বাংলা নিউজ > ঘরে বাইরে > Spicejet: ফের অন্ডালগামী বিমানে বিভ্রাট, মাঝ আকাশে ইঞ্জিনের সমস্যা স্পাইসজেটের উড়ানে
স্পাইসজেটের বিমানের ইঞ্জিন বিভ্রাট (ছবিটি প্রতীকী) (HT_PRINT)
স্পাইসজেটের বিমানের ইঞ্জিন বিভ্রাট (ছবিটি প্রতীকী) (HT_PRINT)

Spicejet: ফের অন্ডালগামী বিমানে বিভ্রাট, মাঝ আকাশে ইঞ্জিনের সমস্যা স্পাইসজেটের উড়ানে

  • Spicejet: ফের বিভ্রাট দেখা দিল অন্ডালগামী স্পাইসজেটের উড়ানে। ইঞ্জিনে সমস্যা দেখা দেওয়ায় বিমানটি অন্ডালে অবতরণ না করে বেসে ফিরে যায়।

ফের স্পাইসজেটের অন্ডালগামী বিমানে বিভ্রাট। কয়েকদিন আগেই মুম্বই-অন্ডাল বিমান টার্বুলেন্সে পড়ে। এর জেরে প্রায় ১৪ জন যাত্রী আহত হয়েছিলেন। আর এবার চেন্নাই থেকে অন্ডালগামী বিমানের ইঞ্জিনে বিভ্রাট দেখা দেয়। এর জেরে মাঝা আকাশ থেকে চেন্নাই ফিরে যায় বিমানটি। 

জানা গিয়েছে, স্পাইসজেটের SG-331 উড়ানের সময় বোয়িং B737-8 ম্যাক্স বিমানের VT-MXA-এর ইঞ্জিনে কিছু সমস্যা তৈরি হয়। এরপরে দুর্গাপুরগামী স্পাইসজেটের বিমানটিকে গতকাল রাতে চেন্নাইতে ফিরে যেতে হয়েছিল।

এর আগে মুম্বই থেকে উড়ে আসা অন্ডালগামী বিমানে ঝাঁকুনির জেরে আহত হন ১৪ জন যাত্রী এবং এক বিমানকর্মী সহ মোট ১৫ জন। তাঁদের মধ্যে দশজনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। রবিবার সন্ধ্যা ৭টা নাগাদ এই ঘটনা ঘটেছিল। টার্বুলেন্সে পড়ে বিমানের ভিতরে ছাদের অংশ খসে পড়ে। সিট বেল্ট ছিঁড়ে যায় যাত্রীর।

এদিকে দুর্গাপুরগামী অভিশপ্ত স্পাইসজেট বিমানের কর্মীদের বসিয়ে দেওয়া হয় ডিরেক্টরেট অফ সিভিল অ্যাভিয়েশনের তরফে। তদন্ত প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত তাঁরা কাজে যোগ দিতে পারবেন না। পাশাপাশি এয়ারক্রাফট ইঞ্জিনিয়ার এবং স্পাইসজেটের রক্ষণাবেক্ষণ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদেরও বসিয়ে দেওয়া হয়েছে এই ঘটনার প্রেক্ষিতে।

এদিকে ঘটনার পর বিমানের ভিতরের একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। ৪২ সেকেন্ডের ক্লিপটিতে দেখা যাচ্ছে একজন যাত্রী তাঁর মোবাইল ক্যামেরায় একটি ভিডিয়ো করছেন এবং তাঁর আশেপাশে থাকা অন্যরা কী ঘটছে তা বোঝার চেষ্টা করছেন। আইলে, প্লেনের মেঝেতে অনেক জিনিস ছড়িয়ে থাকতে দেখা যায় ভিডিয়োতে। যা সম্ভবত টার্বুলেন্সের কারণে ঘটে। ভিডিয়োতে দেখা যায়, যাত্রীদের মাথার উপরে থাকা লাগেজ রাখার বাঙ্ক খোলা। সেখান থেকে লাগেজ পড়ে গিয়েও অনেকে আহত হন বলে অনুমান করা হচ্ছে। শেষ পর্যন্ত অবশ্য বিমানটি নিরাপদেই অন্ডাল বিমানবন্দরে নামে।

বন্ধ করুন