বাংলা নিউজ > ঘরে বাইরে > দিল্লি ধর্ষণকাণ্ডে মৃত্যুদণ্ড পুনর্বিবেচনার আর্জি শুনলেন না বোবডে

দিল্লি ধর্ষণকাণ্ডে মৃত্যুদণ্ড পুনর্বিবেচনার আর্জি শুনলেন না বোবডে

রিভিউ পিটিশনের আর্জির শুনানি থেকে সরে দাঁড়ালেন প্রধান বিচারপতি শরদ অরবিন্দ বোবডে।

রিভিউ পিটিশনের শুনানি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন বিচারপতি বোবডে। তবে শুনানির জন্য তিনি নতুন বেঞ্চ গঠন করে দেবেন বলেও জানান।

দিল্লি গণধর্ষণকাণ্ডে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ আসামির মধ্যে একজনের রিভিউ পিটিশনের আর্জির শুনানি থেকে সরে দাঁড়ালেন প্রধান বিচারপতি শরদ অরবিন্দ বোবডে।

মঙ্গলবার প্রধান বিচারপতির সিদ্ধান্তের পরে প্রাণদণ্ডের রায়ে আসামি অক্ষয় ঠাকুরের পুনর্বিবেচনায় আবেদনের শুনানি অন্য এক বেঞ্চে হবে বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট।

এ দিন ওই আবেদনের শুনানি শুরু হওয়ার কিছু ক্ষণের মধ্যেই প্রধান বিচারপতি জানান, আবেদনপত্রে এক আইনজীবীর নাম দেখার পরে তিনি ওই শুনানিতে থাকবেন কি না, তা চিন্তা করছেন।

সলিসিটর জেনারেল তুষার মেহতা জানান, সংশ্লিষ্ট আইনজীবী আসামির পক্ষে মামলা লড়ছেন। তা সত্ত্বেও শেষমেষ শুনানি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন বিচারপতি বোবডে। আবেদনের শুনানির জন্য তিনি নতুন বেঞ্চ গঠন করে দেবেন বলেও জানান।

আসামি অক্ষয় ঠাকুরের আইনজীবী এ পি সিং বলেন, গণধর্ষণ মামলায় রাজনৈতিক ও সংবাদমাধ্যমের অতিরিক্ত চাপ থাকায় চূড়ান্ত অবিচারের শিকার হয়েছেন তাঁর মক্কেল।

উল্লেখ্য, দিল্লি ধর্ষণকাণ্ডে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বাকি তিন আসামি প্রাণভিক্ষা এবং রায় পুনর্বিবেচনার আবেদমন জানালেও আগে কোনও পদক্ষেপ করেনি অক্ষয় ঠাকুর। সম্প্রতি তিহাড় জেল কর্তৃপক্ষ ফাঁসির আদেশ কার্যকর করার প্রস্তুতি নিচ্ছে, সেই খবর পেয়ে সে প্রাণদণ্ড পুনর্বিবেচনার আর্জি জানায়।

এই মামলায় অভিযুক্ত ছয় জনের মধ্যে ঘটনার সময় অপ্রাপ্তবয়স্ক থাকার কারণে তিন বছর কারাবাসের পরে মুক্তি পায় এক আসামি। বাকি ৫ জনের মধ্যে জেলে আত্মহত্যা করে অভিযুক্ত রাম সিং। বাকি ৪ আসামিকে প্রাণদণ্ড দেয় সুপ্রিম কোর্ট। তাদের প্রাণভিক্ষার আর্জি নাকচ করেন রাষ্ট্রপতিও। কিছু দিনের মধ্যে চার আসামির ফাঁসি কার্যকর করা হবে তিহাড় জেলে।

ঘরে বাইরে খবর

Latest News

যান্ত্রিক গোলযোগে আটকে গেল মেট্রো, ব্যাহত পরিষেবা, কতদূর চলছে এখন? একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? বাড়ির সামনে গুলিবর্ষণের পর প্রথমবার দেখা মিলল সলমনের গাড়ির, কোথায় গিয়েছিলেন 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি অবসান অপেক্ষার, অভিষেকের বিরুদ্ধে ডায়মন্ড হারবারে BJP-র প্রার্থী অভিজিৎ! আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের 'শুভেন্দুকে জানাই', দলের অনুমতি নিয়েই নাকি অভিষেকের সঙ্গে বৈঠক করেছিলেন হিরণ! জনকে 'অভিব্যক্তিহীন' বলেছিলেন করিনা! IPL-এ পাশাপাশি দুজনে, চমকে উঠলেন ভক্তরা মঙ্গল গমন এই রাশির সম্পর্কে ফাটল সৃষ্টি করবে, ভালোবাসা রক্ষা করা হবে কঠিন ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো

Latest IPL News

একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.