বাংলা নিউজ > ঘরে বাইরে > মহারাষ্ট্রে করোনার বাড়বাড়ন্ত অব্যাহত, আক্রান্ত ছাড়াল ৩০,০০০
মহারাষ্ট্রে করোনার বাড়বাড়ন্ত অব্যাহত (ছবিটি প্রতীকী, সৌজন্য এপি)
মহারাষ্ট্রে করোনার বাড়বাড়ন্ত অব্যাহত (ছবিটি প্রতীকী, সৌজন্য এপি)

মহারাষ্ট্রে করোনার বাড়বাড়ন্ত অব্যাহত, আক্রান্ত ছাড়াল ৩০,০০০

  • ভারতে সুস্থ হয়ে ওঠার হার বাড়ছে বলে জানিয়েছে কেন্দ্র।

বিশ্বে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৪৬ লাখ ছাড়িয়ে গেল। ভারতেও আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। তবে কেন্দ্র দাবি করেছে, ভারতে সুস্থ হয়ে ওঠার হার বাড়ছে।

16 May 2020, 10:46:34 PM IST

দু'মাস পরে ফিরল ফুটবল, ডর্টমুন্ডের জাদুতে হাঁফ ছাড়লেন ফুটবলপ্রেমীরা

দু'মাস পরে ফিরল ফুটবল। আর প্রথম দিনেই দুরন্ত শুরু করল ডর্টমুন্ড। ডার্বিতে শালকে ০৪-কে ৪-০ গোলে উড়িয়ে দিল তারা। করোনা সতর্কতার জেরে সারাক্ষণ গমগম করা সিগন্যাল ইডুনা পার্ক আজ দর্শকশূন্য ছিল। আবারও ফুটবল শুরু হওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন ফুটবলপ্রেমীরা।

16 May 2020, 09:20:04 PM IST

মহারাষ্ট্রে করোনার বাড়বাড়ন্ত অব্যাহত, আক্রান্ত ছাড়াল ৩০,০০০

মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৩০,০০০ ছাড়িয়ে গেল। শনিবার রাজ্যে ১,৬০৬ জন করোনা আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে। যা একদিনে সর্বোচ্চ। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০,৭০৬। আজ আরও ৬৭ জনের মৃত্যুর ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,১৩৫।

16 May 2020, 09:01:25 PM IST

পঞ্জাবে লকডাউনের মেয়াদ বেড়ে ৩১ মে

পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং : আগামী ১৮ মে থেকে পঞ্জাবে কার্ফু থাকবে না। তবে আগামী ৩১ মে পর্যন্ত লকডাউন জারি থাকবে। ১৮ মে থেকে অধিকাংশ দোকান ও ছোটো ব্যবসা চালুর অনুমতি দেওয়া হয়েছে।

16 May 2020, 08:34:07 PM IST

পরিযায়ী শ্রমিকদের যাতায়াত তথ্যে নজরদারির জন্য অনলাইন ড্যাশবোর্ড চালু কেন্দ্রের

পরিযায়ী শ্রমিকদের যাতায়াত সংক্রান্ত তথ্যে নজরদারির জন্য অমলাইন ড্যাশবোর্ড চালু করল কেন্দ্র। তা নিয়ে সবর রাজ্যের মুখ্যসচিবকে চিঠি লিখে কেনদ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লা জানালেন, ভালো সমন্বয়, যাতায়াতে নজরদারি এবং সংস্পর্শে আসা ব্যক্তিদের জন্য 'ন্যাশনাল মাইগ্রেন্ট ইনফো সিস্টেম'-এর ড্যাশবোর্ডে তথ্য আপলোড করতে হবে।

16 May 2020, 06:30:21 PM IST

হেঁটে বাড়ি ফেরা পরিযায়ী শ্রমিকদের সঙ্গে কথা রাহুলের

দিল্লিতে সুখদেব বিহার উড়ালপুল দিয়ে হেঁটে নিজের ভিটেয় ফিরছিলেন পরিযায়ী শ্রমিকরা। তাঁদের সঙ্গে কথা বলেন রাহুল গান্ধী। তারপরই পরিযায়ী শ্রমিকদের থেকে আটক করা হয়েছে বলে দাবি করল কংগ্রেস। যদিও পুলিশ সূত্রে দাবি করা হয়েছে, এটা ভুল তথ্য। যে পরিযায়ীদের সঙ্গে রাহুল গান্ধী কথা বলেছিলেন, তাঁদের আটক করা হয়নি। তাঁরা সেখানেই আছেন। নিয়ম মোতাবেক বড় দল হিসেবে তাঁদের একটি  

