বাংলা নিউজ > ঘরে বাইরে > কাশ্মীরে জেলকর্তা খুনে গ্রেফতার অবসাদগ্রস্ত গৃহ সহায়ক, আরও খুন হবে! হুঁশিয়ারি

কাশ্মীরে জেলকর্তা খুনে গ্রেফতার অবসাদগ্রস্ত গৃহ সহায়ক, আরও খুন হবে! হুঁশিয়ারি

কাশ্মীরে পুলিশ কর্তা খুনে গ্রেফতার এক গৃহ সহায়ক (ANI Photo) (ANI)

পিপলস অ্যান্টি ফ্যাসিস্ট ফ্রন্ট নামে একটি গ্রুপ ইতিমধ্যে দাবি করেছে তারা এই খুনের পেছনে রয়েছে। তবে পুলিশ তাদের এই দাবি উড়িয়ে দিয়েছে। পুলিশের দাবি, নির্লজ্জের মতো সব ঘটনাতেও এই ধরনের গোষ্ঠী তাদের কৃতিত্ব জাহির করে। কিন্তু এই ধরনের কোনও সূত্র মেলেনি এখনও।

রবি কৃষ্ণাণ খাজুরিয়া

বন্ধুর বাড়ি থেকে উদ্ধার করা হয়েছিল জম্মু কাশ্মীরের ডিরেক্টর জেনারেল অফ প্রিজন হেমন্ত কুমার লোহিয়ার দেহ। পুলিশ এই ঘটনায় ইতিমধ্যেই এক গৃহ সহায়ককে গ্রেফতার করেছে। ২৩ বছর বয়সী ওই যুবকের নাম ইয়াসির আহমেদ। জম্মু-কাশ্মীর পুলিশের চিফ দিলবাগ সিং জানিয়েছেন, ডিনার শেষ করে সেই রাতে লোহিয়া ঘুমোতে যাচ্ছিলেন। সেই সময় হামলা চালানো হয়। এরপর বালিশের কভার দিয়ে দেহ পুড়িয়ে ফেলার চেষ্টাও করা হয়েছিল।

খুনের জন্য কেচআপের ভাঙা বোতল ব্যবহার করা হয়েছিল। পুলিশ জানিয়েছে, ওই যুবক মানসিকভাবে বিধ্বস্ত ছিল। অবসাদে ভুগছিল।অত্যন্ত বেপরোয়া স্বভাবের ওই যুবক।

এদিকে পিপলস অ্যান্টি ফ্যাসিস্ট ফ্রন্ট নামে একটি গ্রুপ ইতিমধ্যে দাবি করেছে তারা এই খুনের পেছনে রয়েছে। তবে পুলিশ তাদের এই দাবি উড়িয়ে দিয়েছে। পুলিশের দাবি, নির্লজ্জের মতো সব ঘটনাতেও এই ধরনের গোষ্ঠী তাদের কৃতিত্ব জাহির করে। কিন্তু এই ধরনের কোনও সূত্র মেলেনি এখনও।

এদিকে ওই সংগঠনের দাবি, তাদের স্পেশাল স্কোয়াড এই ঘটনা ঘটিয়েছে। এই খুনটা তো সবে শুরু. আরও এমন হাই প্রোফাইল মার্ডার হবে। এদিকে অমিত শাহের কাশ্মীর সফরের মধ্যেই এই ঘটনা হয়। সংগঠনের দাবি, এটা একটা ছোট্ট উপহার ছিল। আরও এই ধরনের অপারেশন হবে।

তবে পুলিশের দাবি, ওই যুবক ডায়েরিতে লিখেছে, প্রিয় মৃত্যু তুমি আমার জীবনে এসো। খুব বাজে দিন কাটাচ্ছি আমি। আমি জীবনকে ঘৃণা করি। জীবন শুধুই দুঃখের। পুলিশের দাবি, ওই যুবক পুলিশের বিরুদ্ধে ও জেহাদির পক্ষে কথা বলত। তদন্তে সবটাই দেখা হচ্ছে।

বন্ধ করুন