বাংলা নিউজ > ঘরে বাইরে > বিহার-ঝাড়খণ্ডে মন ভরে ক্রশ ভোটিং, দ্রৌপদীর পক্ষেই সায় দিলেন বিরোধীদের অনেকে
প্রধানমন্ত্রীর সঙ্গে দ্রৌপদী মুর্মু ফাইল ছবি (ANI Photo) (ANI)

বিহার-ঝাড়খণ্ডে মন ভরে ক্রশ ভোটিং, দ্রৌপদীর পক্ষেই সায় দিলেন বিরোধীদের অনেকে

  • ঝাড়খণ্ডের বিজেপি মুখপাত্র প্রতুল সহদেও জানিয়েছেন,যশবন্ত সিনহা বলেছিলেন বিবেক মেনে ভোট দিতে। আর সেটাই করে ফেলেছেন কংগ্রেস বিধায়করা। কংগ্রেস নেতা রাকেশ সিনহা বলেন, কোনও হুইপ ছিল না। কে ভোট দিয়েছেন বলা সম্ভব নয়।

বিশাল কান্ত, অরুণ কুমার

বাংলা, বিহার, কিংবা ঝাড়খণ্ড সর্বত্রই দ্রৌপদী মুর্মুর সমর্থনে ক্রশ ভোটিং হয়েছে বলে দাবি করা হচ্ছে। বিহারে বিজেপির দাবি, অন্তত ৮জন আরজেডি বিধায়ক দ্রৌপদী মুর্মুর সমর্থনে ভোট দিয়েছেন।বিহার বিজেপির সভাপতি ডঃ সঞ্জয় জয়সওয়াল জানিয়েছেন,যে আটজন আরজেডি বিধায়ক দ্রৌপদী মুর্মুর সমর্থনে ভোট দিয়েছেন তাঁদেরকে ধন্য়বাদ। গোটা দেশজুড়েই ক্রশ ভোটিং হয়েছে। দাবি করেছেন তিনি।

এদিকে আরজেডির মুখ্যসচেতক ললিত যাদব বলেন, কোনও ক্রশ ভোটিং আমাদের তরফে হয়নি। অন্যরা কেউ এসব করতে পারে। বিহার কংগ্রেস প্রেসিডেন্ট মদন মোহন ঝাঁ বলেন, সবাই তো একসঙ্গেই ভোট দিতে গেলেন। ক্রশ ভোটিংয়ের ব্যাপার নেই।

অন্য়দিকে ঝাড়খণ্ডেও ক্রশ ভোটিং হয়েছে বলে দাবি করেছেন বিজেপি নেতৃত্ব। সেখানে দেখা যাচ্ছে ৭০টি পেয়েছেন দ্রৌপদী মুর্মু। আর যশবন্ত সিনহা পেয়েছেন মাত্র ৯টি ভোট। ৭৯টি বৈধ ভোটের মধ্যে এনডিএ পেয়েছে ৭০টি ভোট। এদিকে ইউপিএর তরফে অন্তত ২০টি ভোট পড়ার কথা ছিল। কারণ ১৮জন কংগ্রেস বিধায়ক, আরজেডি ও সিপিআইএমএলের ১জন করে বিধায়ক রয়েছেন। কিন্তু দেখা যাচ্ছে যশবন্ত মাত্র ৯টি ভোট জোগাড় করতে পেরেছেন। ধারণা করা হচ্ছে অর্ধেক কংগ্রেস বিধায়ক এনডিএ প্রার্থীকে ভোট দিয়েছেন।

ঝাড়খণ্ডের বিজেপি মুখপাত্র প্রতুল সহদেও জানিয়েছেন,যশবন্ত সিনহা বলেছিলেন বিবেক মেনে ভোট দিতে। আর সেটাই করে ফেলেছেন কংগ্রেস বিধায়করা। কংগ্রেস নেতা রাকেশ সিনহা বলেন, কোনও হুইপ ছিল না। কে ভোট দিয়েছেন বলা সম্ভব নয়।

বন্ধ করুন