16 May 2020, 04:44:15 PM IST

প্রতি বছর কিছু অস্ত্র আমদানিতে বিধিনিষেধ চাপানো হবে : সীতারামন

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন : 'মেক ইন ইন্ডিয়া'-য় বল দেওয়ার জন্য এবং স্বনির্ভরতা বাড়ানোর জন্য প্রতি বছর নির্দিষ্ট সময় প্রতিরক্ষা সরঞ্জাম আমদানি করার ক্ষেত্রে বিধিনিষেধ চাপানো হবে। যাতে ভারতেই সমরাস্ত্র তৈরি হয়। বিদেশ থেকে অস্ত্র তৈরির সরঞ্জামগুলির আমদানিও কম করা হবে। সেজন্য আলাদা অর্থ বরাদ্দ করা হবে।

16 May 2020, 04:40:52 PM IST

কর্পোরেটাইজড হচ্ছে অর্ডন্যান্স ফ্যাক্টরি : সীতারামন

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন : কর্পোরেটাইজড করা হচ্ছে অর্ডন্যান্স ফ্যাক্টরিগুলিকে। তবে তা বেসরকারিকরণ করা হচ্ছে না। ভালো ম্যানেজমেন্টের জন্য করা যাচ্ছে। আমজনতাও শেয়ার কিনতে পারবেন। এফআইডি-র মাত্রা ৪৯ শতাংশ থেকে বাড়িয়ে ৭৪ শতাংশ করা হল।

16 May 2020, 04:36:19 PM IST

অ্যালুমিনিয়াম ক্ষেত্রে বাড়তি জোর, কমবে বিদ্যুতের মাসুল : সীতারামন

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন : খনিজ খোঁজা, উত্তোলন এবং উৎপাদনের কাজ একসঙ্গে করা যাবে। আগে তা আলাদা আলাদা করা হত। ৫,০০০ ব্লক বরাদ্দ করা হবে। আগে জটিলতার কারণে অনেকে বিদেশে চলে গিয়েছেন। বিদ্যুতের দাম কমবে। অ্যালুমিনিয়াম ক্ষেত্রকে বাড়তি জোর। যাতে বিদ্যুতের মাসুল হ্রাস পায়। 

16 May 2020, 04:08:14 PM IST

 প্রতিযোগিতার জন্য তৈরি হতে হবে : সীতারামন

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন : প্রতিযোগিতার জন্য তৈরি হতে হবে।

16 May 2020, 12:57:25 PM IST

‘নয়া প্যাকেজ পুনর্বিবেচনা করুন, গরীবদের হাতে টাকা দিন’, মোদীকে আর্জি রাহুলের

রাহুল গান্ধী : বর্তমানে আমাদের গরীব মানুষদের হাতে টাকা প্রয়োজন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই প্যাকেজ (২০ লাখ কোটি) পুনর্বিবেচনা করার আর্জি জানাচ্ছি। সরাসরি ব্যাঙ্ক টাকা পাঠানো, ২০০ দিনের জন্য মনরেগা এবং কৃষকদের সরাসরি টাকা পাঠানোর বিষয়ে তাঁর ভাবনাচিন্তা করা উচিত। কারণ এই মানুষরাই আমাদের ভবিষ্যৎ।

16 May 2020, 12:43:51 PM IST

এবার মধ্যপ্রদেশ, ট্রাক উলটে মৃত্যু ৫ পরিযায়ী শ্রমিকের

মধ্যপ্রদেশের সাগর জেলার বান্দা এলাকায় লরি উলটে মৃত্যু হল পাঁচ পরিযায়ী শ্রমিকের। মহারাষ্ট্র থেকে উত্তরপ্রদেশে যাচ্ছিলেন।

