বাংলা নিউজ > ঘরে বাইরে > দলের স্বার্থে যে কোনও দায়িত্ব নিতে রাজি, কং সভাপতি হওয়ার দাবির জবাবে রাহুল
দলের বিক্ষুদ্ধ অংশও রাহুলকেই কংগ্রেস সভাপতি হিসেবে ফের দায়িত্ব গ্রহণ করতে দেখতে চান।
দলের বিক্ষুদ্ধ অংশও রাহুলকেই কংগ্রেস সভাপতি হিসেবে ফের দায়িত্ব গ্রহণ করতে দেখতে চান।

দলের স্বার্থে যে কোনও দায়িত্ব নিতে রাজি, কং সভাপতি হওয়ার দাবির জবাবে রাহুল

  • কংগ্রেসের ৯৯.৯% নেতা রাহুল গান্ধীর নেতৃত্বে আস্থাশীল। 

কংগ্রেসের ৯৯.৯% নেতা রাহুল গান্ধীর নেতৃত্বে আস্থাশীল, জানিয়েছিলেন দলের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা। শনিবার দলীয় আলোচনা শেষ হওয়ার পরে সাংবাদিক বৈঠকে সনিয়া গান্ধীও জানিয়ে দেন, দলের বিক্ষুদ্ধ অংশও রাহুলকেই কংগ্রেস সভাপতি হিসেবে ফের দায়িত্ব গ্রহণ করতে দেখতে চান।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা জানিয়েছেন, বেঠকে এ কে অ্যান্টনি, অশোক গেহলট, হরিশ রাওয়াত, অম্বিকা সোনি, অজয় মাকেন ও ভক্ত চরণ দাসের মতো শীর্ষস্থানীয় নেতারা রাহুলকে পদত্যাগ প্রত্যাহার করে ফের কংগ্রেস সভাপতি হিসেবে দায়িত্বগ্রহণ করার জন্য অনুরোধ জানান। 

জবাবে রাহুল জানান, তাঁর সভাপতি হওয়া যত না প্রয়োজন, তার চেয়েও গুরুত্বপূর্ণ দলীয় সংগঠন মজবুত করা এবং প্রাতিষ্ঠানিক পুনর্গঠনে মনোনিবেশ করা। তিনি বলেন, দলের স্বার্থে যে কোনও দায়িত্ব গ্রহণে তিনি রাজি। তবে দলের অভ্যন্তরীণ নির্বাচন প্রক্রিয়ায় হস্তক্ষেপ করা থেকে নেতাদের তিনি বিরত থাকার অনুরোধ জানান। 

বৈঠকে রাজ্য সভায় বিরোধী দলনেতা গুলাম নবি আজাদ এবং সনিয়া গান্ধীকে এর আগে চিঠি লেখায় তাঁর সহযোগী নেতারা দলে পুরনো বনাম নতুন বিভাজনের কথা তুললে রাহুল তাঁদের বলেন, বর্ষীয়ান নেতাদের মূল্য তিনি বোঝেন। তাঁদের অনেকেই তাঁর বাবা ও মায়ের সহকর্মী ছিলেন বলেও তিনি জানান। 

অন্য দিকে, শনিবারই মুম্বই প্রদেশ কংগ্রেস কমিটির নতুন সভাপতি হিসেবে অশোক অর্জুনরাও জগতাপকে নিয়োগ করে কংগ্রেস হাই কম্যান্ড।

বন্ধ করুন