বাংলা নিউজ > ঘরে বাইরে > আট মাস কার্যকরী, এক ডোজেই রোখা যাবে ডেল্টা, টিকা নিয়ে দাবি জনসন অ্যান্ড জনসনের

আট মাস কার্যকরী, এক ডোজেই রোখা যাবে ডেল্টা, টিকা নিয়ে দাবি জনসন অ্যান্ড জনসনের

FILE PHOTO: A healthcare worker receives the Johnson and Johnson coronavirus disease (COVID-19) vaccination at Khayelitsha Hospital near Cape Town, South Africa, February 17, 2021. REUTERS/Mike Hutchings (REUTERS)

এক ডোজের করোনা টিকা নিয়ে বড় দাবি করল মার্কিন ওষুধ প্রস্তুতকারক সংস্থা জনসন অ্যান্ড জনসনের।

এবার নিজেদের এক ডোজের করোনা টিকা নিয়ে বড় দাবি করল মার্কিন ওষুধ প্রস্তুতকারক সংস্থা জনসন অ্যান্ড জনসনের। সংস্থার তরফে দাবি করা হল যে মারাত্মক সংক্রামক ডেল্টা স্ট্রেনকে প্রতিহত করতে সক্ষম এই টিকা। এছাড়াও একাধিক সংক্রামক স্ট্রেনের বিরুদ্ধে এই টিকা কার্যকর। একটি ডোজ আট মাসের জন্যে কার্যকর বলেও জানায় জনসন অ্যান্ড জনসন।

সংস্থার তরফে জানানো হয়, সার্বিক ভাবে করোনার বিরুদ্ধে ৮৫ শতাংশ কার্যকরী এই টিকা। টিকা নেওয়ার ২৯ দিন পর থেকে কাজ করা শুরু করবে টিকা। জনসন এন্ড জনসনের সংক্রামক রোগ এবং টিকা বিভাগের প্রধান জোহান ভ্যান হফ জানিয়েছেন, আমরা খুব খুশি এবং আত্মবিশ্বাসী যে বিভিন্ন ভ্যারিয়েন্টের বিরুদ্ধে কার্যকরী এই ভ্যাকসিন।

অবশ্য জনসন অ্যান্ড জনসনের তৈরি করোনার টিকার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। পরে অবশ্য সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে আমেরিকা। এর আগে জুন মাসে মার্কিন যুক্তরাষ্ট্রের এফডিএ-র তরফে জনসন অ্যান্ড জনসনকে কয়েক কোটি টিকার ডোজ ফেলে দিতে বলে। নিউইয়র্ক টাইমস অনুযায়ী জনসন অ্যান্ড জনসনকে ৬ কোটি টিকা ফেলে দিতে বলা হয়েছে এফডিএ-র তরফে।

ঘরে বাইরে খবর

Latest News

এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে প্যারিস অলিম্পিক্সের শুটারদের সিলেকশন ট্রায়ালে মনু ভাকেরের ভালো পারফরম্যান্স ভারত সেবাশ্রমের সম্মানহানির অভিযোগ, মমতার হাতে আইনি নোটিশ ধরালেন কার্তিক মহারাজ

Latest IPL News

ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.