বাংলা নিউজ > ঘরে বাইরে > 'হিন্দুর সঙ্গে ভ্রমণ?', BJP শাসিত রাজ্যে বাইকআরোহীকে বোরখা খুলতে বাধ্য করা হল
ভোপালের রাস্তায় বাইকে চড়ে যাচ্ছিলেন এক তরুণী। আচমকাই একদল যুবক সেই বাইক আটকে তরুণীকে তাঁর বোরখা খুলতে বাধ্য করে। 
ভোপালের রাস্তায় বাইকে চড়ে যাচ্ছিলেন এক তরুণী। আচমকাই একদল যুবক সেই বাইক আটকে তরুণীকে তাঁর বোরখা খুলতে বাধ্য করে। 

'হিন্দুর সঙ্গে ভ্রমণ?', BJP শাসিত রাজ্যে বাইকআরোহীকে বোরখা খুলতে বাধ্য করা হল

ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে। আর এরপরই উঠেছে বিতর্কের ঝড়। ঘটনায় পুলিশ দুই জনকে গ্রেফতার করেছে।

ভোপালের রাস্তায় বাইকে চড়ে যাচ্ছিলেন এক তরুণী। আচমকাই একদল যুবক সেই বাইক আটকে তরুণীকে তাঁর বোরখা খুলতে বাধ্য করে। ঘটনায় অপর বাইক আরোহী এক তরুণকেও হেনস্থা করা হয়। ঘটনায় কোনও অভিযোগ দায়ের হয়নি পুলিশে। তবে ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে। আর এরপরই উঠেছে বিতর্কের ঝড়।

জানা গিয়েছে, ঘটনাটি শনিবার ঘটে ভোপালের ইসলাম নগর এলাকায়। সেই এলাকার এক সরু গলি দিয়ে বাইকটি যাওয়ার সময় এক দল যুবক বাইকটির পথ আটকে দাঁড়ায়। এরপরই সেই তরুণ ও তরুণীকে হেনস্থা করা হয় বলে অভিযোগ। তরুণীকে বোরখা খুলতে বাধ্য করে সেই যুবকের দল।

ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। তাতে দেখা গিয়েছে, পথ আটকে দাঁড়িয়ে থাকা যুবকদের বিরুদ্ধে প্রতিবাদ করছেন তরুণী। কিন্তু তাঁকে ক্রমাগত কটূক্তির শিকার হতে হচ্ছে। পথ আটকে দাঁড়িয়ে থাকা যুবকদের দাবি, যে তরুণের সঙ্গে তরুণী যাচ্ছিলেন তিনি এক জন হিন্দু। তাই তাঁকে বোরখা খুলতে হবে। শেষ পর্যন্ত কাঁদতে কাঁদতে তরুণীকে বোরখা খুলতে দেখা যায়।

এদিকে পুলিশের তরফে জানানো হয়, ঘটনার প্রেক্ষিতে কোনও অভিযোগ দায়ের করা না হলেও ভাইরাল ভিডিয়োটি দেখে অভিযুক্ত যুবদকদের আটক করা হয়েছে। সংবাদ সংস্থা পিটিআইকে এই প্রসঙ্গে আরএস বর্মা নামক এক পুলিশ আধিকারিক জানান, ভোপালের ইসলাম নগর এলাকায় এক দল যুবক তরুণ-তরুণীকে হেনস্থা করে। সেই ঘটনায় দুই জনকে আটক করা হয়েছে।

বন্ধ করুন