বাংলা নিউজ > ঘরে বাইরে > ভিস্তা-টুলকিটের সত্যতা স্বীকার, কোভিড-টুলকিট ভুয়ো, বিজেপিকে পালটা তোপ কংগ্রেসের
টুলকিট কাণ্ডে বিজেপিকে পালটা তোপ কংগ্রেসের (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
টুলকিট কাণ্ডে বিজেপিকে পালটা তোপ কংগ্রেসের (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

ভিস্তা-টুলকিটের সত্যতা স্বীকার, কোভিড-টুলকিট ভুয়ো, বিজেপিকে পালটা তোপ কংগ্রেসের

  • কোভিড ১৯ সংক্রান্ত যে টুলকিট নিয়ে বিজেপি গলা চড়াতে শুরু করেছে, সেই টুলকিটটি ভুয়ো বলে দাবি করল কংগ্রেস।

সেন্ট্রাল ভিস্তা টুলকিটের সত্যতা স্বীকার করল কংগ্রেস। তবে কোভিড ১৯ সংক্রান্ত যে টুলকিট নিয়ে বিজেপি গলা চড়াতে শুরু করেছে, সেই টুলকিটটি ভুয়ো বলে দাবি করল কংগ্রেস। উল্লেখ্য, এর আগে বিজেপি নেতা সম্বিত পাত্র কংগ্রেসের এক টুলকিট প্রকাশ করে দাবি করেন, যে কংগ্রেস কোভিডকালে দলীয় কর্মীদের করোনা ভাইরাসের নতুন স্ট্রেনকে 'মোদী স্ট্রেন' বলার পরামর্শ দেওয়া হচ্ছে। কংগ্রেসের দাবি, এই টুলকিটটি ভুয়ো।

এই ঘটনায় বিজেপিকে পাল্টা কাঠগড়ায় দাঁড় করিয়ে কংগ্রেসের দাবি বিজেপি মিথ্যাচার করছে। কংগ্রেসের তরফে বলা হয়েছে, ভুয়ো তথ্য ছড়াচ্ছে বিজেপি। অতিমারীর মোকাবিলা করতে ব্যর্থ বিজেপি সরকার। তাই এখন নিজেদের দোষ ঢাকতে মিথ্যে কথা রটিয়ে নিজেদের আড়াল করতে চাইছে।

কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, ভুয়ো খবর ছড়ানোর দায়ে সম্বিত পাত্র এবং জেপি নাড্ডার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হবে। দেশ যখন করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে বিপর্যস্ত, বিজেপির এই মিথ্যাচার লজ্জাজনক। উল্লেখ্য, সম্বিত পাত্রের করা টুইটটি রিটুইট করে কংগ্রেসকে তোপ দেগেছিলেন বিজেপির সর্বভারতী সভাপতি জেপি নড্ডা এবং কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

বিজেপি নেতারা দাবি করেন, করোনা নিয়ে দেশকে ধর্মীয় লাইনে বিভাজিত করতে চাইছে কংগ্রেস। বিজেপির দাবি, প্রধানমন্ত্রী মোদীর নাম কুলষিত করা ছাড়াও কংগ্রেস তাদের কর্মীদের বলে যায়ে মহাকুম্ভকে 'সুপার স্প্রেডার কুম্ভ' বলে উল্লেখ করা হয়। তাছাড়া করোনার জেরে ভারতের মৃত্যুমিছিল ও সৎকারের ছবি ব্যবহার করে কেন্দ্রীয় সরকারের ব্যর্থতা তুলে ধরার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, যুব কংগ্রেস বিগত মাস খানেক ধরে করোনা আবহে ত্রাণ বিতরণ, অক্সিজেন যোগান সহ একাধিক বিষয়ে অগ্রণী ভূমিকা পালন করেছে। যুব কংগ্রেস সভাপতি শ্রীনিবাসনের প্রশংসায় পঞ্চমুখ অনেকে। কিন্তু এই টুলকিটটা প্রকাশ করে বিজেপি দাবি করে যে শুধু জনসংযোগের জন্যই কাজ করছে কংগ্রেস, রাজনীতি করছে কোভিড ত্রাণ নিয়ে। 

বন্ধ করুন