বাংলা নিউজ > ঘরে বাইরে > কষ্টে আছে MSME, অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে চিঠি BJP সাংসদের
Finance minister Nirmala Sitharaman also urged the Asian Development Bank to increase private sector financing with the debt burden on sovereigns rising.mint (MINT_PRINT)
Finance minister Nirmala Sitharaman also urged the Asian Development Bank to increase private sector financing with the debt burden on sovereigns rising.mint (MINT_PRINT)

কষ্টে আছে MSME, অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে চিঠি BJP সাংসদের

  • কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে চিঠি লিখলেন ভারতীয় জনতা পার্টির সাংসদ সুরেশ প্রভু।

কষ্টে আছে দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্প। এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আবেদন জানিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে চিঠি লিখলেন ভারতীয় জনতা পার্টির সাংসদ সুরেশ প্রভু। সুরেশ প্রভুর দাবি, করোনার জেরে প্রবল চাপ সৃষ্টি হয়েছে দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উপর। পাশাপাশি ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ককেও এই সংক্রান্ত ইস্যুতে পদক্ষেপ নেওয়ার আবেদন জানিয়েছেন সুরেশ প্রভু।

এই চিঠি প্রসঙ্গে সুরেশ প্রভু বলেন, 'আমাকে অনেকগুলি ক্ষুদ্র ও মাঝারি শিল্পের বহু সংস্থা জানিয়েছে যে করোনার দ্বিতীয় ঢএউয়ের জেরে তারা নাজেহাল। একাধিক রাজ্যে লকডাউনের জেরে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উপর চাপ সৃষ্টি হয়েছে।' চিঠির একটি কপি কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করিকে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

এই প্রসঙ্গে সুরেশ প্রভু কেন্দ্রীয় অর্থমন্ত্রী এবং আরবিআইকে লিখেছেন, 'ক্ষুদ্র ও মাঝারি শিল্প আমাদের অর্থনীতির মেরুদণ্ড। আমাদের অর্থনীতিকে ঘুরে দাঁড়াতে হলে এবং লক্ষাধিক মানুষের জীবিকা রক্ষা করতে হলে ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে ঘুরে দাঁড় করাতে হবে। এর জন্য বিশেষ নীতি প্রয়োগ প্রয়োজন।'

ঋণ পোর্টফোলিয়োকে রিশিডিউল করা, ঋণের সুদ মুকুব, মূলধনের জন্য নতুন করে ঋণ প্রদান সহ একাধিক প্রস্তাব রেখেছেন সুরেশ প্রভু। প্রভু জানান, তিনি বিগত ২৫ বছর সরকারের সঙ্গে এবং সরকারের হয়ে কাজ করেছেন। তিনি বলেন, 'আমি সরকারের সীমাবদ্ধতা বুঝি। কিন্তু একজন সাংসদ হিসেবে আমাকে মানুষের দুঃখ, দুর্দশা, অভিযোগের বিষয়টি উত্থাপন করতেই হবে। তাই আমি মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।'

বন্ধ করুন