বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে ভয় পাচ্ছে বিজেপি’ বারাণসীর জনসভায় আক্রমণ অখিলেশের

‘মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে ভয় পাচ্ছে বিজেপি’ বারাণসীর জনসভায় আক্রমণ অখিলেশের

 অখিলেশ যাদব। ছবি সৌজন্য পিটিআই। (PTI)

জনসভায় অখিলেশের বক্তব্যে উঠে এসেছে পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটের প্রসঙ্গ। এই প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গে একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির স্বপ্নভঙ্গ হয়েছিল।'

বিধানসভা নির্বাচন চলছে উত্তরপ্রদেশে। যোগীরাজ্য উত্তরপ্রদেশে এখন নজর রয়েছে সমস্ত রাজনৈতিক দলের। সেখানে বিজেপিকে পর্যদুস্ত করতে মরিয়া সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। তার হয়েই সেখানে প্রচারে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, তাঁকে যেভাবে কালোপতাকা দেখিয়ে বিজেপির কর্মীরা বিক্ষোভ করেছে তাতে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে বিজেপি ভয় পাচ্ছে বলেই মনে করছেন অখিলেশ যাদব। বারাণসীতে মুখ্যমন্ত্রীকে ঘিরে বিক্ষোভের সমালোচনা করে তৃণমূলের পক্ষ থেকে জানানো হয় মমতাকে দেখে ভয় পাচ্ছে বিজেপি। এদিন বারাণসীর জনসভাতেও কার্যত একই ভাষায় বিজেপিকে কটাক্ষ করলেন সমাজবাদী দলের প্রধান।

জনসভায় অখিলেশের বক্তব্যে উঠে এসেছে পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটের প্রসঙ্গ। এই প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গে একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির স্বপ্নভঙ্গ হয়েছিল। তারা পশ্চিমবাংলাকে দখল করতে পারিনি। তাই এবার উত্তরপ্রদেশেও বিজেপি ক্ষমতা দখল করতে পারবে না। তারা ধুয়ে মুছে সাফ হয়ে যাবে। মানুষ তাদের মাফ করবে না।’ জনসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করে তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে যা হয়েছে তা দেখে বিজেপি মমতা বন্দ্যোপাধ্যায়কে ভয় পাচ্ছে। বারাণসীতে ঐতিহাসিক জনসভায় আসার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ।’ এদিনের জনসভায় অন্যতম প্রধান বক্তা ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনিও তাঁর বক্তব্যের মাধ্যমে উত্তরপ্রদেশের বেকারত্ব থেকে শুরু করে মানুষের বিভিন্ন সমস্যা নিয়ে তোপ দাগেন বিজেপিকে।

আজ উত্তরপ্রদেশে ষষ্ঠ দফার ভোট চলছে। সপ্তম দফার তথা শেষ দফার ভোটে সমাজবাদী পার্টির হয়ে প্রচারের জন্যই গতকাল উত্তরপ্রদেশে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, বারাণসী ঘাটে যাওয়ার পথে তাঁকে কালোপতাকা দেখিয়ে গো ব্যাক স্লোগান দেন বিজেপি কর্মী সমর্থকরা। তার প্রতিবাদে আজ হাওড়া ধিক্কার মিছিল করে তৃণমূল।

বন্ধ করুন