অঙ্কিত শর্মাকে শ্রদ্ধার্ঘ জানাচ্ছেন এক মহিলা।
অঙ্কিত শর্মাকে শ্রদ্ধার্ঘ জানাচ্ছেন এক মহিলা।

অঙ্কিত শর্মার পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ ঘোষণা কেজরির

  • গত বুধবার উত্তর - পূর্ব দিল্লির নালা থেকে উদ্ধার হয় গোয়েন্দা আধিকারিক অঙ্কিত শর্মার দেহ

দিল্লি হিংসায় নিহত গোয়েন্দা আধিকারিক অঙ্কিত শর্মার পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করলেন সেখানকার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সঙ্গে পরিবারের এক জনকে চাকরি দেবে দিল্লি সরকার। সোমবার এক টুইটে একথা জানিয়েছেন তিনি। গত সপ্তাহে দিল্লি হিংসায় মৃত্যু হয় অঙ্কিতের। বুধবার নালা থেকে উদ্ধার হয় তাঁর দেহ। এই হত্যাকাণ্ডে আম আদমি পার্টির কাউন্সিলর তাহির হোসেন জড়িত বলে অভিযোগ উঠেছে। অভিযুক্ত কাউন্সিলরকে সাসপেন্ড করেছে আম আদমি পার্টি।

সোমবার অরবিন্দ কেজরিওয়াল টুইট করেন, ‘অঙ্কিত শর্মা একজন অকুতভয় গোয়েন্দা আধিকারিক ছিলেন। দাঙ্গাকারীরা তাঁকে নৃশংস ভাবে হত্যা করেছে। গোটা দেশ ওর জন্য গর্ব করে। দিল্লি সরকার তাঁর পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার পরিকল্পনা করেছে। সঙ্গে তাঁর পরিবারের একজনকে চাকরি দেব আমরা। ভগবান ওর আত্মাকে শান্তি দিন।’

গত ২৩ ফেব্রুয়ারি থেকে হিংসা ছড়ায় উত্তর-পূর্ব দিল্লিতে। উপদ্রুত চাঁদবাগে থাকতেন ২৬ বছর বয়সী গোয়েন্দা আধিকারিক অঙ্কিত। মঙ্গলবার বাড়ি থেকে বেরিয়ে এলাকার পরিস্থিতি পর্যবেক্ষণে যান তিনি। আর বাড়ি ফেরেননি অঙ্কিত। পরদিন এলাকার নালা থেকে উদ্ধার হয় তাঁর দেহ।

এর আগে দিল্লি পুলিশের শহিদ হেড কন্সটেবল রতনলালের পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছিল দিল্লি সরকার।


বন্ধ করুন