16 May 2020, 12:17:59 PM IST

বিকেল পাঁচটার সময় প্রকাশিত হবে দশম-দ্বাদশ শ্রেণীর CBSE পরীক্ষার সূচি

বিকেল পাঁচটার সময় সিবিএসই দশম-দ্বাদশ শ্রেণীর সূচি প্রকাশিত হবে। জানালেন মানবসম্পদ ও উন্নয়নমন্ত্রী রমেশ পোখরিয়াল।

16 May 2020, 10:17:46 AM IST

করোনা পরিস্থিতিতে উত্তরপ্রদেশে বন্ধ NPR-এর কাজ

করোনাভাইরাস পরিস্থিতিতে উত্তরপ্রদেশে ২০২১ সালের ন্যাশনাল পপুলেশন রেজিস্টারের (এনপিআর) কাজ বন্ধ রাখা হল।

16 May 2020, 09:24:24 AM IST

বাংলায় করোনা আক্রান্ত ২,৪৬১, মৃত্যু ২২৫ জনের

পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ২,৪৬১। মৃত্যু হয়েছে ২২৫ জনের। সেরে উঠেছেন ৮২৯ জন।

16 May 2020, 09:18:38 AM IST

একদিনে দেশে করোনা আক্রান্ত বাড়ল প্রায় ৪,০০০, মৃত্যু ১০৩ জনের

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল ৩৯৭০। মৃত্যু হয়েছে আরও ১০৩ জনের।

16 May 2020, 09:17:52 AM IST

দেশে করোনা আক্রান্ত বেড়ে ৮৫,৯৪০, মৃত্যু ২৭৫২ জনের

দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ৮৬,০০০ ছুঁইছুঁই। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, আজ সকাল আটটা পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮৫,৯৪০। মৃত্যু হয়েছে ২,৭৫২ জনের। সেরে উঠেছেন ৩০,১৫২ জন। একজন অন্যত্র চলে গিয়েছেন।

16 May 2020, 08:03:46 AM IST

করোনার ধাক্কা সামলে আজ শুরু বুন্দেশলিগা, নামছে ডর্টমুন্ড

করোনার ধাক্কা কাটিয়ে ইউরোপে শুরু হতে চলেছে ফুটবল। শনিবার বুন্দেশলিগার প্রথম ম্যাচে মুখোমুখি হবে বরুসিয়া ডর্টমুন্ড এবং শালকে ০৪। যে ডার্বিতে সাধারণত কমপক্ষে ৮২,০০০ দর্শক থাকেন, সেই ম্যাচ আজ দর্শকশূন্য থাকবে। তাও কিনা ডর্টমুন্ডের ঘরের মাঠে সিগন্যাল ইডুনা পার্কে।

16 May 2020, 07:40:44 AM IST

করোনা মোকাবিলায় ‘বন্ধু’ ভারতকে ভেন্টিলেটর দান আমেরিকার : ট্রাম্প

করোনা মোকাবিলায় ভারতকে বিনামূল্যে ভেন্টিলেটর দেবে আমেরিকা। এমনটাই জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একটি টুইটবার্তায় তিনি বলেন, 'আমি গর্বের সঙ্গে ঘোষণা করছি যে আমেরিকা আমাদের বন্ধু ভারতকে ভেন্টিলেটর দান করবে। এই মহামারীর সময় আমরা ভারত এবং নরেন্দ্র মোদীর পাশে রয়েছি। প্রতিষেধক তৈরির ক্ষেত্রেও আমরা পারস্পরিক সহযোগিতা করছি। একসঙ্গে আমরা এই অদৃশ্য শত্রুকে ধ্বংস করব।'

16 May 2020, 07:40:44 AM IST

আমেরিকায় করোনায় মৃত্যু ৯০,০০০-এর কাছে

গত ২৪ ঘণ্টায় আমেরিকায় ১,৬৮০ জন করোনাভাইরাস আক্রান্তের মৃত্যু হয়েছে। ফলে মার্কিন মুলুকে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৭,৪৯৩। মোট আক্রান্ত হয়েছেন ১,৪৪২,৯২৪ জন। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান তুলে ধরে জানাল সংবাদসংস্থা এএফপি।

বন্ধ করুন