বাংলা নিউজ > ঘরে বাইরে > বিহারের মুজাফফরপুরে নুডলস কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ১০
বিহারের মুজাফফরপুরে কুরকুরে ও নুডলস কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ১০ (ছবি সৌজন্যে হিন্দুস্তান)
বিহারের মুজাফফরপুরে কুরকুরে ও নুডলস কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ১০ (ছবি সৌজন্যে হিন্দুস্তান)

বিহারের মুজাফফরপুরে নুডলস কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ১০

  • জানা গিয়েছে যে বয়লার বিস্ফোরণ এতটাই শক্তিশালী ছিল যে এর আওয়াজ ৫ কিলোমিটার দূর পর্যন্ত শোনা গিয়েছিল।

বিহারের মুজাফফরপুরে বড় দুর্ঘটনা। রবিবার সকালে মুজাফফরপুরের শিল্পাঞ্চলে মোদী কুরকুরে ও নুডলস কারখানায় একটি বয়লারে বিস্ফোরণ ঘটে। লাইভ হিন্দুস্তান অনুযায়ী এই দুর্ঘটনায় অন্তত ১০ জন মারা গিয়েছেন। ঘটনায় আরও অনেক মানুষ আহত হয়েছেন বলে জানা গিয়েছে। আশেপাশের কারখানার লোকজনও বিস্ফোরণে আহত হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনাস্থলে স্থানীয় সাংসদ জেসা শাসক সহ একাধিক শীর্ষ আধিকারিক উপস্থিত হয়েছেন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে যে বয়লার বিস্ফোরণ এতটাই শক্তিশালী ছিল যে এর আওয়াজ ৫ কিলোমিটার পর্যন্ত শোনা গিয়েছিল। বিস্ফোরণে পাশের চিড়ে ও আটার কারখানাও ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৫টি গাড়ি। উদ্ধারকাজ জারি রয়েছে। বর্তমানে দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের পরিচয় জানা যায়নি।

দুর্ঘটনার সময় কারখানায় কতজন কাজ করছিলেন তা এখনও সুস্পষ্ট ভাবে জানা যায়নি। এই আবহে পুলিশ ও দমকল মিলে উদ্ধার কাজ চালাচ্ছে। এদিকে ট্রাক্টর দিয়ে কারখানার গেট বন্ধ করে দেওয়া হয়েছে। প্রতিবেশীরা জানান, বয়লার বিস্ফোরণে বিকট শব্দ হয়। এর জেরে এলাকার বাড়িগুলির জানালা এবং দরজা পর্যন্ত কেঁপে ওঠে। কারখানায় কর্মরত কর্মচারীদের স্বজনরা তাদের প্রিয়জনকে খুঁজতে কারখানার কাছে পৌঁছে গিয়েছেন। একই সঙ্গে প্রশাসনের কর্মকর্তারা লোকজনকে ভিতরে যেতে বাধা দিচ্ছেন। এই আবহে সেখানে পরিস্থিতি খুব গুরুতর হয়েছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানোর চেষ্টা চলছে।

বন্ধ করুন