Covid-19 crisis: সংক্রমণের বিরুদ্ধে যুদ্ধে সংযমই হাতিয়ার, বার্তা নমোর

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে একাধিক নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্রীয় সরকার। দেশবাসীকে অযথা আতঙ্কিত না হয়ে সাবধান থাকার পরামর্শ আগেই দিয়েছেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার মহাসংকটের মোকাবিলা করার জন্য বিশেষ বার্তা দিলেন নমো।

ভারতে করোনাভাইরাস সংক্রমণের মোকাবিলা করতে জাতির উদ্দেশে ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে তার আগে প্রধানমন্ত্রীর বার্তার বিষয়বস্তু নিয়ে জল্পনায় মাতল বিরোধী শিবির।

19 Mar 2020, 09:11:53 PM IST

সংকট এড়াতে বাড়ি থেকে বেরোবেন না

একান্ত প্রয়োজন না হলে বাড়ির বাইরে বেরোবেন না। পারলে সব কাজ বাড়িতে বসেই করুন। যাঁরা সরকারি কর্মচারী, সংবাদমাধ্যম কর্মী, জনপ্রতিনিধি বা স্বাস্থ্য কর্মী, তাঁদের বাইরে বেরোতে হতে পারে। কিন্তু বাকিদের প্রতি আমার আর্জি, দয়া করে বাড়ির বাইরে বেরোবেন না। বিশেষ করে যাঁরা ৬০-৬৫ বছরের বেশি বয়স্ক, তাঁরা বাড়ির বাইরে দয়া করে বেরোবেন না।

19 Mar 2020, 09:11:15 PM IST

২২ মার্চ জনতা কারফিউ জারি

আপনাদের কাছে আবেদন, এই পরিস্থিতি জনতা কার্ফিউ জারি করার পথে সহায়তা করুন। ২২ মার্চ সকাল সাতটা থেকে রাত নটা অবধি জনতা কার্ফু সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত জারি থাকবে জনতা কারফিউ।

19 Mar 2020, 09:09:38 PM IST

সংযম ও সতর্কতা জরুরি

এই মহাসংকট থেকে রক্ষা পাওয়ার ওষুধ এখনও পর্যন্ত আবিষ্কার করতে পারেনি বিজ্ঞান। তাই এই সংকটে সংযম ও সতর্কতা জরুরি। এই মহামারী থেকে রক্ষা পাওয়ার এই হল সবচেয়ে গুরুত্বপূর্ণ উপায়।

19 Mar 2020, 09:08:55 PM IST

দেশবাসীর সহযোগিতা চেয়ে আবেদন

এই সংকট এতই বড় যে দেশের সব বাসিন্দাকে দৃঢ় সংকল্পের সঙ্গে নোকাবিলা করতে হবে। বন্ধুগণ, নিজেদের করোনার হাত থেকে রক্ষা করার জন্য সর্বশক্তি প্রয়োগ করতে হবে। দেশের সমস্ত রাজ্য সরকার, পঞ্চায়েত সহ সব জনপ্রতিনিধি সাধ্যমতো চেষ্টা করছেন। আপনিও তাতে শামিল হোন। এই বিপদের মোকাবিলা করে আমরা বিশ্বের সামনে প্রতিপন্ন করব যে নিজেদের বাঁচাতে, দেশকে রক্ষা করতে ও বিশ্বকে রক্ষা করতে আমরা সক্ষম।

19 Mar 2020, 08:56:28 PM IST

জনতা কার্ফুর ডাক মোদীর

২২ মার্চ সকাল সাতটা থেকে রাত নটা অবধি জনতা কার্ফু করার আবেদন মোদীর।

বন্ধ করুন