বাংলা নিউজ > ঘরে বাইরে > Ramdas Athawale: 'মাতৃ দিবস' পালন হলে 'স্ত্রী দিবস' কেন হবে না! কেন্দ্রীয় মন্ত্রী সোচ্চার দাবিতে কী বললেন?
কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আথাওয়ালে। (HT File) (HT_PRINT)

Ramdas Athawale: 'মাতৃ দিবস' পালন হলে 'স্ত্রী দিবস' কেন হবে না! কেন্দ্রীয় মন্ত্রী সোচ্চার দাবিতে কী বললেন?

  • মাতৃদিবসকে কেন্দ্র করে এক বক্তব্যের নিরিখে রামদাস আথাওয়ালে ফের খবরে। মহারাষ্ট্রের সাংলিতে এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, 'একজন মা তাঁর সন্তানকে জন্ম দিলেও, একজন স্ত্রী তাঁর স্বামীকে ভাল-মন্দ সব সময়ই সঙ্গ দেন। প্রতিটি সফল পুরুষের নেপথ্যে থাকেন একজন নারী। আমাদের উচিত স্ত্রী দিবসও পালন করা।'

সদ্য মে মাসে পালিত হয়েছে বিশ্ব মাতৃ দিবস। মে মাসের দ্বিতীয় রবিবার মাতৃদিবস পালিত হয় প্রতিবার। এমন দিনে মা ও সন্তানের সম্পর্ককে আলাদা করে উদযাপন করে গোটা বিশ্ব। তবে মহিলাদের মাতৃ রূপের যখন উদযাপন করা হয়, তখন মহিলাদের স্ত্রী রূপের উদযাপন কেন হবে না! এই প্রশ্নকে সামনে রেখেই কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আথাওয়ালে দাবি তুললেন স্ত্রী দিবস পালন করার।

উল্লেখ্য, বিভিন্ন সময়ে কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আথাওয়ালে বহু ধরনের বক্তব্য রেখে কখনও শিরোনাম কেড়েছেন, কখনওবা বিতর্কের কেন্দ্রে এসেছেন। তবে তিনি বারবারই থেকেছেন খবরে। এবার মাতৃদিবসকে কেন্দ্র করে এক বক্তব্যের নিরিখে রামদাস আথাওয়ালে ফের খবরে। মহারাষ্ট্রের সাংলিতে এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, 'একজন মা তাঁর সন্তানকে জন্ম দিলেও, একজন স্ত্রী তাঁর স্বামীকে ভাল-মন্দ সব সময়ই সঙ্গ দেন। প্রতিটি সফল পুরুষের নেপথ্যে থাকেন একজন নারী। আমাদের উচিত স্ত্রী দিবসও পালন করা।' প্রসঙ্গত, করোনার প্রবল দাপট যখন এককালে দেশে ছড়াচ্ছিল, সেই সময় 'গো করোনা গো' স্লোগান তুলে রাতারাতি খবরের শিরোনাম কেড়েছিলেন মোদী মন্ত্রিসভার সদস্য। বুদ্ধপূর্ণিমায় কিনে নিন সোনা, বিয়ের কথা বলার জন্যও আজ শুভদিন! কিছু জ্যোতিষ টোটকা

রামদাস আথাওয়ালেকে ঘিরে বিভিন্ন সময়ে নানান খবর উঠে এসেছে। তাঁর বহু বক্তব্য বিদ্রূপের সুরও কেড়েছে। তবে তা পার করে এই কেন্দ্রীয় মন্ত্রী বহুবার সোজা সাপ্টা বক্তব্য রেখেছেন বরাবর। সদ্য শশী থারুরের সঙ্গে তাঁর টুইট ঘিরে যে সংঘাত দেখা গিয়েছে, তা নিয়েই রয়েছে বিতর্ক। উল্লেখ্য, শশী থারুরের টুইটে সেবার বানান ভুল ধরে ফেলে খবরের শিরোনাম কেড়েছিলেন রামদাস আথাওয়ালে। আর তা নিয়েও নেটপাড়া মশগুল ছিল।

বন্ধ করুন