবি, যা বলার বলেছি। পাশাপাশি শারীরি ভাষায় বুঝিয়ে দিলেন যে এই রাউন্ডে দেওকে ধরাসায়ী করে জয়ী তিনি।

জানা গিয়েছে রাহুল গান্ধীকে ছত্তিশগড়ে আসার নিমন্ত্রণ দেন ভূপেশ বাঘেল। সেই আমন্ত্রণ নাকি রাহুল গ্রহণ করেছেন। আগামী সপ্তাহেই কংগ্রেস শাসিত এই রাজ্যে যাচ্ছেন রাহুল গান্ধী। রাহুলের সঙ্গে বৈঠক শেষ বাঘেল বলেন, 'বৈঠকে রাজনৈতিক বিষয় নিয়ে যেমন আলোচনা হয়েছে, তেমনই নীতি নির্ধারণ নিয়ে কথা হয়েছে। আমি মুখ্যমন্ত্রী হিসেবে রাহুল গান্ধীকে আগামী সপ্তাহে ছত্তিশগড়ে আসতে আমন্ত্রণ জানিয়েছি। তিনি বলেন যে তিনি আসবেন।'

জানা গিয়েছে শক্তি প্রদর্শনের লড়াইতে বাঘেল এগিয়ে যান শুক্রবার। রাহুলের সঙ্গে বৈঠকে বসার আগেই তাঁর অনুগত ৪৫ জন বিধায়ক ছত্তিশগড় থেকে দিল্লিতে উড়ে যান বলে খবর। উল্লেখ্য, তিনদিন আগেই বাঘেল এবং দেও-এর সঙ্গে বৈঠক করেছিলেন রাহুল গান্ধী। সেই বৈঠকের পর চলতি সপ্তাবে ফের রাহুল-বাঘেল মুখোমুখি হওয়া নিয়ে জল্পনার পারদ চড়েছিল চড়মে।

জানা গিয়েছে, এদিন বৈঠকে বাঘেল সরকারের জনমুখী কাজের খতিয়ান তুলে ধরা হয় রাহুল গান্ধীর সামনে। এদিকে বিজেপি ওবিসি কার্ড খেলায় আপাতত সংখ্যালঘু বিধায়কদের বিরুদ্ধে গিয়ে কোনও সিদ্ধান্ত নিতে চাইছে না হাইকমা্ড। বৈঠক শেষে মুখ্যমন্ত্রী বদল নিয়ে বাঘেলকে প্রশ্ন করা হলে তিনি সাংবাদিকদের বলেন, 'দলের সাধারণ সম্পাদক আগেই এই বিষয়ে বলেছেন। পিএল পুনিয়া যখন বলে দিয়েছেন একবার, তাহলে কি এটা নিয়ে আর প্রশ্ন বা সংশয়ের কোনও জায়গা থাকে?'

 

বন্ধ করুন